শুক্রবার, ৩ মে ২০২৪
 
vatirrani News
  • ধর্ম ও জীবন

আপডেট: ১২:১৩ পূর্বাহ্ন, ১ জুন, ২০১৯

ঢাকাস্থ অষ্টগ্রামবাসীর ইফতার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: ঢাকাস্থ কিশোরগঞ্জ জেলাধীন অষ্টগ্রাম উপজেলাবাসীর ইফতার মাহফিল শুক্রবার (৩১ মে) অনুষ্ঠিত হয়েছে। ‘ফেসবুক বন্ধুদের অংশগ্রহণে’ শিরোনামে এ ইফতার মাহফিল মিরপুর-১১, স্বাদ বিরিয়ানি এন্ড রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয়। ইফতার মাহফিলটি ঢাকায় অবস্থানরত অষ্টগ্রামবাসীর একটি অন্যতম আনন্দমুখর মিলনমেলায় পরিণত হয়। আয়োজক কমিটির আহবায়ক মেহেদী হাসান রোকন-এর সভাপতিত্বে এতে বিশেষ … বিস্তারিত » »

আপডেট: ৩:০০ অপরাহ্ন, ৩০ মে, ২০১৯

ঢাকাস্থ অষ্টগ্রামবাসীর ইফতার শুক্রবার

নিজস্ব প্রতিবেদক: ঢাকাস্থ কিশোরগঞ্জ জেলাধীন অষ্টগ্রাম উপজেলাবাসীর ইফতার মাহফিল আগামিকাল শুক্রবার অনুষ্ঠিত হবে।‘ফেসবুক বন্ধুদের অংশগ্রহণে’ শিরোনামে এ ইফতার মাহফিল মিরপুর-১১, স্বাদ বিরিয়ানি এন্ড রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হবে।এতে অংশগ্রহণে ইচ্ছুক অষ্টগ্রামবাসীকে বিকেল চারটায় উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন আয়োজনের আহবায়ক মেহেদী হাসান রোকন। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন এসএম … বিস্তারিত » »

আপডেট: ৬:৩৫ অপরাহ্ন, ১৭ মে, ২০১৯

পবিত্র রওজা থেকে বিশ্বনবীর দেহ মোবারক চুরির ইহুদী চক্রান্ত

হাফেয খন্দকার আবু সুফিয়ান: হিজরী ৫৫৭ সালের একরাতের ঘটনা। সুলতান নূরুদ্দীন জাঙ্কি (র:) তাহাজ্জুদ ও দীর্ঘ মুনাজাতের পর ঘুমিয়ে পড়েছেন। চারিদিক নিরব নিস্তব্দ। কোথাও কোন সাড়া-শব্দ নেই। এমতাবস্থায় হঠাৎ তিনি স্বপ্নে দেখলেন স্বয়ং রাসুল (স) তার কামরায় উপস্থিত। তিনি কোন ভূমিকা ছাড়াই দু’জন নীল চক্ষু বিশিষ্ট … বিস্তারিত » »

আপডেট: ১১:৫৬ পূর্বাহ্ন, ২২ এপ্রিল, ২০১৯

যথাযোগ্য মর্যাদায় পবিত্র শবেবরাত পালিত

নিউজ ডেস্ক: যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় রবিবার রাতে সারাদেশে পবিত্র শবেবরাত পালিত হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে এ উপলক্ষে রবিবার বাদ মাগরিব থেকে বিভিন্ন অনুষ্ঠান শুরু হয়। এসব কর্মসূচির মধ্যে ছিল কুরআন তিলাওয়াত, হামদ-না’ত, ওয়াজ মাহফিল, মিলাদ ও বিশেষ মোনাজাত।উল্লেখ্য, হিজরি সালের শাবান মাসের … বিস্তারিত » »

আপডেট: ১১:০০ পূর্বাহ্ন, ২১ এপ্রিল, ২০১৯

আজ পবিত্র শবে বরাত

নিউজ ডেস্ক: আজ হিজরি সালের শাবান মাসের ১৪ তারিখ-পবিত্র শবে রবাত। আজকের রাতটি মুসলিম উম্মাহর জন্য একটি মহিমান্বিত রাত। মর্যাদাপূর্ণ এই রাতে মহান আল্লাহ তা’য়ালা বান্দাদের জন্য তার অশেষ রহমতের দরজা খুলে দেন।মহিমান্বিত এই রাতে ধর্মপ্রাণ মুসলমানরা পরম করুণাময়ের অনুগ্রহ লাভের আশায় রাত জেগে নফল নামাজ, … বিস্তারিত » »

আপডেট: ৪:২৭ অপরাহ্ন, ২৭ ফেব্রুয়ারি, ২০১৯

গোলাম রাহিমের কুলখানি সম্পন্ন

বিশেষ প্রতিনিধি: সাংবাদিক গোলাম রসূলের প্রথম সন্তান অকাল প্রয়াত গোলাম রাহিম ভূইয়া (মিনান) এর কুলখানি সম্পন্ন হয়েছে।বুধবার (২৭ ফেব্রুয়ারি) বাদ জোহর গোলাম রসূলের মিরপুরস্থ বাসায় মিলাদ ও দোয়া মাহফিলের মাধ্যমে এ কুলখানি অনুষ্ঠিত হয়। এর আগে ঢাকার অদূর সাভারের আশুলিয়া থেকে আগত আল জামেয়াতুল আশরাফিয়া ইজহারুল উলুম … বিস্তারিত » »

আপডেট: ১২:১৬ অপরাহ্ন, ১০ ফেব্রুয়ারি, ২০১৯

সরস্বতী পূজা আজ

নিউজ ডেস্ক : সরস্বতী পূজা আজ । হিন্দু ধর্ম বিশ্বাসে- সরস্বতী বিদ্যা, বাণী আর সুরের অধিষ্ঠাত্রী দেবী। মাঘ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে শুভ্র রাজহংসে চেপে দেবী সরস্বতী আসেন জগতে। গতকাল মধ্যরাতে প্রতিমা স্থাপন করে পূজার আনুষ্ঠানিকতা সূচিত হয়েছে। চলবে রাত অবধি। সনাতন ধর্মীয় রীতিতে প্রত্যুষে দেবীকে দুধ, মধু, … বিস্তারিত » »

আপডেট: ৫:২২ অপরাহ্ন, ২১ নভেম্বর, ২০১৮

রাজধানীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত

নিউজ ডেস্ক: প্রতি বছরের ন্যায় এবারো পবিত্র ঈদে-মিলাদুন্নবী (সা.) ও জশনে জুলুছ উদযাপিত হয়েছে। বুধবার রাজধানীর শাহজানপুর রেলওয়ে ময়দানে আশেকানে মাইজভাণ্ডারী এসোসিয়েশন এ ঈদে মিলাদুন্নবী (সা.) ও জশনে জুলুছ উদযাপন করে। এতে লাখ ভক্ত-আশেকান ও সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন।সকাল ৯ টায় এ অনুষ্ঠান শুরু হয়। শাহজানপুর … বিস্তারিত » »

আপডেট: ৩:২৪ অপরাহ্ন, ২ নভেম্বর, ২০১৮

মিসওয়াকের গুরুত্ব

মুহাম্মদ এমদাদুল হক জাবের: ইসলাম একটি পরিপূর্ণ জীবন বিধান। ইসলামে এমন কোন দিক নেই যে অালোচনা করা হয়নি। ইসলাম মুসলমানদের আত্মিক পরিশুদ্ধির নির্দেশের পাশাপাশি মুসলমানদের দেহও পোশাকের পবিত্রতারও শিক্ষা দেয়। নামাজের পূর্বে মিসওয়াক ও অজুর নির্দেশ প্রদান করে; তাতে আত্মিক ও শারীরিক দুটোর পবিত্রতাই অর্জিত হয়। এজন্য মিসওয়াককে আত্মিক … বিস্তারিত » »

আপডেট: ৫:৪৬ অপরাহ্ন, ২৩ অক্টোবর, ২০১৮

অষ্টগ্রামে ঈদ-এ-মিলাদুন্নবীর মতবিনিময় সভা

নিউজ ডেস্ক: অষ্টগ্রাম উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামায়াত সমন্বয় কমিটির আয়োজনে পবিত্র ঈদ-এ- মিলাদুন্নবী দ.) কে উপলক্ষ করে রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে আজ সকাল ১০টায় এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়।উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন অষ্টগ্রাম উপজেলা আহলে সুন্নাতের কর্ণদার ও বলিষ্ট কন্ঠস্বর, পীরজাদা মাওলানা সৈয়দ … বিস্তারিত » »

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM