সোমবার, ৬ মে ২০২৪
 
vatirrani News
  • বিদেশ

আপডেট: ১০:৪৬ পূর্বাহ্ন, ২২ মার্চ, ২০১৯

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে জুমার নামাজ সরাসরি সম্প্রচার

নিউজ ডেস্ক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর মসজিদে হামলার এক সপ্তাহ পর আজ শুক্রবার সেখানে জুমার নামাজ অনুষ্ঠিত হয়েছে। দেশটির রেডিও ও টেলিভিশন শুক্রবারের সেই জুমার নামাজ সরাসরি সম্প্রচার করেছে। এছাড়া রাষ্ট্রীয়ভাবে দুই মিনিট নীরবতা পালন করা হয়েছে।দেশটির স্থানীয় সময় শুক্রবার দেড়টা নাগাদ আল নূর মসজিদ থেকে … বিস্তারিত » »

আপডেট: ১০:২২ পূর্বাহ্ন, ১৫ মার্চ, ২০১৯

নিউজিল্যান্ডে মসজিদে হামলায় নিহতের সংখ্যা ২৭

নিউজ ডেস্ক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি কেন্দ্রীয় মসজিদে বন্দুকধারীদের হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ জন। এই ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে পুলিশ বলছে এই হামলার পেছনে আরও অপরাধীরা জড়িত থাকতে পারে।ডিনস এভে অবস্থিত মসজিদ আল নুর এবং লিনউড এভের লিনউড মসজিদে গোলাগুলির ঘটনায় ২৭ মৃত্যুর … বিস্তারিত » »

আপডেট: ১০:২৮ পূর্বাহ্ন, ১৪ মার্চ, ২০১৯

ভোটে দাঁড়াবেন না প্রিয়াঙ্কা গান্ধী

নিউজ ডেস্ক: ভারতে আগামী লোকসভা নির্বাচনে প্রার্থী হচ্ছেন না প্রিয়াঙ্কা গান্ধী। এর পরিবর্তে তিনি দলের নির্বাচনী প্রচারণায় জোরেশোরে যুক্ত হবেন। ধারণা করা হয়েছিল প্রিয়াঙ্কা গান্ধী লোকসভা নির্বাচনে প্রার্থী হবেন। কিন্তু দলের একটি সূত্র সেই সম্ভাবনা নাকচ করে দিয়েছে। এদিকে কংগ্রেস প্রেসিডেন্ট রাহুল গান্ধী বলেছেন, আগামী নির্বাচনে … বিস্তারিত » »

আপডেট: ৩:১৭ অপরাহ্ন, ১০ মার্চ, ২০১৯

১৫৭ আরোহী নিয়ে উড়োজাহাজ বিধ্বস্ত

নিউজ ডেস্ক: ইথিওপিয়ান এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ ১৫৭ জন আরোহী নিয়ে বিধ্বস্ত হয়েছে বলে খবর দিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। এয়ারলাইন্সের একজন মুখপাত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বোয়িং ৭৩৭-৮০০ ম্যাক্স উড়োজাহাজটি ইথিওপিয়ার স্থানীয় সময় রোববার সকাল ৮টা ৪৪ মিনিটে দুর্ঘটনায় পড়ে। ফ্লাইট ইটি ৩০২ উড়োজাহাজটি ইথিওপিয়ার … বিস্তারিত » »

আপডেট: ৯:৫৫ পূর্বাহ্ন, ৬ মার্চ, ২০১৯

'সন্ত্রাসীদের ঘরে ঢুকে মেরে আসব'

নিউজ ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, সন্ত্রাসীদের ঘরে ঢুকে মেরে আসব। সোমবার আহমেদাবাদে অনুষ্ঠিত এক সমাবেশে তিনি বলেন, উপযুক্ত জবাব দেওয়া আমার স্বভাব। আমরা সন্ত্রাসীদের ঘরে ঢুকবো এবং তাদের শেষ করে দেব। গতকালও মধ্যপ্রদেশে এক সমাবেশে প্রধানমন্ত্রী মোদী সন্ত্রাসীদের হুঁশিয়ারি দেওয়ার পাশাপাশি বিরোধীদের আক্রমণ করে … বিস্তারিত » »

আপডেট: ৯:৪২ পূর্বাহ্ন, ১ মার্চ, ২০১৯

ভারত ও পাকিস্তানকে শান্ত থাকার আহ্বান জানালো চীন

নিউজ ডেস্ক: উত্তেজনা এড়িয়ে পাকিস্তান ও ভারতকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী। স্বল্প পরিসরের বিমানযুদ্ধ সর্বাত্মক লড়াইয়ে রূপ নিতে পারে এমন আশংকার প্রেক্ষাপটে কাশ্মীর সংকট প্রশ্নে পাকিস্তানী পররাষ্ট্রমন্ত্রীর কাছে তিনি তার ‘গভীর উদ্বেগের’ কথা ব্যক্ত করেন। খবর এএফপি’র।বৃহস্পতিবার চীনের পররাষ্ট্রমন্ত্রী বলেন, এ অচলাবস্থার সর্বশেষ পরিস্থিতির … বিস্তারিত » »

আপডেট: ১০:১৮ পূর্বাহ্ন, ৩০ জানুয়ারী, ২০১৯

ফিলিপাইনে গির্জার পর মসজিদে গ্রেনেড হামলা

নিউজ ডেস্ক: ফিলিপাইনের দক্ষিণাঞ্চলের একটি মসজিদে ভয়াবহ গ্রেনেড হামলা চালানো হয়েছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, ওই হামলায় কমপক্ষে দু’জন নিহত এবং আরও চারজন আহত হয়েছে।বুধবার সকালের দিকে জাম্বোয়াংগা শহরে ওই হামলার ঘটনা ঘটেছে। এই হামলার মাত্র একদিন আগেই কাছাকাছি একটি দ্বীপে রোমান ক্যাথলিক গির্জায় জোড়া বিস্ফোরণের ঘটনা … বিস্তারিত » »

আপডেট: ১১:০৫ পূর্বাহ্ন, ২৬ জানুয়ারী, ২০১৯

মদ্যপ অবস্থায় সেলফি, প্রাণ হারাল দম্পতি

নিউজ ডেস্ক: ২০১৮ সালের অক্টোবরে ক্যালিফোর্নিয়ার ইয়োসেমাইট ন্যাশনাল পার্কে আটশ ফুট উঁচু পাহাড় থেকে পড়ে এক ভারতীয় দম্পতির মৃত্যু ঘটে। যুক্তরাষ্ট্রে বসবাসকারী ভারতীয় ওই দম্পতি বিষ্ণু বিশ্বনাথ (২৯) এবং মীনাক্ষী মূর্তি (৩০) সফটওয়্যার ইঞ্জিনিয়ার ছিলেন।কীভাবে এত উঁচু থেকে পড়ে গেলেন তারা, তা নিয়ে বিস্তর প্রশ্ন ওঠে। … বিস্তারিত » »

আপডেট: ১১:৪৪ অপরাহ্ন, ১৮ জানুয়ারী, ২০১৯

‘পাকিস্তান সেনাবাহিনীর থেকে এগিয়ে ভারতের সেনাবাহিনী’

নিউজ ডেস্ক: পাকিস্তানের সেনাবাহিনীর থেকে সব সময়ই এক ধাপ এগিয়ে ভারতের সেনাবাহিনী। এমন দাবি করেছেন ভারতীয় সেনার উত্তরাঞ্চলের প্রধান লেফটেন্যান্ট জেনারেল রণবীর সিং। খবর টাইমস অব ইন্ডিয়ার।রণবীর সিং বলেন, সীমান্তের ওপার থেকে যে কোনও রকম হামলার যোগ্য জবাব সব সময়ই দেওয়া হয়।সিং-য়ের দাবি, গত কয়েক দিনে … বিস্তারিত » »

আপডেট: ১১:৪৯ পূর্বাহ্ন, ১৭ জানুয়ারী, ২০১৯

টিকে গেলেন থেরেসা মে

নিউজ ডেস্ক: ব্রেক্সিট ইস্যুতে প্রত্যাখ্যাত হওয়ার পর অনাস্থা ভোটে টিকে গেছেন প্রধানমন্ত্রী থেরেসা মে। মাত্র ১৯ ভোটের ব্যবধানে টিকে গেছে তার সরকার। বুধবার ব্রিটিশ পার্লামেন্টে দীর্ঘ আলোচনার পর এই ভোটাভুটিতে থেরেসা মের সরকারের প্রতি সমর্থন জানান ৩২৫ জন এমপি, অপরদিকে অনাস্থা জানান ৩০৬ জন।এর প্রতিক্রিয়ায় থেরেসা … বিস্তারিত » »

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM