বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪
 
vatirrani News
  • সাহিত্য ও সংস্কৃতি

আপডেট: ১:১৪ অপরাহ্ন, ২৮ জানুয়ারী, ২০১৮

কিশোরগঞ্জ ও অষ্টগ্রাম-ইটনা-মিঠামইন সমিতির বনভোজন অনুষ্ঠিত

ঢাকাস্থ কিশোরগঞ্জ জেলা সমিতি ও অষ্টগ্রাম-ইটনা-মিঠামইন উপজেলা উন্নয়ন ও কল্যাণ সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে। গাজীপুর জেলা পুলিশ সুপারের আয়োজনে শনিবার সাভারের আশুলিয়ায় বিনোদন স্পট নন্দন পার্কে অনুষ্ঠিত বনভোজন এক মিলনমেলায় পরিণত হয়। এতে উপস্থিত ছিলেন অষ্টগ্রাম-ইটনা-মিঠামইন সংসদীয় আসনের সাংসদ রেজওয়ান আহম্মদ তৌফিক, গাজীপুর জেলা পুলিশ সুপার ও … বিস্তারিত » »

আপডেট: ৫:৫৯ অপরাহ্ন, ২২ জানুয়ারী, ২০১৮

স্বপ্নপুরী

এসো ভাই মোর সাথে, মোদের স্বপ্নপুরী।যেথায় আছে বঙ্গ জননী, আছে তার সবুজ শাড়ী। এসো ভাই ঘুরব দুজন আপন মনেহারাব মোরা মনের সুখে বিজন বনে।ভাসাব সখের ডিঙা, মোদের ছোট নদীর পর।দুষ্টমিতে মাতব দুজন রাতদিন ভর।খাব মোড়া শীতের পিঠা চুলার কাছে বসে।ভরবে মুখ, হবে মিষ্টি পুলি পিঠার রসে।আম,জাম,কাঠঁাল, … বিস্তারিত » »

আপডেট: ১১:৫৯ অপরাহ্ন, ২১ জানুয়ারী, ২০১৮

ঐতিহ্যবাহী চৌদ্দমাদল পরিদর্শনে এমপি রেজওয়ান আহাম্মদ তৌফিক

কিশোরগঞ্জের অষ্টগ্রামের বাঙ্গালপাড়া ইউনিয়নে অনুষ্ঠিতব্য ঐতিহ্যবাহী চৌদ্দমাদল পরিদর্শন করেছেন স্থানীয় সাংসদ রেজওয়ান আহাম্মদ তৌফিক।রোববার উপজেলা আওয়ামীলীগ ও ছাত্রলীগের শীর্ষ নেতা-কর্মীদের সাথে নিয়ে তিনি মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।সাংসদ তৌফিকের আগমন উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করে মেলা কমিটি।তিনি সমাবেশে বক্তব্য রাখেন এবং হিন্দু ধর্মাবলম্বীদের প্রতি ধন্যবাদ … বিস্তারিত » »

আপডেট: ১২:০১ অপরাহ্ন, ২১ জানুয়ারী, ২০১৮

বঙ্গ সৌন্দর্য

তুমি সৌন্দর্য দেখতে চাও?তোমাকে বিদেশ যেতে হবে না।ঘুরে আস ৮৭ হাজার নুহাশ পল্লীযার সবুজ দূর্বাঘাসে ঢাকা আকাঁবাকাঁ কাঁচা রাস্তার সাথেবিশ্বের কোন ডাউনিং স্ট্রিটের তুলনা হয় না।তুমি সৌন্দর্য দেখতে চাও?ঘুরে আস সুন্দরবন, সেন্টমার্টিন কিংবা নীলগিরি।দেখবে প্রকৃতির উদারতায় তোমার বুক প্রসারিত হবে।তখন তুমি কৃতজ্ঞতায় বঙ্গ মায়ের চরণে … বিস্তারিত » »

আপডেট: ১:১০ পূর্বাহ্ন, ২০ জানুয়ারী, ২০১৮

অষ্টগ্রামে জাগো-৭১ ক্লাবের উদ্বোধন

কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার মধ্যঅষ্টগ্রামে সামাজিক সংগঠন জাগো-৭১ ক্লাবের শুভ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় অষ্টগ্রাম আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দা নাসিমা আক্তার ফিতা কেটে এ ক্লাবের উদ্বোধন করেন।ক্লাবটির অবস্থান ৭নং ওয়ার্ডের সোনাইদিঘীর পূর্বপাড়ার কাটারহাটিতে। এর প্রতিষ্ঠাতা অষ্টগ্রাম ছাত্রলীগের শেখ তারিফ আহাম্মেদ। এ সময় ইউপি সদস্য নূরুল ইসলাম … বিস্তারিত » »

আপডেট: ১১:৩৯ পূর্বাহ্ন, ৮ জানুয়ারী, ২০১৮

শেষ স্বপ্ন

সুন্দর রৌদ্রকরোজ্জ্বল সকাল। মিষ্টি রোদ আর পাখির কাকলিতে সুন্দরপুর গ্রাম সবসময় মুখরিত থাকে। যেন কোন শিল্পীর নিজহাতে গড়া স্বপ্নপুরী। এই গ্রামেরই একজন বাসিন্দা গফুর মিয়া। দুপুরবেলা তার একমাত্র গাভীর জন্য ঘাস তুলে এনে খেতে দিচ্ছিল।এমন সময় ঘর থেকে ডাক আসে আব্বা, আব্বা। একটা খুশির খবর আছে। … বিস্তারিত » »

আপডেট: ৯:৪২ অপরাহ্ন, ৩ জানুয়ারী, ২০১৮

শোভা

আমি একটা দোকানে সুসজ্জিত বাক্সে ছিলাম।তখনও দুনিয়ার আলো সেভাবে আমার দেখা হয়নি।অনেকেই তখন আমাকে বাক্স থেকে বের করে দেখে গেল,কিন্তু কেউই পছন্দ করলনা।কিংবা কেউ করলেও দামে না হওয়ায় খরিদদার আমাকে নিতে পারেনি।যাহোক পনের দিনের মাথায় আমার জায়গা হলো একটা আলো সজ্জিত শো রুমে।ঐদিনই একজন যুবক আমাকে … বিস্তারিত » »

আপডেট: ১১:৩১ অপরাহ্ন, ২ জানুয়ারী, ২০১৮

আইসক্রিম

তপনের ভাইয়ের বিয়ের আলাপ চলতেছে।দুই ভাই তিন বোনের মধ্যে চতুর্থ সে।তার বড় দুই বোনের বিবাহ কার্য সম্পন্ন হয়েছে তপন ছোট থাকতেই।ছোটবোন ক্লাস ফাইভে পড়ে।বাড়ির বড় ছেলের বিয়ে তাই বাড়িতে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে।অাত্মীয় স্বজনে বাড়ি পরিপূর্ণ। তপনের কিছু বন্ধুও এসেছে বেড়াতে।তাই সমগ্র বাড়িতেই অন্য রকম … বিস্তারিত » »

আপডেট: ১০:৪৩ পূর্বাহ্ন, ২৮ ডিসেম্বর, ২০১৭

মা

ভোর পাঁচটা, টিপটিপ বৃষ্টি হচ্চে,সাথে বজ্রের ঝলকানি। এমনি সময়ে সারারাত ব্যথায় কাতর নূরজাহান বেগম জ্ঞান হারালো। কিছুক্ষণের মধ্যেই তার জ্ঞান ফিরে ছোট একটা চিৎকারে। চোখ খুলেই দেখে তার কোল আলো করে ১০ মাস ১০দিন গর্ভজাত সন্তান জন্ম গ্রহণ করেছে। বাড়ির মুরুব্বি মহিলা হানিফের মা বলছে, কিলো … বিস্তারিত » »

আপডেট: ৯:৪৩ অপরাহ্ন, ২৬ ডিসেম্বর, ২০১৭

কাঙ্গাল

কাঙাল পথে পড়ে আছে,হারিয়েছে ঘরবাড়ি।নষ্ট করেছে রাস্তার সৌন্দর্য আটকে দিয়েছে গাড়ি।"ও বাবা একটা টাকা দাওনা মোরে,দুদিন রয়েছি ভূখা, মরছি অনাহারে।"ছিঃ কি নোংরা!কিরে তোদের কি নাই কোন লাজ?এখন আবার রাস্তায় নেমেছিস ছেড়ে দিয়ে কাজ।তোদের জ্বালায় মোদের আজ রাস্তায় নামা দায়,এখন আমার যেতে হবে পথটা ছাড়ত যাই।"বাবা,ও বাবা, … বিস্তারিত » »

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM