শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
 
vatirrani News

প্রচ্ছদ মুক্তমঞ্চ প্রধানমন্ত্রীর কাছে কিন্ডারগার্টেন শিক্ষক সোহরাব উ‌দ্দি‌নের খোলা চি‌ঠি

প্রধানমন্ত্রীর কাছে কিন্ডারগার্টেন শিক্ষক সোহরাব উ‌দ্দি‌নের খোলা চি‌ঠি

মোঃ সোহরাব উদ্দিন | ১১:৩৯ পূর্বাহ্ন, ৯ জুলাই, ২০২০

1594273199.png
মোঃ সোহরাব উদ্দিন

মোঃ সোহরাব উদ্দিন: মাননীয় প্রধানমন্ত্রী আসসালামুয়ালাইকুম। আশা করি আল্লাহতালার অশেষ রহমতে সহি সালামতে আছেন। আপনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা। আপনার সফল নেতৃত্বে দেশ আজ অনেক এগিয়ে। আপনি মমতাময়ী, আপনার কাছ থেকে কেউ খালি হাতে ফিরে নাই। করোনা মোকাবিলায় সবাইকে আপনি সাহায্য করেছেন।  

করোনা ভাইরাসের কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছে বাংলাদেশের লক্ষ লক্ষ কিন্ডারগার্টেন স্কুল। বর্তমানে স্কুলগুলির পরিচালক ও শিক্ষক-শিক্ষিকাগণ মানবেতর জীবন যাপন করছে। কিন্ডারগার্টেন স্কুলগুলো শুধু শিক্ষার্থীদের টিউশন ফি এর উপর নির্ভর করে পরিচালিত হচ্ছে। গত মার্চ মাস থেকে বিদ্যালয়গুলি কোন টিউশন ফি পাচ্ছে না। অনেক কিন্ডারগার্টেন স্কুল ঘরভাড়া ও টিচারদের বেতনসহ অন্যান্য ফি পরিশোধ করতে না পারায় বিদ্যালয়ের পরিচালকগণ স্কুল বিক্রির নোটিশ দিচ্ছেন। এইভাবে চলতে থাকলে বাংলাদেশের ৬০ শতাংশ কিন্ডারগার্টেন স্কুল বন্ধ হয়ে যাবে। শিক্ষাক্ষেত্রে এসব কিন্ডারগার্টেন স্কুলের অবদান কম নয়।

এসব কিন্ডারগার্টেন স্কুল থেকেই পড়াশুনা করে অনেক ছেলেমেয়ে আজ ডাক্তার ইঞ্জিনিয়ারসহ বড় বড় চাকুরী করছে। আজ এসব বিদ্যালয়গুলির অস্তিত্ব বিলীন হওয়ার পথে। তাই এই কিন্ডারগার্টেন স্কুলগুলো রক্ষার দায়িত্ব একমাত্র আপনার। আপনি এসব বিদ্যালয়গুলিকে মাসে ৬০০০ টাকা প্রণোদনা ও রেশন কার্ডের ব্যবস্থা করুন। অন্যথায়, বাংলাদেশের লক্ষ লক্ষ কিন্ডারগার্টেন স্কুল, লক্ষ লক্ষ শিক্ষক-শিক্ষিকা ও কোটি কোটি শিক্ষার্থী কঠিন সমস্যা পড়বে।

মাননীয় প্রধানমন্ত্রী, আপনার হস্তক্ষেপ ছাড়া কিন্ডারগার্টেন স্কুলগুলোর অস্তিত্ব রক্ষা কোনভাবেই সম্ভব নয়। তাই ঈদুল আযহার পূর্বে কিন্ডারগার্টেন স্কুলগুলোকে মাসিক ৬০০০ টাকা প্রণোদনা ও রেশনের ব্যবস্থা করার জন্য আপনার কাছে বিনীতভাবে অনুরোধ করছি।

বিনীত: মোঃ সোহরাব উদ্দিন, সহ সভাপতি, বাংলাদেশ কিন্ডারগার্টেন ওর্নাস এসোসিয়েশন, অষ্টগ্রাম উপজেলা শাখা, কিশোরগঞ্জ।

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM