রবিবার, ১৯ মে ২০২৪
 
vatirrani News
  • বিদেশ

আপডেট: ১২:১৮ অপরাহ্ন, ১৩ জানুয়ারী, ২০১৯

চীনে কয়লা খনিতে ধস, নিহত ২১ শ্রমিক

নিউজ ডেস্ক: চীনের উত্তরাঞ্চলে একটি কয়লা খনি ধসের ঘটনায় ২১ জন শ্রমিক নিহত হয়েছেন। সেই সঙ্গে ভূগর্ভে এখনো অন্তত ২১ জন শ্রমিক আটকা পড়ে আছেন বলে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে।সংবাদ সংস্থা সিনহুয়া ও রাষ্ট্রীয় টেলিভিশন আজ রোববার জানায়, শানঝি প্রদেশের শেনমু শহরে শনিবার এ ভয়াবহ দুর্ঘটনা … বিস্তারিত » »

আপডেট: ১০:১৫ পূর্বাহ্ন, ৫ ডিসেম্বর, ২০১৮

মুকেশ আম্বানির মেয়ের বিয়েতে ২০০ বিমান ভাড়া

নিউজ ডেস্ক: দেশের সবচেয়ে ধনী পরিবারের মেয়ের বিয়ে বলে কথা। কোন কিছুতেই কমতি রাখা যাবে না। বিয়ের অনুষ্ঠানকে ঘিরে চারদিকে উৎসবের আমেজ তৈরি হয়েছে।১২ ডিসেম্বর ভারতের সবচেয়ে ধনী মুকেশ আম্বানির মেয়ে ঈশার বিয়ে। পাত্র আনন্দ পিরামল। রাজস্থানের উদয়পুরে ৮ ও ৯ ডিসেম্বর হবে উৎসব। পুরো শহরই … বিস্তারিত » »

আপডেট: ২:৩১ অপরাহ্ন, ২১ নভেম্বর, ২০১৮

প্রেমিকার কারণে মন্ত্রীত্ব বিসর্জন কলকাতার মেয়রের

নিউজ ডেস্ক: কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়কে পদ ছাড়তে নির্দেশ দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। একই সঙ্গে তাকে আবাসন ও দমকল মন্ত্রীর পদও ছাড়তে বলা হয়েছে। সেই নির্দেশ মেনে মঙ্গলবার মন্ত্রিত্ব ছেড়েছেন শোভন। আর প্রেমিকার কারণে তার এই মন্ত্রীত্ব বিসর্জন বলে জানা গেছে।মঙ্গলবার রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী শোভনের … বিস্তারিত » »

আপডেট: ১১:৪৬ পূর্বাহ্ন, ২০ নভেম্বর, ২০১৮

যুক্তরাষ্ট্রের হাসপাতালে বন্দুকধারীর হামলা, নিহত ৪

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের শিকাগোর একটি হাসপাতালে বন্দুকধারীর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় চারজন নিহত হয়েছেন। এদের মধ্যে দুইজন হাসপাতালের নারী কর্মী, একজন পুলিশ কর্মকর্তা এবং হামলাকারী। যে দুইজন নারী নিহত হয়েছেন তাদের মধ্যে একজন হাসপাতালের চিকিৎসক এবং একজন সহযোগী বলে নিশ্চিত করেছেন শিকাগোর মেয়র রাহম এমানুয়েল।এক … বিস্তারিত » »

আপডেট: ১১:২৬ পূর্বাহ্ন, ১৯ নভেম্বর, ২০১৮

ভারতের নাগরিকত্ব আইনে বাংলাদেশি হিন্দুরা বাদ

নিউজ ডেস্ক: ভারতের নতুন নাগরিকত্ব সংশোধনী বিল ২০১৬ কাল মঙ্গলবার চূড়ান্ত হতে যাচ্ছে। তবে ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, সংশোধিত নাগরিকত্ব বিলে বাংলাদেশি হিন্দুদের বাদ দেয়া হতে পারে। কারণ যৌথ সংসদীয় কমিটি (জেপিসি) বেশিরভাগ সদস্যই এমনই সুপারিশের পক্ষে। আর এটা হলে বাংলাদেশি হিন্দুরা ভারতের নাগরিকত্ব পাবেন … বিস্তারিত » »

আপডেট: ১০:৪১ অপরাহ্ন, ১৬ নভেম্বর, ২০১৮

৪১৫ কোটি টাকার গোলাপি হীরা...

নিউজ ডেস্ক: এ যাবৎকালের সব রেকর্ড পেছনে ফেলে সুইজারল্যান্ডের জেনেভায় নিলামে তোলা বিরল একটি গোলাপি হীরার দাম উঠেছে ৫০ মিলিয়ন ডলার। বাংলাদেশি টাকায় ‘পিঙ্ক লিগ্যাসি’ নামের ওই হীরাটির মূল্য দাঁড়ায় প্রায় ৪১৫ কোটি।বুধবার বিবিসিতে প্রকাশিত এক প্রতিবেদন থেকে এ কথা জানা যায়।ইউরোপের বিখ্যাত নিলামঘর ক্রিস্টি’র ডাকা … বিস্তারিত » »

আপডেট: ১০:৪৮ পূর্বাহ্ন, ১২ নভেম্বর, ২০১৮

প্যারিসে ট্রাম্পের বিরুদ্ধে নগ্ন’ হয়ে প্রতিবাদ

নিউজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্যারিস সফরে গিয়েছেন। সেখানেই তার বিরুদ্ধে ‘নগ্ন’ হয়ে প্রতিবাদ করেন এক নারী। প্রথম বিশ্বযুদ্ধ সমাপ্তির শতবর্ষ উদযাপন করতে প্যারিসে গিয়েছেন ট্রাম্প।রবিবার ট্রাম্পের ‘ভণ্ডামি’র প্রতিবাদ করতে প্যারিসে তার গাড়িবহরে ঢুকে পড়েন সেই টপলেস নারী। চাম্পস ইলিসে আসা ট্রাম্পের গাড়িবহরে … বিস্তারিত » »

আপডেট: ৫:০১ অপরাহ্ন, ১৭ ডিসেম্বর, ২০১৭

পাকিস্তানে গির্জায় আত্মঘাতী হামলায় নিহত ৮

পাকিস্তানের কোয়েটাতে এক গির্জায় আত্মঘাতী হামলায় আটজন নিহত হয়েছে। ওই ঘটনায় আহত হয়েছে ১৬ জন।আজ রোববার বিকেলের দিকে ওই ঘটনা ঘটে। বেলুচিস্তান পুলিশের মহাপরিদর্শক (আইজি) মোয়াজ্জাম আনসারি দেশটির সংবাদ মাধ্যম দ্য ডনকে জানিয়েছেন, দুজন আত্মঘাতী হামলাকারী বেথাল মেমোরিয়াল চার্চ নামের ওই গির্জায় হামলা করে। ওই সময় … বিস্তারিত » »

আপডেট: ১১:১৬ পূর্বাহ্ন, ৭ ডিসেম্বর, ২০১৭

জনপ্রিয়তার শীর্ষে ট্রাম্প, দ্বিতীয় মোদী

ট্যুইটারে ফলোয়ারের বিচারে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দ্বিতীয় অবস্থানে থেকে তাকে ছোঁয়ার অপেক্ষায় আছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোশ্যাল সাইট ট্যুইটারের পক্ষ থেকে ‘মোস্ট ফলোড’ ব্যক্তিত্বের তালিকা প্রকাশ করা হয়েছে। প্রকাশিত ওই তালিকায় এই মুহূর্তে ট্রাম্পের ফলোয়ারের সংখ্যা ৪ কোটি ৪১ লাখ। মোদীর ফলোয়ার … বিস্তারিত » »

আপডেট: ১১:২২ পূর্বাহ্ন, ৩ ডিসেম্বর, ২০১৭

তিন তালাক দিলেই তিন বছরের জেল

তালাক, তালাক, তালাক। তিনবার এভাবে বললেন আর ভাবলেন তালাক হয়ে গেছে, সেই দিন এখন আর নেই। তালাক তো হবেই না উল্টো জেলের ঘানি টানতে হবে।এভাবে তাৎক্ষণিক তিন তালাক দিলে সেই স্বামীর বিরুদ্ধেই তিন বছরের কারাদণ্ডের আইন করা হচ্ছে ভারতে। ফলে প্রাচীন সেই পদ্ধতিতে স্ত্রীকে তালাক আর … বিস্তারিত » »

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM