বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪
 
vatirrani News

প্রচ্ছদ অষ্টগ্রাম অষ্টগ্রামে মানবেতর জীবন পার করছে ৩৩টি পরিবার

অষ্টগ্রামে মানবেতর জীবন পার করছে ৩৩টি পরিবার

অগ্নিকান্ডের ২১ দিনেও ৩৩ পরিবারের ভাগ্যে এখনো সরকারি সহায়তা জুটেনি

মন্তোষ চক্রবর্তী, বিশেষ প্রতিবেদক | ৯:৩৫ অপরাহ্ন, ২৩ ডিসেম্বর, ২০২০

1608737729.jpg

মন্তোষ চক্রবর্তী, বিশেষ প্রতিবেদক: অষ্টগ্রামের কলমা ইউনিয়নের শরীফপুর বড়হাটিতে গত ৩ ডিসেম্বর গভীর রাতে এক অগ্নিকান্ডে বসতঘরসহ ৬৭টি ঘর পুড়ে সর্বশান্ত হয়ে পড়া ৩৩টি পরিবারের ২১ দিন পার হলেও এখন পর্যন্ত তাদের ভাগ্যে সরকারি কোনো সহযোগিতা জুটেনি। 

বর্তমানে এই তীব্র্র শীতে খোলা আকাশের নীচে মানবেতর দিনাতিপাত করছেন তারা। এই বিষয়ে স্থানীয় প্রশাসনের কোনো রকম কার্যক্রম চোখেঁ পড়ছে না বলে ক্ষতিগ্রস্থ একাধিক পরিবারের লোকজন জানান। 

এত বড় একটি অগ্নিকান্ডে প্রায় কোটি টাকার ক্ষতি হয়ে গেছে কিন্তু সরকারিভাবে কোনো রকম সাহায্য সহযোগিতা না পাওয়াটা স্থানীয় প্রশাসনের উদাসীনতা বলে মনে করছেন এলাকাবাসীরা। 

সরেজমিনে ক্ষতিগ্রস্থ এলাকায় গেলে চা-বিক্রেতা খায়ের মিয়া জানান তার বসতঘরসহ ৩টি ঘর পুড়ে প্রায় ২লক্ষ টাকার ক্ষতিগ্রস্থ হয়ে বর্তমানে এই তীব্র শীতে মানবেতর দিনাতিপাত করছেন। সরকারি কোনো সাহায্য পেয়েছেন কিনা এমন প্রশ্ন করলে ক্ষোভের সাথে তিনি বলেন, “সাহায্যতো পরে কথা। ঘটনার পর দিন উপজেলা থেকে একজন অফিসার আইসা পুড়ে যাওয়া ঘরের তালিকা করে নিয়া গেসে তার পর আর কেউ কোনে খোঁজ খবরই নেই নাই। ” 

এ ব্যাপারে কলমা ইউনিয়নের চেয়ারম্যান রাধাকৃষ্ণ দাস বলেন, “ঘটনার পর থেকে এই পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রকল্প কর্মকর্তাকে একাধিকবার বলেছি। এমনকি উপজেলার মাসিক সভায়ও এই বিষয়ে আলাপ করেছি। তারপরও কোন সরকারি সাহায্য পাওয়া যায়নি। 

এ বিষয়ে প্রকল্প কর্মকর্তা (পিআইও) মো: আলমাছ উদ্দিন জানান ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা জেলা অফিসে পাঠানো হয়েছে। বরাদ্ধ পেলেই তাদেরকে সাহায্য দেওয়া হবে। 

যোগাযোগ করলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রফিকুল আলম বলেন ঘটনার পর পর জেলা প্রশাসক কার্যালয়ে ক্ষতিগ্রস্থের তালিকা করে পাঠানো হয়েছে। 

তবে এখনো কেন সাহায্য আসছে না তা তিনি সঠিক বলতে পারছেন না। বিষয়টি তিনি দেখবেন বলে জানালেন।

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM