বুধবার, ১৫ মে ২০২৪
 
vatirrani News
  • প্রবাস জীবন

আপডেট: ১১:৩৩ পূর্বাহ্ন, ২ নভেম্বর, ২০১৭

মালয়েশিয়ায় ৬০ বাংলাদেশি আটক

মালয়েশিয়ার কুয়ালালামপুরের সর্ববৃহৎ গার্মেন্টস সামগ্রীর পাইকারী মার্কেট হাংতুয়া কেনাঙ্গা হোলসেল সিটিতে বুধবার অভিযান চালানো হয়। এসময় প্রায় ৬০ বাংলাদেশিসহ বিভিন্ন দেশের প্রায় শতাধিক অভিবাসী শ্রমিককে গ্রেফতার করা হয়।মার্কেটে কর্মরত বাংলাদেশি শ্রমিকরা জানান, স্থানীয় সময় সকাল ১১টায় হঠাৎ করেই সাদা পোশাকের ইমিগ্রেশন, পুলিশসহ যৌথ বাহিনীর সদস্যরা মার্কেটে … বিস্তারিত » »

আপডেট: ১২:১৭ পূর্বাহ্ন, ২৬ অক্টোবর, ২০১৭

বাংলাদেশ ফেস্টিভালকে ঘিরে সিডনিতে উৎসবের আমেজ

প্রবাসের মাটিতে এক টুকরো বাংলাদেশের প্রতিচ্ছবি হবে অস্ট্রেলিয়ার সিডনির ব্যাংকসটাউন পল কেটিং পার্ক। হাজারো প্রবাসী বাংলাদেশির পদচারণে মুখরিত হবে সিডনির এই প্রাণকেন্দ্র। প্রথমবারের মতো অস্ট্রেলিয়ায় ‘বাংলাদেশ ফেস্টিভাল’কে ঘিরে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে তাই দেখা গেছে উৎসবের আমেজ। ২৮ অক্টোবর শনিবার অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ফিজির বাংলাদেশিদের জন্য … বিস্তারিত » »

আপডেট: ১:০৯ অপরাহ্ন, ২৩ অক্টোবর, ২০১৭

বন্যার্তদের সহায়তায় কানাডায় কনসার্ট

সম্প্রতি কানাডার টরন্টো শহরে বন্যার্তদের সাহায্যার্থে কনসার্ট আয়োজন করা হয়েছে। এই কনসার্টে আয় করা অর্থ বন্যার্তদের কল্যাণে ব্যয় করা হবে। কানাডা ও বাংলাদেশ ভিত্তিক দাতব্য প্রতিষ্ঠান হোপ বাংলাদেশ ফাউন্ডেশনের উদ্যোগে এ কনসার্টের আয়োজন করা হয়। কনসার্টের মূল আকর্ষণ ছিলেন কিংবদন্তী শিল্পী উইনিং ব্যান্ডের চন্দন জামান আলী, … বিস্তারিত » »

আপডেট: ১:০৪ অপরাহ্ন, ২৩ অক্টোবর, ২০১৭

তিনদিনে সৌদিতে ১৩৫ বাংলাদেশি আটক

তিনদিনে সৌদি আরবে ১৩৫ জন বাংলাদেশি নাগরিককে আটক করা হয়েছে। তারা যে প্রতিষ্ঠানের হয়ে নিয়োগ পেয়েছিলেন, সে প্রতিষ্ঠানে কাজ না করায় আটক হয়েছেন।১৬ অক্টোবর থেকে ১৮ অক্টোবর এই তিনদিন দাম্মামে অভিযানে বাঙালিদের ধরা হয়। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এটি জানিয়েছে।সূত্রে জানা যায়, অনুমতিপত্র ছাড়া আটকরা বিভিন্ন কোম্পানিতে … বিস্তারিত » »

আপডেট: ১২:৪৪ অপরাহ্ন, ২৩ অক্টোবর, ২০১৭

জার্মানিতে মরিচ সংকটের সমাধান

জার্মানি আসার পর সবচাইতে বেশি যে জিনিসটার অভাব অনুভব করেছিলাম, তা হলো কাঁচা মরিচ। এটা এখানে পাওয়া বড্ড মুশকিল।জার্মানিতে এসেছি তিন বছর আগে। এর আগে ছিলাম দুবাইয়ে। ওখানে খাওয়া-দাওয়া ভালোই হতো। দেশি মাছ, শুটকি, শাক-সবজি কোনোকিছুরই অভাব ছিলো না।খাদ্যের অভাব বুঝতে পেরেছি জার্মানিতে আসার পরে। জার্মানিতে … বিস্তারিত » »

আপডেট: ১২:২৩ পূর্বাহ্ন, ১৬ অক্টোবর, ২০১৭

সিডনিতে কমতে শুরু করেছে বাড়ির দাম

অস্ট্রেলিয়ার প্রধান বাণিজ্যিক শহর সিডনিতে গত কয়েক বছরের মধ্যে প্রথমবারের মতো দ্রুত দাম কমতে শুরু করেছে জমি ও বসতবাড়ির। গত পাঁচ বছরের মূল্যবৃদ্ধির অবসান ঘটিয়ে গত তিন মাসে গড়ে ১ দশমিক ৯ শতাংশ করে দাম কমেছে অ্যাপার্টমেন্ট ধরনের বাড়ির। সিডনির ভেতরে ও পূর্ব উপকূলে বসতবাড়ির মূল্য … বিস্তারিত » »

আপডেট: ১২:১৯ পূর্বাহ্ন, ১৬ অক্টোবর, ২০১৭

যেমন দেখলাম জাপান

বছরখানেকের ওপর হয়ে গেল জাপান এসেছি। কিছুটা হলেও জাপানিজ কালচার সম্পর্কে একটা আইডিয়া তৈরি হয়েছে। কিছুটা প্রত্যক্ষ অভিজ্ঞতায়, কিছুটা বা পারিপার্শ্বিক লোকজনের সঙ্গে আলোচনায় পরোক্ষ লব্ধ অভিজ্ঞতায়। তবে যেভাবেই বলি না কেন, একটা বিষয় আমি মোটামুটি নিশ্চিত, জাপানিদের মতো শৃঙ্খলিত আর পরিশ্রমী জাতি হয়তো আরও পাওয়া … বিস্তারিত » »

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM