সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
 
vatirrani News
  • অষ্টগ্রাম

আপডেট: ৮:৩২ অপরাহ্ন, ২৪ জানুয়ারী, ২০২১

অষ্টগ্রামে সরকারি ঘর পেল ৩৭ পরিবার, ভূমিদাতার প্রশংসা প্রশাসনের

মন্তোষ চক্রবর্তী, বিশেষ প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সারাদেশে গৃহহীন ও ভূমিহীনদের মাঝে গৃহ ও ভূমি বিতরণ করার আনুষ্ঠানিক ঘোষণার দিনে হাওর অধ্যুষিত অষ্টগ্রামেও আনুষ্ঠানিকভাবে ৩৭টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে ঘরের কাগজপত্র বুঝিয়ে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রফিকুল ইসলাম। শনিবার উপজেলা পরিষদের সভাকক্ষে পূর্ব অষ্টগ্রাম ইউনিয়ন … বিস্তারিত » »

আপডেট: ৪:৩১ অপরাহ্ন, ২৪ জানুয়ারী, ২০২১

অষ্টগ্রামে চলছে বোরো ধান চাষের মহোৎসব

মন্তোষ চক্রবর্তী, বিশেষ প্রতিবেদক: হাওর উপজেলা অষ্টগ্রামে চলছে বোরো ধান চাষের মহোৎসব। বোরো কৃষকের এখন আর একখন্ড অবসর নেই। এ অঞ্চলের নারী-পুরুষ হাজার হাজার কৃষি ও ক্ষেত মজুর। এ যেন এক মহা কর্মযজ্ঞ। সঙ্গে সকল শ্রেণি-মানুষের মহামিলন। প্রাকৃতিক কারণেই এ অঞ্চলের আবাদী ভূমির ৭৫ থেকে ৮০ ভাগেই … বিস্তারিত » »

আপডেট: ১০:৩২ অপরাহ্ন, ১৫ জানুয়ারী, ২০২১

অষ্টগ্রামে ফুড ব্যাংকের প্রশংসা করলেন ফার্ষ্ট লেডি

মন্তোষ চক্রবর্তী, বিশেষ প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এর স্ত্রী ফার্ষ্ট লেডি রাশেদা খানম হাওর উপজেলা অষ্টগ্রামে ঘুরতে এসে অষ্টগ্রাম জিরো পয়েন্টে সদ্য চালুকৃত রেষ্টুরেন্ট ‘ফুড ব্যাংক’ এর প্রশংসা করেছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় পরিবার-পরিজন নিয়ে হঠাৎ ঘুরতে বের হয়ে অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইন অলওয়েদার রোডের জিরো পয়েন্টে ‘ফুড … বিস্তারিত » »

আপডেট: ১০:০২ পূর্বাহ্ন, ৯ জানুয়ারী, ২০২১

বাঙ্গালপাড়ায় রোটারী ক্লাব ও বাকসুর শীতবস্ত্র বিতরণ

বিশেষ প্রতিনিধি: অষ্টগ্রামের বাঙ্গালপাড়ায় রোটারী ক্লাব অব শান্তিনগর, ঢাকা ডিস্ট্রিক্ট-৩২৮১ এর উদ্যোগে ও বাঙ্গালপাড়া বিশ্ববিদ্যালয়-মহাবিদ্যালয় ছাত্র সংসদ (বাকসু) এর তত্ত্বাবধানে শীতার্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।গতকাল শুক্রবার বাঙ্গালপাড়া দাখিল মাদ্রাসায় ৭৫ জন নারী-পুরুষের মাঝে এ শীতবস্ত্র বিতরণ করা হয়। রোটারী ক্লাব অব শান্তিনগর, ঢাকার প্রেসিডেন্ট ইলেক্ট … বিস্তারিত » »

আপডেট: ৭:৪১ অপরাহ্ন, ৭ জানুয়ারী, ২০২১

ঢাকাস্থ অষ্টগ্রাম উপজেলা সমিতির সভাপতি আতাউর রহমানের ই‌ন্তেকাল

বিশেষ প্রতিনিধি: অষ্টগ্রাম উপজেলা সমিতি, ঢাকা এর সভাপতি ও অষ্টগ্রাম-ইটনা-মিঠামইন উপজেলা উন্নয়ন ও কল্যান সমিতি -ঢাকা এর সিনিয়র সহ-সভাপতি আতাউর রহমান গুরুতর অসুস্থ অবস্থায় আজ সকাল ১০ টায় শেষ নিশ্বাস ত্যাগ করেন । ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন।মরহুমের গ্রামের বাড়ি অষ্টগ্রাম উপজেলার বাংগালপাড়া ইউনিয়নের আনোয়ারপুর গ্রামে … বিস্তারিত » »

আপডেট: ৫:৪৪ অপরাহ্ন, ৫ জানুয়ারী, ২০২১

অষ্টগ্রামে ধলেশ্বরী নদী ভরাট: পানির অভাবে বোরো জমি অনাবাদির আশংকা

মন্তোষ চক্রবর্তী, বিশেষ প্রতিবেদক: এক সময়ে অষ্টগ্রামের উন্মুক্ত ধলেশ্বরী নদীতে এখন অসংখ্য চর পড়ে বোরো ধানের জমিতে পরিণত হয়েছে। যেমন নেই নদীর উন্মুক্ততা তেমনি নেই নদীর পানি। ফলে নদী তীরবর্তী জেলেদের চলছে দুর্দিন। এমনকি মাঝেমধ্যে যাত্রীবাহী ও পণ্যবাহী নৌকা আটকা পড়ে ভোগান্তির শিকার হচ্ছে অসংখ্য মানুষ।কিশোরগঞ্জ … বিস্তারিত » »

আপডেট: ৯:৩৫ অপরাহ্ন, ২৩ ডিসেম্বর, ২০২০

অষ্টগ্রামে মানবেতর জীবন পার করছে ৩৩টি পরিবার

মন্তোষ চক্রবর্তী, বিশেষ প্রতিবেদক: অষ্টগ্রামের কলমা ইউনিয়নের শরীফপুর বড়হাটিতে গত ৩ ডিসেম্বর গভীর রাতে এক অগ্নিকান্ডে বসতঘরসহ ৬৭টি ঘর পুড়ে সর্বশান্ত হয়ে পড়া ৩৩টি পরিবারের ২১ দিন পার হলেও এখন পর্যন্ত তাদের ভাগ্যে সরকারি কোনো সহযোগিতা জুটেনি। বর্তমানে এই তীব্র্র শীতে খোলা আকাশের নীচে মানবেতর দিনাতিপাত করছেন … বিস্তারিত » »

আপডেট: ৭:৪৩ অপরাহ্ন, ১৭ ডিসেম্বর, ২০২০

বিজয় দিবসে অষ্টগ্রাম প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি

মন্তোষ চক্রবর্তী, বিশেষ প্রতিবেদক: মহান বিজয় দিবস-২০২০ উদযাপন উপলক্ষে অষ্টগ্রাম প্রেসক্লাবের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি প্রদান করা হয়েছে।বুধবার অষ্টগ্রাম উপজেলা পরিষদ প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলের তোড়া দিয়ে স্বাধীনতা যুদ্ধে শহীদদের ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি এ শ্রদ্ধা নিবেদন করা হয়।এ সময় প্রেসক্লাবের সভাপতি দেবপদ চক্রবর্তী,  সহ-সভাপতি রেজাউল … বিস্তারিত » »

আপডেট: ৯:৫২ অপরাহ্ন, ১৪ ডিসেম্বর, ২০২০

অষ্টগ্রামে বধ্যভূমিতে আলো জ্বালিয়ে বুদ্ধিজীবীদের স্মরণ

মন্তোষ চক্রবর্তী, বিশেষ প্রতিবেদক: অষ্টগ্রামের দুইটি বধ্যভূমিতে প্রদীপ প্রজ্বলন করে শহীদ বুদ্ধিজীবীদের স্বরণ করা হয়েছে। সোমবার সন্ধ্যায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার পাউনের কান্দি বধ্যভূমিতে প্রদীপ প্রজ্বলন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম জেমস্, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রফিকুল আলম, উপজেলা আওয়ামী লীগের … বিস্তারিত » »

আপডেট: ৭:৩৮ অপরাহ্ন, ১২ ডিসেম্বর, ২০২০

অষ্টগ্রামে ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপিত

মন্তোষ চক্রবর্তী, বিশেষ প্রতিবেদক: সারা দেশের মত অষ্টগ্রাম উপজেলাতেও উদযাপিত হয়েছে ৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২০।  দিবসটির এবারের প্রতিপাদ্য “যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত” ।   শনিবার দিবসটি উপলক্ষে উপস্থিত বক্তৃতা, চিত্রাংকন প্রতিযোগিতা এবং সেমিনারের আয়োজন করা হয়।   সেমিনারে সভাপতিত্ব করেন অষ্টগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল আলম এবং স্বাগত … বিস্তারিত » »

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM