শনিবার, ১৮ মে ২০২৪
 
vatirrani News
  • হাওরাঞ্চল

আপডেট: ৮:১০ পূর্বাহ্ন, ২৪ সেপ্টেম্বর, ২০২০

হাওরে উড়াল সড়কের পরিকল্পনা

কিশোরগঞ্জের হাওরে সারা বছর চলাচল উপযোগী অল ওয়েদার রোড নির্মাণে ২২৬ একর জমি অধিগ্রহণ করা হয়। কিন্তু প্রশাসনিক জটিলতাসহ নানা কারণে ক্ষতিগ্রস্ত কৃষক রাস্তা নির্মাণের সময় ক্ষতিপূরণের টাকা পাননি। টাকা না পেয়েও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আশ্বাসে হাওর অধ্যুষিত ইটনা, মিঠামইন ও অষ্টগ্রামের কৃষকরা তাদের জমি … বিস্তারিত » »

আপডেট: ৬:২৫ অপরাহ্ন, ৭ সেপ্টেম্বর, ২০২০

ভাটির রানি ফ্যাশন হাউজের যাত্রা শুরু

নিউজ ডেস্ক: অষ্টগ্রামে ভাটির রানি ফ্যাশন হাউজ শো-রুমের যাত্রা শুরু হয়েছে। গত শুক্রবার বিকালে মিলাদ ও দোয়া মাহফিলের মাধ্যমে এ ব্যবসা প্রতিষ্ঠানটির শুভ উদ্বোধন করা হয়।তরুন-তরুনীদের পছন্দ, রুচি, ফ্যাশন ও চাহিদার বিষয়টি বিবেচনা করে হাওরাঞ্চলে হাল ফ্যাশনের নতুন দিগন্তের সূচনা করবে ভাটির রানি ফ্যাশন হাউস।ভাটির রানি … বিস্তারিত » »

আপডেট: ৩:১৩ অপরাহ্ন, ২ সেপ্টেম্বর, ২০২০

ভাটির রানি ফ্যাশন হাউজের উদ্বোধন শুক্রবার

বিশেষ প্রতিনিধি: হাওরাঞ্চলের সবচেয়ে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ভাটির রানির অঙ্গ প্রতিষ্ঠান ‘ভাটির রানি ফ্যাশন হাউজ’ এর শুভ উদ্বোধন হতে যাচ্ছে আগামী শুক্রবার (৪ সেপ্টেম্বর)।ভাটির রানি ফ্যাশন হাউজের ম্যানেজার আশরাফুল আলম জানান, শুক্রবার বিকাল ৪ ঘটিকার সময় ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে এ শো-রুমের শুভ উদ্বোধন করবেন অষ্টগ্রামের … বিস্তারিত » »

আপডেট: ১২:১০ অপরাহ্ন, ৩০ আগস্ট, ২০২০

মূল সড়কে সংযুক্ত করতে হাওর পরিদর্শনে অষ্টগ্রামের গর্ব মহিউদ্দিন খাঁন

গোলাম রসূল ও নাজমুল কবীর: অষ্টগ্রাম-মিঠামইন ও ইটনা হাওরাঞ্চলকে মূল সড়কে সংযুক্ত করার জন্য সম্ভাব্যতা যাচাই-বাছাইয়ের অভিপ্রায়ে হাওর পরিদর্শন করেছেন অষ্টগ্রামের কৃতি সন্তান এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের সিনিয়র কনসালট্যান্ট, বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব মো. মহিউদ্দিন খাঁন। শনিবার তিনিসহ পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল সমগ্র হাওরাঞ্চল পরিদর্শন করে … বিস্তারিত » »

আপডেট: ৭:৩০ অপরাহ্ন, ২৯ আগস্ট, ২০২০

হাওরের দেশীয় প্রজাতির মাছ হারিয়ে যাচ্ছে

মন্তোষ চক্রবর্তী, বিশেষ প্রতিবেদক: বিস্তীর্ণ হাওর অঞ্চলের কিশোরগঞ্জের অষ্টগ্রাম, মিঠামইন, ইটনা, হবিগঞ্জের আজমিরীগঞ্জ, লাখাই, বানিয়াচং, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর, সরাইল ও পার্শ্ববর্তী উপজেলার দেশীয় প্রজাতির মাছ বিলুপ্ত হতে চলছে। এক সময় হাওর উপজেলায় দেশীয় মাছ স্থানীয় চাহিদা পূরণ করে জাতীয় পর্যায়ে বাজারজাতসহ বিদেশে রপ্তানি করা হতো। এখন আর … বিস্তারিত » »

আপডেট: ৪:১৮ অপরাহ্ন, ২৮ আগস্ট, ২০২০

রাষ্ট্রপতির ছেলে পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার

কখনো সংসদ সদস্য আবার কখনো রাষ্ট্রপতির ছেলে হিসেবে নিজের পরিচয় দিতেন তিনি। এই পরিচয়ে তদবির করতেন বিভিন্ন অফিস-আদালতে। এভাবেই প্রতারণার জাল বিছিয়ে দীর্ঘদিন ধরে প্রতারণা করার পর অবশেষে কিশোরগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) হাতে গ্রেপ্তার হয়েছেন দুর্ধর্ষ এই প্রতারক।তার নাম মো. তাজুল ইসলাম। তিনি জেলার ইটনা … বিস্তারিত » »

আপডেট: ১০:৪৪ অপরাহ্ন, ২৬ আগস্ট, ২০২০

পর্যটকে মুখর হাওরের অলওয়েদার সড়ক

কিশোরগঞ্জের হাওর উপজেলা ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম এখন পর্যটকদের তীর্থক্ষেত্রে পরিণত হয়েছে। ইটনা থেকে মিঠামইন হয়ে অষ্টগ্রাম উপজেলা পর্যন্ত হাওরের বিশাল জলরাশির বুক চিরে নির্মিত ৩৫ কিলোমিটার অলওয়েদার সড়ক হয়ে ওঠেছে সৌন্দর্য্যরে এক দুর্নিবার আকর্ষণ। দেশের নানা প্রান্ত থেকে প্রত্যহ ছুটে আসছেন সৌন্দর্য্য আর ভ্রমণপিপাসুরা। হাজারো … বিস্তারিত » »

আপডেট: ৩:৩৩ অপরাহ্ন, ৩০ জুলাই, ২০২০

আবদুল হাইয়ের সমাধিতে মৎসজীবী সমবায় সমিতির সভাপতির শ্রদ্ধা

নিজস্ব সংবাদদাতাঃ মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের ছোট ভাই ও তার ব্যাক্তিগত সহকারী একান্ত সচিব সদ্য প্রয়াত মরহুম বীর মুক্তিযোদ্ধা মোঃ আবদুল হাইয়ের কবর জিয়ারত ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন বাংলাদেশ জাতীয় মৎসজীবী সমবায় সমিতির সভাপতি এ এফ মাসুক নাজিম।বুধবার (২৯ জুলাই) বুধবার বিকালে মিঠামইন উপজেলার কামালপুর … বিস্তারিত » »

আপডেট: ৬:৩৭ অপরাহ্ন, ২৪ জুলাই, ২০২০

ছোট ভাই এর মৃত্যুতে যেসব ব্যক্তি শোক জানিয়েছেন তাঁদের প্রতি রাষ্ট্রপতির কৃতজ্ঞতা

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাঁর ছোট ভাই আবদুল হাই এর মৃত্যুতে দেশ ও দেশের বাইরে যেসব ব্যক্তি শোক ও সমবেদনা জানিয়েছেন তাঁদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।বিশেষ করে ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোভিন্দ, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী, বাংলাদেশের প্রধান … বিস্তারিত » »

আপডেট: ১০:১১ অপরাহ্ন, ২১ জুলাই, ২০২০

ভাইরাল হওয়া সড়কটি পরিদর্শন করলেন রাষ্ট্রপতি

সোমবার (২০ জুলাই) দুপুরে পুলিশের গাড়িতে চড়ে কিশোরগঞ্জের তিন হাওর উপজেলার (ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম) অলওয়েদার সড়ক ঘুরে দেখেন মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।এ সময় রাষ্ট্রপতির গাড়ির চালক ছিলেন হাওর উন্নয়নের অন্যতম রূপকার বড় ছেলে কিশোরগঞ্জ-৪ আসনের এমপি রেজওয়ান আহম্মদ তৌফিক। হাওরের উন্নয়নে রাষ্ট্রপতির স্বপ্নের বাস্তবায়ন … বিস্তারিত » »

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM