বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
 
vatirrani News
  • বিদেশ

আপডেট: ১০:১৭ পূর্বাহ্ন, ৭ সেপ্টেম্বর, ২০১৯

অবতরণে ব্যর্থ হলো ভারতের মহাকাশযান

নিউজ ডেস্ক: চাঁদের অনাবিষ্কৃত অঞ্চল দক্ষিণ মেরুতে অবতরণ করতে ব্যর্থ হয়েছে ভারতের মহাকাশযান চন্দ্রযান-২। শুক্রবার রাতে চাঁদের মাটি থেকে আকাশে ২ দশমিক ১ কিলোমিটার উপরে থাকার সময় চন্দ্রযান-২ এর সঙ্গে ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো) যোগাযোগ হারিয়ে ফেলে।গত ২২ জুলাই ভারতের ব্যাঙ্গুলুরুর মহাকাশ গবেষণা কেন্দ্র থেকে … বিস্তারিত » »

আপডেট: ১১:৪১ পূর্বাহ্ন, ১২ জুলাই, ২০১৯

জার্মানির তিনটি মসজিদে বোমাতঙ্ক

নিউজ ডেস্ক: বোমাতঙ্কের কারণে জার্মানির কমপক্ষে তিনটি মসজিদ খালি করে দেয়া হয়েছে। বৃহস্পতিবার ই-মেইলের মাধ্যমে জার্মানির বেশ কিছু মসজিদে বোমা হামলার হুমকি দেয়া হয়। এরপরেই বিভিন্ন মসজিদে নিরাপত্তার জন্য তল্লাশি চালায় পুলিশ।সংবাদ সংস্থা আনাদোলুর এক প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ জার্মানির বেভারিয়াতে দু'টি মসজিদ খালি করে দেয়া … বিস্তারিত » »

আপডেট: ১২:৪৯ অপরাহ্ন, ২৬ মে, ২০১৯

আমার প্রয়োজন নেই, চেয়ারের আমাকে প্রয়োজন: মমতা

নিউজ ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, চেয়ার তাঁর কাছে কোনো ইস্যু নয়। তাঁর চেয়ারের প্রয়োজন নেই, চেয়ারের তাঁকে প্রয়োজন। তিনি আরও বলেন, ভারতের রেলমন্ত্রিত্ব ছাড়তে তাঁর এক মিনিট সময় লেগেছিল।এবারের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের ব্যাপক আসন হারানোর পর দলনেত্রী মমতা … বিস্তারিত » »

আপডেট: ১১:৪৬ পূর্বাহ্ন, ২১ মে, ২০১৯

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে জোকো উয়িদোদো জয়ী

নিউজ ডেস্ক: গত মাসে অনুষ্ঠিত নির্বাচনে সাবেক জেনারেল প্রাবোও সুবিয়ান্তোকে পরাজিত করে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন জোকো উয়িদোদোসহিংস অস্থিরতার আশঙ্কায় নির্ধারিত তারিখের একদিন আগে মঙ্গলবার দিন শুরুর প্রথম কয়েক ঘণ্টার মধ্যে ফলাফল প্রকাশ করা হয়, জানিয়েছে বিবিসি।ফলাফল ঘোষণাকে সামনে রেখে রাজধানী জাকার্তায় প্রায় ৩২ হাজার … বিস্তারিত » »

আপডেট: ২:১৩ অপরাহ্ন, ২৪ এপ্রিল, ২০১৯

সৌদিতে একদিনেই ৩৭ জনের শিরশ্ছেদ

নিউজ ডেস্ক: সন্ত্রাস ও বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে অভিযুক্ত থাকার দায়ে সৌদি আরবে একদিনেই ৩৭ জনের শিরশ্ছেদ করা হয়েছে। দেশটির আদালতের রায়ের প্রেক্ষিতে মঙ্গলবার (২৩ এপ্রিল) অভিযুক্তদের শিরশ্ছেদ করে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। পরে ২ জনের মৃতদেহ ক্রেন দিয়ে প্রকাশ্যে ঝুলিয়ে রাখা হয়। আল-জাজিরা।খবরে বলা হয়েছে, দেশটির … বিস্তারিত » »

আপডেট: ১১:১৭ পূর্বাহ্ন, ২৩ এপ্রিল, ২০১৯

তৃতীয় দফার ভোট হচ্ছে ভারতে

নিউজ ডেস্ক:ভারতের লোকসভা নির্বাচনে তৃতীয় দফার ভোট হচ্ছে। মঙ্গলবার সকালে শুরু হওয়া এই ধাপে মোট ১১৭টি আসনে ভোট অনুষ্ঠিত হবে। আজকের ভোটে দুই আসন থেকে লড়বেন বিজেপি সভাপতি অমিত শাহ ও কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।নির্বাচন কমিশনের ঘোষিত তফসীল অনুযায়ী, তৃতীয় দফায় মোট ১১৬টি আসনে ভোট হওয়ার … বিস্তারিত » »

আপডেট: ৪:০৬ অপরাহ্ন, ২১ এপ্রিল, ২০১৯

শ্রীলঙ্কায় গির্জায় বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৫৬

নিউজ ডেস্ক: শ্রীলঙ্কায় ইস্টার সানডে উদ্‌যাপনের সময় তিনটি গির্জা ও তিনটি হোটেলে বোমা হামলায় নিহত ব্যক্তির সংখ্যা বেড়ে ১৫৬ হয়েছে। নিহত ব্যক্তিদের মধ্যে ৩৫ জন বিদেশি। এএফপির খবরে পুলিশ এ তথ্য জানিয়েছে। হাসপাতাল ও পুলিশের বরাত দিয়ে রয়টার্স বলছে, ঘটনায় আহত ব্যক্তির সংখ্যা ৪০০ ছাড়িয়েছে। আজ … বিস্তারিত » »

আপডেট: ৩:৪৮ অপরাহ্ন, ১৭ এপ্রিল, ২০১৯

তিন বছরের শিশুর কুরআন মুখস্থ!!!

নিউজ ডেস্ক: বয়স মাত্র তিন বছর। এই বয়সেই মুখস্ত পবিত্র কুরআন। এই ঘটনায় আজারবাইজানের এক শিশু আলোড়ন সৃষ্টি করেছে।ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, তিন বছর বয়সী ওই শিশুর নাম জাহরা। এ বয়সেই সে মুখস্থ করেছে পবিত্র কুরআন।সেইসঙ্গে দেশটির সবচেয়ে কনিষ্ঠ হাফেজ হিসেবে পরিচিতি পেয়েছে সে। ওই … বিস্তারিত » »

আপডেট: ১০:৫৩ পূর্বাহ্ন, ১১ এপ্রিল, ২০১৯

ভারতে প্রথম দফায় ভোটগ্রহণ চলছে

নিউজ ডেস্ক: বিশ্বের সর্ববৃহৎ গণতান্ত্রিক দেশ হিসেবে পরিচিত ভারতে জাতীয় নির্বাচন লোকসভায় ভোটগ্রহণ চলছে। দেশটির আইনসভার নিম্নকক্ষের মোট ৫৪২ আসনের মধ্যে আজ বৃহস্পতিবার প্রথম দফায় মোট ৯১টি আসনে হচ্ছে এই ভোটগ্রহণ।গত ১০ মার্চ সাত দফায় নির্বাচনের তফসিল ঘোষণা করে দেশটির নির্বাচন কমিশন। এর মধ্যে প্রথম দফায় … বিস্তারিত » »

আপডেট: ১১:৫১ পূর্বাহ্ন, ২৮ মার্চ, ২০১৯

প্রধানমন্ত্রিত্ব ছাড়ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে!

নিউজ ডেস্ক: ব্রেক্সিট চুক্তিতে সমর্থন আদায়ে প্রধানমন্ত্রীর পদ ছাড়তে রাজি আছেন বলে জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। তবে ঠিক কবে নাগাদ পদত্যাগের ঘোষণা দিতে পারেন তার সম্ভাব্য কোন তারিখ উল্লেখ করেননি মে।২০১৬ সালের ব্রেক্সিট গণভোটের রায় অনুযায়ী, ২০১৯ সালের ২৯ মার্চ রাত ১১টায় ইউরোপীয় ইউনিয়নের সদস্যপদ … বিস্তারিত » »

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM