সোমবার, ৬ মে ২০২৪
 
vatirrani News
  • শিক্ষা

আপডেট: ৭:৫১ অপরাহ্ন, ৬ ডিসেম্বর, ২০১৯

চবি সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী মনসুর স্মরণে শোকসভা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী অকাল প্রয়াত সাংবাদিক মনসুরের শোকসভা আজ সকালে ডিআরইউতে অনুষ্ঠিত হয়েছে।যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১৪তম ব্যাচের সাবেক শিক্ষার্থী ও অনলাইন পোর্টাল বাংলা ট্রিবিউনের সহ-সম্পাদক ছিলেন মনসুর আলী। তার অকাল মৃত্যুতে চবি সাংবাদিকতা বিভাগের এল্যামনাই এসোসিয়েশনের উদ্যোগে ঢাকা রিপোটার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুণি … বিস্তারিত » »

আপডেট: ১০:১২ পূর্বাহ্ন, ৩ ডিসেম্বর, ২০১৯

জেএসসি-পিইসির ফল ২৯ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি), প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফল আগামী ২৯ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে প্রকাশ করা হবে। শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।এই সময়ের মধ্যে ফল প্রকাশের জন্য উভয় মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে … বিস্তারিত » »

আপডেট: ৫:২৩ অপরাহ্ন, ১২ নভেম্বর, ২০১৯

প্রাইমারি স্কুলের সভাপতি হতে থাকতে হবে স্নাতক ডিগ্রি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি হতে হলে ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা লাগবে স্নাতক ডিগ্রী। আর বিদ্যোৎসাহী দুই সদস্যের শিক্ষাগত যোগ্যতা অন্তত মাধ্যমিক পাস।এই শর্ত যুক্ত করে প্রাইমারী স্কুলের ব্যবস্থাপনা কমিটি গঠনে নতুন নীতিমালা জারি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের উপসচিব জাহানারা বেগম স্বাক্ষরিত নীতিমালাটি সোমবার … বিস্তারিত » »

আপডেট: ১০:১৬ পূর্বাহ্ন, ৬ নভেম্বর, ২০১৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্যের অপসারণ দাবিতে চলমান আন্দোলনে হামলা ও তার প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার প্রতিবাদে শিক্ষক-শিক্ষার্থীদের আন্দোলন সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। বুধবার সকাল থেকে ফের আন্দোলন শুরু করবেন আন্দোলনকারীরা।মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপাচার্যের বাসভবনের পাশ থেকে অবস্থান তুলে নেয়ার ঘোষণা দেন আন্দোলনকারীরা। পরবর্তী … বিস্তারিত » »

আপডেট: ২:২৭ অপরাহ্ন, ৩ অক্টোবর, ২০১৯

প্রভাষক হাসান রাজার স্মরণে শোক সভা ও মিলাদ

অষ্টগ্রাম প্রতিনিধি: সরকারি রোটারি কলেজ, অষ্টগ্রাম এর ইংরেজি বিষয়ের প্রভাষক হাসান রাজার স্মরণে কলেজ অডিটোরিয়ামে এক শোক সভা ও বাৎসরিক মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।শোক সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ মোঃ মোজতাবা আরিফ খান।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ ফারুক আহমেদ,সরকারি পাইলট উচ্চ … বিস্তারিত » »

আপডেট: ১০:৩৪ পূর্বাহ্ন, ২৯ সেপ্টেম্বর, ২০১৯

আটটি শিক্ষা বোর্ডে ১৬৭ কোটি টাকার অনিয়ম

নিউজ ডেস্ক: দেশের আটটি শিক্ষা বোর্ডে ৩৩ ধরনের আর্থিক অনিয়ম চলছে। যে কাজের জন্য তারা বছরে অন্তত ছয়টি বোনাস নেন, সেই কাজের জন্য আবার সম্মানীও নেন।এছাড়া বিভিন্ন ধরনের কেনাকাটা, কেনাকাটার অর্থ ব্যয়ের ক্ষেত্রে সরকারের ট্যাক্স ও ভ্যাট ফাঁকি দেয়া হচ্ছে। বোর্ডগুলোতে আয়ের সঙ্গে ব্যাংকের সংশ্লিষ্ট হিসাবেও … বিস্তারিত » »

আপডেট: ৯:২৫ অপরাহ্ন, ১৯ সেপ্টেম্বর, ২০১৯

অষ্টগ্রামে প্রাথমিক শিক্ষক সমিতির মানববন্ধন অনুষ্ঠিত

মুহাম্মদ জাকির আশরাফী, অষ্টগ্রাম প্রতিনিধি: সরকারি প্রাথমিক সহকারি শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতন নির্ধারণের দাবীতে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি, অষ্টগ্রাম, কিশোরগঞ্জ শাখা মানববন্ধন করেছে।আজ (১৯ সেপ্টেম্বর) বিকালে অষ্টগ্রাম উপজেলা পরিষদ চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। অষ্টগ্রাম উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জীবনময় শীলের … বিস্তারিত » »

আপডেট: ১:০৯ অপরাহ্ন, ১৩ সেপ্টেম্বর, ২০১৯

ঢাবি ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ (সি) ইউনিটের অধীনে স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার আজ সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত এ পরীক্ষা চলে।বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক মাহমুদ আলম জানান, এ বছর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ৫৬টি কেন্দ্রে ভর্তি … বিস্তারিত » »

আপডেট: ১০:২২ পূর্বাহ্ন, ১২ সেপ্টেম্বর, ২০১৯

অষ্টগ্রামে প্রাথমিক শিক্ষা পরিবারের মিলনমেলা

অষ্টগ্রাম (সদর) প্রতিনিধি: কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলায় প্রাথমিক শিক্ষা পরিবারের সাংস্কৃতিক সন্ধ্যা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল (১১ সেপ্টেম্বর) সকাল ১০ টায় উপজেলা প্রশাসনিক ভবনের মিলনায়তনে অষ্টগ্রাম উপজেলা প্রাথমিক শিক্ষা পরিবারের আয়োজনে এই অনুষ্ঠান শুরু হয়।উপজেলা শিক্ষা অফিসার মোঃ আশরাফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি … বিস্তারিত » »

আপডেট: ১১:১৬ অপরাহ্ন, ২৬ আগস্ট, ২০১৯

প্রাইমারি স্কুলে সভাপতির যোগ্যতা ডিগ্রি পাস হচ্ছে

নিউজ ডেস্ক: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি যোগ্যতায় পরিবর্তন আনা হচ্ছে। বর্তমানে সভাপতির শিক্ষাগত যোগ্যতা নূন্যতম ডিগ্রি পাস। আগে প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে শিক্ষাগত যোগ্যতার কোনো বালাই ছিল না। উল্লেখ্য, সারাদেশের বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্লিপের টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে। … বিস্তারিত » »

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM