রবিবার, ১৯ মে ২০২৪
 
vatirrani News

প্রচ্ছদ বিদেশ ভোটে দাঁড়াবেন না প্রিয়াঙ্কা গান্ধী

ভোটে দাঁড়াবেন না প্রিয়াঙ্কা গান্ধী

নিউজ ডেস্ক | ১০:২৮ পূর্বাহ্ন, ১৪ মার্চ, ২০১৯

1552537684.jpg

নিউজ ডেস্ক: ভারতে আগামী লোকসভা নির্বাচনে প্রার্থী হচ্ছেন না প্রিয়াঙ্কা গান্ধী। এর পরিবর্তে তিনি দলের নির্বাচনী প্রচারণায় জোরেশোরে যুক্ত হবেন। ধারণা করা হয়েছিল প্রিয়াঙ্কা গান্ধী লোকসভা নির্বাচনে প্রার্থী হবেন। কিন্তু দলের একটি সূত্র সেই সম্ভাবনা নাকচ করে দিয়েছে। এদিকে কংগ্রেস প্রেসিডেন্ট রাহুল গান্ধী বলেছেন, আগামী নির্বাচনে জিতলে সরকারি চাকরিতে নারীদের জন্য এক তৃতীয়াংশ সংরক্ষিত থাকবে। খবর এনডিটিভি ও রয়টার্সের

কংগ্রেস সূত্র জানিয়েছে, নির্বাচনে দল যাতে ভাল করতে পারে সেই কারণে ৪৭ বছর বয়সী প্রিয়াঙ্কা নির্বাচন থেকে দূরে থাকতে চান। কারণ একটি আসনে প্রার্থী হলে প্রিয়াঙ্কার জন্য অন্যসব আসনে প্রচারণা চালানো কষ্টকর হয়ে দাঁড়াবে।

এর আগে জানা গেছিল, অসুস্থ সোনিয়া গান্ধীর রায়বেরিলি আসন থেকে ভোটে দাঁড়াতে পারেন প্রিয়াঙ্কা। কিন্তু রায়বেরিলিতে সোনিয়াকেই প্রার্থী করার কথা জানিয়েছে কংগ্রেস। এরপর আলোচনা ছিল, প্রধানমন্ত্রী মোদির বিরুদ্ধে বারাণসি থেকে প্রার্থী হতে পারেন প্রিয়াঙ্কা। তবে সেই সম্ভাবনাও ক্ষীণ। এর পরিবর্তে মা সোনিয়া গান্ধী ও ভাই রাহুল গান্ধীর হয়ে প্রচারণায় দেখা যাবে প্রিয়াঙ্কা গান্ধীকে। একইসঙ্গে নিজের দায়িত্বের মধ্যে থাকা উত্তরপ্রদেশের পূর্ব অংশের আসনগুলোতে কংগ্রেসের প্রার্থীকে জিতিয়ে আনার কাজও প্রিয়াঙ্কা করবেন।

নারীদের ক্ষমতায়নে ভারত, বাংলাদেশ, আফগানিস্তান ও পাকিস্তানের চেয়ে পিছিয়ে। সেই কারণে রাহুল গান্ধী বলেছেন, কংগ্রেস ক্ষমতায় আসলে চলতি বছরেই ‘উইমেনস রিজার্ভেশন বিল’ পার্লামেন্টে পাস করা হবে। লোকসভা, রাজ্যসভা এবং সরকারি চাকরিতে নারীদের জন্য এক তৃতীয়াংশ আসন সংরক্ষিত রাখা হবে।

সূত্র: ইত্তেফাক

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM