শনিবার, ২০ এপ্রিল ২০২৪
 
vatirrani News
  • মুক্তমঞ্চ

আপডেট: ১১:০৩ পূর্বাহ্ন, ১ জুলাই, ২০২০

আলো ছড়ানো এক শিক্ষক দম্পতির গল্প

বিল্লাল হোসেন রামিন: চারপাশ পানিবেষ্টিত হাওর দ্বীপ অষ্টগ্রাম। এই গ্রামে প্রাথমিক শিক্ষার পর ঝরে পড়তো বেশিরভাগ শিক্ষার্থীই। মাধ্যমিক শিক্ষার প্রয়োজন মেটাতে সদর ও আশেপাশের ইউনিয়নে কয়েকটি মাধ্যমিক বিদ্যালয় রয়েছে। যার মধ্যে অন্যতম “অষ্টগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয়” যা বর্তমানে “অষ্টগ্রাম সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়” নামে পরিচিত।১৯৬৯ সালে … বিস্তারিত » »

আপডেট: ১২:১১ অপরাহ্ন, ২৮ জুন, ২০২০

করোনায় দেখা দিচ্ছে বিশেষজ্ঞ চিকিৎসক মহামারী

ডা. ঝুটন বনিক: চীনের ওহানের মাধ্যমে শুরু হয়েছিলো করোনা ভাইরাস । যার দ্বারা কোভিড ১৯ রোগের প্রাদুর্ভাব যা আজ বিশ্বের প্রায় ২১৩ টি দেশে ছড়িয়ে, পড়েছে এবং পেন্ডেমিক অবস্থা বিরাজ করছে। অচল করে দিয়েছে স্বাস্থ্য ব্যবস্থাসহ অর্থনৈতিক অবকাঠামো। উচ্চ আয়ের দেশ থেকে শুরু করে নিম্ন … বিস্তারিত » »

আপডেট: ৯:২৭ অপরাহ্ন, ১৯ জুন, ২০২০

হাওরে পর্যটনের হাতছানি

প্রফেসর ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া (কাঞ্চন): প্রকৃতির অকৃত্রিম, অনাবিল, অফুরন্ত বহুমাত্রিক সৌন্দর্যের লীলাভূমি বাংলাদেশ। এর প্রতি পরতে ছড়িয়ে ছিটিয়ে আছে পাহাড়, নদী ও হাওরের নির্মল উজ্জলতা। নদ-নদী, পাহাড়-পর্বত, প্রবাল দ্বীপ, সমুদ্র সৈকত, হাওর-বাওড়, ম্যানগ্রোভ বন সুন্দরবন, পুরাকীর্তিসহ আরো অনেক দর্শনীয় স্থান নিয়ে আমাদের এই দেশ। হাওর … বিস্তারিত » »

আপডেট: ৯:৩৯ অপরাহ্ন, ১৫ জুন, ২০২০

করোনার ক্লান্তিকালীন মধ্যবিত্তের জীবনের ঘানি

জীবনের বাস্তব অভিজ্ঞতার আলোক প্রণয়ন থেকে বলা হয়েছে। প্রাইভেট কোম্পানিতে ডিরেক্ট সেলস এন্ড মার্কেটিং এ কর্মরত।আজকে অফিসের কাজে মার্কেট ভিজিটে যাওয়ার জন্য বের হলাম। চট্টগ্রামের আগ্রাবাদ থেকে-সিইপি জেট যাবো এই জন্য বাস কাউন্টারে গেলাম টিকেট ক্রয় করার জন্য। সরকারী নির্দেশ অনুযায়ী টিকেট এর দাম বৃদ্ধি পেয়ে … বিস্তারিত » »

আপডেট: ১:০০ অপরাহ্ন, ১৩ জুন, ২০২০

অষ্টগ্রামের নদীগুলো খনন করা হোক

গোলাম রসূল: নদীমাতৃক এ দেশের নামের স্বার্থকতা যেসব এলাকার জন্য সেসব ভূঅঞ্চলের মধ্যে অষ্টগ্রাম অন্যতম। অষ্টগ্রামের চারপাশে রয়েছে অসংখ্য নদী ও হাওর। সেসব নদী ও হাওরের অপার সৌন্দর্যের জন্য অষ্টগ্রাম পরিচিতি পেয়েছে ভাটির রানি হিসেবে। মানে সৌন্দর্য বিবেচনায় রাজরানী যেমন সকলের সেরা থাকেন তেমনি প্রকৃতির অপরুপ … বিস্তারিত » »

আপডেট: ৯:২৮ অপরাহ্ন, ১২ জুন, ২০২০

বাজেট ও পর্যটন শিল্প

প্রফেসর ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া (কাঞ্চন): প্রতিবছরের মত জুন মাসে বাংলাদেশের বাজেট ঘোষণা করেছেন বাংলাদেশের অর্থমন্ত্রী। ২০২০-২১ অর্থবছরে বাজেটের আকার ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকা। বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের জন্য বরাদ্দ রাখা হয়েছে ৩ হাজার ৬৩৪ কোটি টাকা।একটি বিশেষ সময়ে ঘোষণা করে হয়েছে … বিস্তারিত » »

আপডেট: ৬:৪৭ অপরাহ্ন, ১ জুন, ২০২০

এসএসসি ও সমমান পরীক্ষায় কৃতকার্যদের অভিনন্দন

মোহাম্মদ আবুল হাসনাত: অষ্টগ্রাম উপজেলার এসএসসি ও সমমান পরিক্ষায় কৃতকার্য সুপ্রিয় শিক্ষার্থীদের জানাচ্ছি প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।অতীতে যেমন আরো দুই-দুইটি সার্টিফিকেট পরীক্ষায় সফলতার স্বাক্ষর রেখেছ তেমনি এসএসসি ও সমমান পরিক্ষায় সফলতার সাথে কৃতকার্য হয়ে তোমরা তোমাদের জীবন মাল্যে আরো একটি প্রস্ফুটিত ফুল গাঁথালে। সফলতার চূড়ান্ত শিখরে … বিস্তারিত » »

আপডেট: ২:০১ অপরাহ্ন, ১ জুন, ২০২০

অষ্টগ্রামের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন

প্রফেসর ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া (কাঞ্চন): প্রিয় অষ্টগ্রাম উপজেলার এবারের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীবৃন্দকে জানাই আমার প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। তোমাদের পরিশ্রম, মেধা, মনন এবং ধৈর্যেরই সুফল হচ্ছে আজকের এই ফলাফল। আশা করি তোমরা একইভাবে তোমাদের এই মেধা, মনন, পরিশ্রমকে আরো বেশি কাজে লাগিয়ে সামনের … বিস্তারিত » »

আপডেট: ৯:০৯ অপরাহ্ন, ২৯ মে, ২০২০

'আব্দুল্লাহপুর উপজেলা চাই'

ইঞ্জিনিয়ার মোঃ নেসার উদ্দীন: বর্তমান সরকার দেশের প্রত্যন্ত অঞ্চলের উন্নয়ন নিশ্চিত করতে প্রশাসনিক বিকেন্দ্রীকরণ করছে।যা আমাদের আশাবাদী করে তুলেছে।আমরা কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার কালনি নদীবেষ্টিত দুর্গম হাওরাঞ্চলের অধিবাসী।দুঃখজনক হলেও সত্য, আমাদের এই এলাকাটি দীর্ঘদিন ধরে উপেক্ষিত। আমরা সুযোগ-সুবিধা বঞ্চিত। তাই আমাদের আকুল দাবি, এই দুর্গম হাওরারাঞ্চলের … বিস্তারিত » »

আপডেট: ২:০৬ অপরাহ্ন, ২০ এপ্রিল, ২০২০

করোনা যুদ্ধে কৃষকের অবদান আছে কিন্তু স্বীকৃতি নাই

মো: সালাহ্ উদ্দিন ভূইয়া: আমরা সবাই জানি আমাদের এই সময়ের সম্মুখ যোদ্ধা (Frontline Worker) ডাক্তার এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যগণ । তাছাড়া সাংবাদিকদের কে আমরা এই যুদ্ধে সামনে পাচ্ছি ।কিন্তু আরেক দল যোদ্ধা আছে যাদের কে আমরা কখনো উপযুক্ত সম্মান বা মূল্যায়ন করি না। ডাক্তার জীবনের ঝুঁকি … বিস্তারিত » »

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM