মঙ্গলবার, ২৫ জুন ২০২৪
 
vatirrani News
  • মুক্তমঞ্চ

আপডেট: ৮:৪৩ অপরাহ্ন, ৩০ অক্টোবর, ২০২৩

বিভাগীয় প্রার্থিতা নিয়ে এ কেমন গেজেট!

এম এ সালাম: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকগণকে পরিচালক হওয়ার স্বপ্ন দেখিয়ে এখন Assistant Thana/Upazila Education Officer (ATEO), Assistant Instructor, URC Instructor, PTI Instructor-সহ সকল বিভাগীয় পদে এ কেমন অবিচার! ATEO পদ নিয়ে সহকারী শিক্ষকগণের সাথে রীতিমত তামাশা করা হয়েছে। যেখানে জনপ্রসাশন মন্ত্রণালয় কর্তৃক বিভাগীয় প্রার্থিতার … বিস্তারিত » »

আপডেট: ৭:৫৬ অপরাহ্ন, ১২ জুলাই, ২০২৩

শহীদ সাবিকুল অমর, ভাতশালার সেতুটি তার নামে নামকরণ করা হোক

গোলাম রসূল: কবি লিখেছেন- “এমন একটি মনোরম স্থানে মৃত্যু হোক, যেখানে আজরাঈলের কানে বাজবে মধুর সমুদ্র গর্জন।” অষ্টগ্রাম উপজেলার আদমপুর ইউনিয়নের বরাগীরকান্দি গ্রামের আবদুর রহিমের নওজোয়ান ছেলে সাবিকুল সম্ভবত কবিতাটি পড়েছিলেন। তাইতো তার দৈহিক মৃত্যু হয়েছে এমন একটি স্থানে যেখানে বর্ষাকালে সমুদ্রের গর্জনের মতই মধুর আওয়াজ … বিস্তারিত » »

আপডেট: ৯:১১ অপরাহ্ন, ২৪ জুন, ২০২৩

হাওরের মাছগুলো খাচ্ছে কারা?

গোলাম রসূল: একটা সময় প্রবাদ ছিল মাছে-ভাতে বাঙ্গালী। এখন সেটা হয়েছে ব্রয়লার মুরগি-ভাতে বাঙ্গালী। কারণ মাছের তুলনায় ব্রয়লার মুরগি অনেক সস্তা ও সহজলভ্য। আমাদের অষ্টগ্রামের হাওরের নদী, খাল-বিল, আর পুকুরগুলোতে পর্যাপ্ত পরিমাণ মাছ ছিল একসময়। এখন পরিবেশের বিপর্যয় ও নিষিদ্ধ জালে মা ও পোনা মাছ ধরার … বিস্তারিত » »

আপডেট: ৭:৫০ অপরাহ্ন, ৩১ মে, ২০২৩

অষ্টগ্রামে বিদ্যুতের সমবন্টন নিশ্চিত করা হোক

গোলাম রসূল: শুরু থেকেই অষ্টগ্রামের মানুষ বিদ্যুতের সমস্যায় ভোগছে। প্রথমদিকে যারা বিদ্যুতের গ্রাহক হয়েছিলেন তারা দিনের মধ্যে মাত্র কয়েক ঘণ্টা বিদ্যুৎ পেত এবং তারা সেটা স্বাভাবিকভাবেই নিত। কারণ বেশিরভাগ মানুষ বিদ্যুৎ সুবিধার বাইরে ছিল। আবার যারা গ্রাহক ছিল তারাও ৬০ এবং ১০০ ওয়াটের বাল্ব ও ফ্যান … বিস্তারিত » »

আপডেট: ৮:৫৭ অপরাহ্ন, ৭ নভেম্বর, ২০২২

বর্জ্য থেকে জৈবসার উৎপাদনে এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং এর ভূমিকা

তন্ময় বনিক: সভ্যতার অগ্রগতির সাথে সাথে বৃদ্ধি পাচ্ছে মানুষের জীবন যাত্রার মান, যা মানুষের দৈনন্দিন জীবনকে সহজতর করছে। এর সাথে সমহারে বৃদ্ধি পাচ্ছে মানুষের ব্যবহার্য্য দ্রব্যাদির পরিমাণ। দিন শেষে দেখা যায়, ব্যবহার্য অনেক জিনিস আর ব্যবহারের উপযোগী থাকে না। দৈনন্দিন জীবনে আমরা যে অপ্রয়োজনীয় বা অব্যবহৃত … বিস্তারিত » »

আপডেট: ১১:৫২ পূর্বাহ্ন, ৯ মে, ২০২১

করোনা মহামারি ও মার্কেটিং কর্মীদের জীবন

মোঃ নুরুল ইসলাম মোল্ল্যা (অনিক): করোনাকালীন অনেক কিছুই হচ্ছে। অনেকেই জব হারাচ্ছে। আবার অনেকে জব পাচ্ছে না। অনেকে আবার পড়াশুনায়ও পিছিয়ে যাচ্ছে। সব মিলিয়ে সাধারণ মানুষ কষ্টে আছে। মোট কথা কোন ডিপার্টমেন্টই ভালো নেই।ব্যবসা, বানিজ্য, চাকুরি, পড়াশুনা, ছাত্র, শিক্ষক, ডাঃ, সাংবাদিকসহ সকল পেশার লোকজন, যানবাহন-বাস, সিএনজি, … বিস্তারিত » »

আপডেট: ১০:১৮ অপরাহ্ন, ২০ আগস্ট, ২০২০

সেকায়েপের মডেল শিক্ষকরা হতাশ: প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

মাননীয় প্রধানমন্ত্রী,আপনি নিশ্চয় অবগত আছেন যে,বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের অধীন “সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি এ্যান্ড অ্যাকসেস এনহেন্সম্যান্ট প্রজেক্ট(সেকায়েপ)”কর্তৃক ৬১ জেলার প্রত্যন্ত এলাকায় এম.পি.ও, নন এম.পি.ও এবং সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগপ্রাপ্ত প্রায় ৫২০০ জন(পাঁচ হাজার দুইশত) বিষয়ভিত্তিক (ইংরেজি,গণিত এবং বিজ্ঞান) অতিরিক্ত শ্রেণি শিক্ষক (এসিটি) আজ চরম হতাশার মধ্যে … বিস্তারিত » »

আপডেট: ১১:৩৯ পূর্বাহ্ন, ৯ জুলাই, ২০২০

প্রধানমন্ত্রীর কাছে কিন্ডারগার্টেন শিক্ষক সোহরাব উ‌দ্দি‌নের খোলা চি‌ঠি

মোঃ সোহরাব উদ্দিন: মাননীয় প্রধানমন্ত্রী আসসালামুয়ালাইকুম। আশা করি আল্লাহতালার অশেষ রহমতে সহি সালামতে আছেন। আপনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা। আপনার সফল নেতৃত্বে দেশ আজ অনেক এগিয়ে। আপনি মমতাময়ী, আপনার কাছ থেকে কেউ খালি হাতে ফিরে নাই। করোনা মোকাবিলায় সবাইকে আপনি সাহায্য করেছেন।   … বিস্তারিত » »

আপডেট: ১০:১১ পূর্বাহ্ন, ৪ জুলাই, ২০২০

শিক্ষা খাতে সরকারের ঈর্ষণীয় সাফল্য এসেছে

প্রফেসর ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া (কাঞ্চন): মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী পরিকল্পনা এবং প্রবল ইচ্ছাশক্তির জোরেই আজ নতুন-স্বাভাবিক সময়েও বাংলাদেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুতের বাতি ও শিক্ষার আলো পৌছেছে। ডিজিটাল বাংলাদেশের সুফল ঘরে তুলছে বাংলাদেশ। ঘরে বসেই সব কাজ করা যাচ্ছে অথচ আজ থেকে মাত্র ১০-১২ … বিস্তারিত » »

আপডেট: ১:৪৯ অপরাহ্ন, ৩ জুলাই, ২০২০

'যৌতুক প্রথার বিরুদ্ধে আমার অবস্থান'

মুহাম্মদ জাকির আশরাফী: সমাজ বিধ্বংসী কার্যকলাপের মধ্যে অন্যতম একটির নাম যৌতুক প্রথা। সমাজকে বিষাক্ত করতে মদ-জোয়া, যিনা-ব্যভিচার, চুরি-ডাকাতি, হত্যা-ধর্ষণ, গুম-খুন, ইত্যাদি যেমন অগ্রণী ভুমিকা পালন করে, তেমনি যৌতুক প্রথাও সমাজকে বিষাক্ত করতে তার চেয়েও বরং বেশি ভুমিকা রাখে। আফসোসের বিষয় হচ্ছে, অন্যান্য সমাজ বিধ্বংসী কার্যক্রমকে সমাজের … বিস্তারিত » »

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM