শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
 
vatirrani News
  • ফিচার

আপডেট: ৬:২৪ অপরাহ্ন, ৩ ডিসেম্বর, ২০১৭

রোজ লক্ষ রাখুন প্রস্রাবের রঙের দিকে

কেউ যদি আপনাকে বলে যে রোজ নিজের প্রসাবের রং খেয়াল করবেন, তাহলে সেটা হয়তো শুনতে খুব হাস্যকর শোনাবে। কিন্তু নিজের শরীরের সুস্থতা পরীক্ষা করতে এই অভ্যাসের আসলে কোনো বিকল্প নেই। জীবনধারা বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের প্রতিবেদনে বলা হচ্ছে, আপনার প্রস্রাবের রং দেখে স্বাস্থ্যের বর্তমান পরিস্থিতি অনুমান করা … বিস্তারিত » »

আপডেট: ১০:২৩ পূর্বাহ্ন, ৩ ডিসেম্বর, ২০১৭

পুরুষের যে গুণ বেশি আর্কষণ করে নারীকে!

পৃথিবীর সেই ঊষালগ্ন থেকে নারী ও পুরুষের মধ্যে আকর্ষণ বিদ্যমান। আর এই আকর্ষণের নিয়ামক হিসেবে কাজ করে একে অন্যের বিশেষ কিছু গুণ। হতে পারে সেটা কর্মের, চরিত্রের অথবা অঙ্গের। তবে পুরুষের কোন গুণ সবচেয়ে বেশি আর্কষণ করে একজন নারীকে এ নিয়ে গবেষণা করেছেন একদল বিজ্ঞানী।তাদের গবেষণা … বিস্তারিত » »

আপডেট: ৯:৫৮ পূর্বাহ্ন, ১ ডিসেম্বর, ২০১৭

স্মার্টফোন কেনার জরুরি কিছু টিপস

বর্তমান সময়কে বলা হচ্ছে স্মার্টফোনের যুগ। আর স্মার্টফোন হচ্ছে বর্তমান সময়ের পকেট ম্পিউটার। স্মার্টফোন কেবল কথা বলা, এসএমএস ছাড়াও ই-মেইল পাঠানো, ভিডিও কনফারেন্স, সামাজিক যোগাযোগ সাইটের মাধ্যমে যোগাযোগ, ছবি তোলা, ভিডিও করা ইত্যাদি কাজে ব্যবহার করা হয়। বর্তমান সময়ে স্মার্টফোনের বিক্রি ও চাহিদা দুটিই বেড়েছে। তাই … বিস্তারিত » »

আপডেট: ১২:২৪ অপরাহ্ন, ৩০ নভেম্বর, ২০১৭

ব্রণের সমস্যা সমাধানে ঘরোয়া কিছু উপায়

সব বয়সের মানুষই ব্রণের সমস্যায় ভোগেন। ত্বকের ঔজ্জ্বল্য এবং সৌন্দর্য নষ্ট করে দেয় ব্রণ।ব্রণ সাধারণত গাল, কপাল, কাঁধ, বুক, নাক, গলায় হয়ে থাকে। বেশিরভাগ মানুষই অনেক চেষ্টা করেও এর থেকে মুক্তির উপায় খুঁজে পান না। এর ফলে ক্রমশ হতাশায় ভুগতে থাকেন।ব্রণ হওয়ার কারণ হিসেবে চিকিৎসকরা জানাচ্ছেন, … বিস্তারিত » »

আপডেট: ২:৪৮ অপরাহ্ন, ২১ নভেম্বর, ২০১৭

মন ভালো রাখতে যা করতে পারেন

কথায় আছে শরীর ভালো থাকলে মনও ভালো থাকে। আর মন ভালো থাকলে কর্মশক্তি ও সৃজনশীল শক্তি দুটোই বাড়ে যা আপনার কর্মজীবনের সফলতা নিয়ে আসে। বিপরীতে মন খারাপ থাকলে মানসিক চাপ বেড়ে যায়। ব্যাঘাত ঘটে স্বাভাবিক কাজের। তাই মন রাখা সবার জন্য জরুরি। পাঠক জেনে নিন মন … বিস্তারিত » »

আপডেট: ১২:৪৩ অপরাহ্ন, ১৬ নভেম্বর, ২০১৭

ফেসবুক ব্যবহারে সাবধানতা, আইডি হ্যাক হলে করণীয়

সামাজিক যোগাযোগের মাধ্যম হিসেবে বর্তমান ফেসবুক বহুল আলোচিত ও জনপ্রিয়। যুগের সাথে তাল মিলিয়ে ফেসবুক ব্যবহারে রীতিমতো আসক্ত হয়ে পড়ছেন এর ব্যবহারকারীরা।তবে নিরাপত্তা বিষয়ক নিয়ম কানুন ভালোভাবে না জানার ফলে ফেসবুক আইডি হ্যাক হওয়ায় অনেককেই নানা হয়রানি ও বিড়ম্বনার শিকার হচ্ছেন।ফেসবুক আইডি হ্যাক হওয়া এক ব্যবহারকারী … বিস্তারিত » »

আপডেট: ১১:৩৫ পূর্বাহ্ন, ১৫ নভেম্বর, ২০১৭

মেয়েদের নগ্ন ছবি চাচ্ছে ফেসবুক নিজেই!

যাকে ভালবেসে প্রেমিকের ‘হৃদয় ভেসে যায় অলকানন্দা জলে’, সেই প্রেমিকাই ব্রেক আপের পরে হয়ে ওঠে অসহনীয়। তাকে ‘শাস্তি’ দিতে ঘনিষ্ঠ মুহূর্তের ছবি ফেসবুকে দিয়ে দিতে বদ্ধপরিকর হয়ে ওঠে প্রেমিক মন। অবশ্য সে মন তখন আর প্রেমিকের নয়। তখন সে ঘাতকের মতো ক্রর ও প্রতিশোধ স্পৃহায় উন্মুখ। … বিস্তারিত » »

আপডেট: ১১:৩৮ পূর্বাহ্ন, ১১ নভেম্বর, ২০১৭

খাবারের পর চা থেকে সাবধান!

মধ্যাহ্নভোজ বা রাতের খাবারে সাধারণত প্রচুর পরিমাণে খাবার থাকে। উভয় ক্ষেত্রেই খাবারের পর অনেক সময় চায়ের ব্যবস্থা রাখা হয়। আবার কেউ কেউ অভ্যাসের কারণেই দুপুর কিংবা রাতের খাবারের পর চা পান করে থাকেন। তবে বিজ্ঞানীরা বলছেন, উচ্চ প্রোটিনযুক্ত খাবার গ্রহণের ঠিক পরপরই চা পান করা উচিত … বিস্তারিত » »

আপডেট: ১১:৫১ পূর্বাহ্ন, ৬ নভেম্বর, ২০১৭

সকালে কাঁচা ছোলা খাওয়ার উপকারিতা

কাঁচা ছোলার গুণ সম্পর্কে আমরা সবাই জানি। প্রতি ১০০ গ্রাম খাদ্যপোযগী ছোলায় আমিষ প্রায় ১৮ গ্রাম, কার্বোহাইড্রেট প্রায় ৬৫ গ্রাম, ফ্যাট মাত্র ৫ গ্রাম, ২০০ মিলিগ্রাম ক্যালসিয়াম, ভিটামিন ‘এ’ প্রায় ১৯২ মাইক্রোগ্রাম এবং প্রচুর পরিমাণে ভিটামিন বি-১ ও বি-২ আছে।এছাড়াও ছোলায় বিভিন্ন প্রকার ভিটামিন, খনিজ লবণ, … বিস্তারিত » »

আপডেট: ৩:১৬ অপরাহ্ন, ২ নভেম্বর, ২০১৭

দাঁতের যত্নে যা করবেন

সুস্থ সবল ও সুন্দর দাঁতের জন্য অবশ্যই নিয়মিত দাঁতের যত্ম নিতে হবে। এখানে আপনার দাঁতের যত্মের কিছু দিকনির্দেশনা দিয়েছেন ওরাল অ্যান্ড ডেন্টাল সার্জন ডা. মো. ফারুক হোসেন।১. দাঁত ব্রাশ: প্রতি রাতে ঘুমানোর আগে ও সকালে নাশতা খাওয়ার পর অবশ্যই দাঁত ব্রাশ করবেন। রাতে ঘুমানার আগে দাঁত … বিস্তারিত » »

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM