সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
 
vatirrani News
  • প্রবাস জীবন

আপডেট: ২:৪৮ অপরাহ্ন, ৫ জুন, ২০১৮

পুশকিনের জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

রুশ সাহিত্যের জনক আলেকজেন্ডার পুশকিনের ২১৯তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করে যৌথভাবে বাংলাদেশস্থ রুশ ফেডারেশন দূতাবাসের সাংস্কৃতিক বিভাগ ও বাংলা প্রেসক্লাব রাশিয়া।রবিবার রুশ বিজ্ঞান ও সাংস্কৃতিক কেন্দ্রের এই অনুষ্ঠানে ভিডিও কনফারেন্স অংশগ্রহণ করে রাশিয়ায় অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীরা। দিবসটিকে রুশ ভাষা দিবস হিসাবে … বিস্তারিত » »

আপডেট: ৪:১৩ অপরাহ্ন, ২৭ মে, ২০১৮

রাশিয়া ফুটবল বিশ্বকাপে আগত বাংলাদেশিদের জন্য ‘হেল্প ডেস্ক’

ফুটবল বিশ্বকাপ উপভোগ করতে সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা আসবে রাশিয়ায়। বাদ যাবে না বাংলাদেশিরাও। আর বাংলাদেশ থেকে আসা ফুটবলপ্রেমীদের জরুরি সেবা দিতে ‘হেল্প ডেস্ক’ চালু করা হয়েছে। সেবাটি চালু করেছে রাশিয়ান সমাজ কল্যাণ সংস্থা ‘দব্রি মির’। খেলা বা রাশিয়া সংক্রান্ত যেকোন তথ্যের জন্য সংস্থাটির সঙ্গে যোগাযোগ করতে … বিস্তারিত » »

আপডেট: ৫:৪৭ অপরাহ্ন, ২ মে, ২০১৮

ইমরানের বিরুদ্ধে সংবাদের প্রতিবাদ জানিয়েছে রাশিয়া ছাত্রলীগ

বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ দেশের গন্ডি পেরিয়ে বহি:বিশ্বে ছড়িয়ে পড়েছে। এখন সংগঠনের গুরুত্বপূর্ণ ইউনিট ‘আন্তর্জাতিক ইউনিট’। সুনামের সঙ্গে এই ইউনিটে সোহাগ-জাকির পরিষদ ইতিমধ্যে ২৩টি কমিটি গঠন করতে সক্ষম হয়েছে। এটি সম্ভব হয়েছে আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইমরান খানের সাংগঠনিক দক্ষতায়। অবিরাম পরিশ্রম করে প্রত্যেকটি … বিস্তারিত » »

আপডেট: ৬:৪১ অপরাহ্ন, ২৯ এপ্রিল, ২০১৮

কুয়েত আল জাহারা আওয়ামী শাখার অভিষেক অনুষ্ঠান

কুয়েতের আল জাহারা জেলা অডিটোরিয়াম হলে বাংলাদেশ আওয়ামীলীগ আল জাহারা শাখার অভিষেক ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে।বৃহস্পতিবার (২৬ এপ্রিল)জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষঠানের উদ্ভোধন হয়।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নবকমিটির সভাপতি ইয়াদুল হক রাজু। সাধারণ সম্পাদক আনছার হাওলাদার ও এস এম শাকিল আহমেদের যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসেবে … বিস্তারিত » »

আপডেট: ১২:৫৩ অপরাহ্ন, ৩ মার্চ, ২০১৮

বাংলা প্রেসক্লাব রাশিয়ার কমিটি গঠিত

বাংলা প্রেসক্লাব রাশিয়ার কমিটি গঠিত হয়েছে। কমিটির সভাপতি হয়েছেন বারেক কায়সার। সাধারণ সম্পাদক করা হয়েছে স্বরুপ দেবকে। শনিবার মস্কোর একটি রেস্টুরেন্টে এক বছরের জন্য এ কমিটি গঠন করা হয়।কমিটির অন্যরা হলেন- সিনিয়র সহ-সভাপতি ডা. সৌরভ এলাহী, সহ-সভাপতি আনিতা বিশ্বাস, আকিকুল ইসলাম ও মো. রহমাতুল্লাহ। এছাড়া কমিটির যুগ্ম … বিস্তারিত » »

আপডেট: ১১:০৩ অপরাহ্ন, ৫ ফেব্রুয়ারি, ২০১৮

কুলিয়ারচরে টার্কির খামার করে প্রবাসীর সফলতা

টার্কির খামার ও হ্যাচারি করে পেয়েছেন সফলতা কিশোরগঞ্জের কুলিয়ারচরে কাতার প্রবাসী তুহিনুল হক। এই শিল্পে প্রবাসীরা বিনিয়োগ করলে ভালো মুনাফার হাতছানি রয়েছে বলে ধারণা সংশ্লিষ্টদের।তুহিনুল হকের গড়ে তোলা ‘তুহিন টার্কির খামার ও হ্যাচারি’ পাঁচশত টার্কি নিয়ে গড়ে উঠেছে। খামারটি এক বছরের ব্যবধানে ঈর্ষনীয় সাফল্য অর্জন করায় … বিস্তারিত » »

আপডেট: ১২:৫৪ অপরাহ্ন, ২২ ডিসেম্বর, ২০১৭

সৌদিআরবে বিজয় দিবসের আলোচনায় কিশোরগঞ্জের মোজাম্মেল হক, শেখ টিটু

বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে দেশের মানুষের কল্যাণে কাজ করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেছেন সৌদি আরবে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীরা। বৃহস্পতিবার রাতে মহান বিজয় দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তারা এ অঙ্গীকার করেন। প্রবাসী সরণখোলা থানা আওয়ামীলীগ এর সৌজন্যে সৌদিআরব বঙ্গবন্ধু পরিষদের আল সোভা শাখা কমিটি … বিস্তারিত » »

আপডেট: ১০:৫৮ পূর্বাহ্ন, ১৭ ডিসেম্বর, ২০১৭

ইতালিতে বাংলাদেশ সমিতির নির্বাচনে মনোনয়ন পত্র দাখিল

আসন্ন বাংলাদেশ সমিতি ইতালি শাখার নির্বাচনে প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দিয়েছেন। রোমের তরপিনাতারা সুন্দরবন রেস্টুরেন্টে নির্বাচন কমিশনের কাছে এই মনোনয়ন জমা দেওয়া হয়।মনোনয়ন পত্র গ্রহণ করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম লোকমান হোসেন। এছাড়াও ছিলেন সদস্য সচিব হেনরি দি কস্তা, আলী আম্বর আশরাফ, নির্বাচন কমিশনার আলী … বিস্তারিত » »

আপডেট: ১১:৪৯ অপরাহ্ন, ১৭ নভেম্বর, ২০১৭

সৌদিআরবে কিশোরগঞ্জের মোজাম্মেলের রেস্তোরা উদ্বোধন

কিশোরগঞ্জের সন্তান, সৌদিআরব প্রবাসী মোজাম্মেল হক আজ তার মালিকানাধীন স্টার রেস্তোরার দ্বিতীয় শাখার শুভ উদ্বোধন করেছেন।   সৌদিআরবের দাম্মাম সমুদ্রবন্দরের পাশে এ রেস্তোরা হবে সুস্বাদু খাবারের অন্যতম প্রতিষ্ঠান। উদ্বোধনের প্রথম দিনেই অনেক বাংলাদেশি খাবারের জন্য এতে ভিড় জমায়। রেস্তোরাটি উদ্বোধনের পর এলাকাবাসীসহ সবার কাছে দোয়া চেয়েছেন মোজাম্মেল হক।উল্লেখ্য, … বিস্তারিত » »

আপডেট: ১১:৩২ পূর্বাহ্ন, ৩ নভেম্বর, ২০১৭

সৌদি আরবে জেলহত্যা দিবসের আলোচনায় অষ্টগ্রামের টিটু

সৌদি আরবের দাম্মামে জেলহত্যা দিবসের আলোচনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সৌদি আরব কেন্দ্রিয় স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি শেখ খালেক হাসান টিটু। বৃহস্পতিবার সৌদিআরব বঙ্গবন্ধু পরিষদ ও স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদের প্রধান উপদেষ্টা দেলোয়ার হোসেন এবং সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু … বিস্তারিত » »

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM