সোমবার, ২৮ নভেম্বর ২০২২
 
Chahida News

প্রচ্ছদ হাওরের রাজনীতি কিশোরগঞ্জ–৪ আসনে ধানের শীষ প্রতীকে লড়তে প্রস্তুত ইঞ্জিনিয়ার নেসার

কিশোরগঞ্জ–৪ আসনে ধানের শীষ প্রতীকে লড়তে প্রস্তুত ইঞ্জিনিয়ার নেসার

বিশেষ প্রতিবেদক | ৮:১১ অপরাহ্ন, ১১ জুন, ২০২২

1654957334.jpg
ইঞ্জিনিয়ার মোঃ নেসার উদ্দীন

বিশেষ প্রতিবেদক: আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৪ (ইটনা, মিঠামইন, অষ্টগ্রাম) আসনে ধানের শীষ প্রতীক নিয়ে লড়তে চান বুয়েট ছাত্রদলের সাবেক নেতা ইঞ্জিনিয়ার মোঃ নেসার উদ্দীন।

তিনি বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও একই আসনে বিএনপি’র দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার আব্দুল্লাহপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান ইঞ্জিনিয়ার মোঃ নেসার উদ্দীন ২০০৪ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে বিএসসি ইন সিভিল ইঞ্জিয়ারিং ডিগ্রী অর্জন করেন। ইঞ্জিনিয়ার নেসার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) অধ্যায়নকালীন প্রথম বর্ষ থেকেই ছাত্রদলের রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। তিনি বর্তমানে বিএনপি সমর্থিত ইঞ্জিনিয়ারদের সংগঠন এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ এর রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত রয়েছেন।

ইঞ্জিনিয়ার নেসার বুয়েটে ১ম বর্ষে অধ্যায়নকালীন ছাত্রদলের প্যানেলে আহসানউল্লাহ হল ছাত্র সংসদ নির্বাচনে যুগ্ম-খাদ্য সম্পাদক পদে নির্বাচিত হন। পরবর্তীতে তিনি একই হলের বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের যথাক্রমে সাংগঠনিক সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি বুয়েট ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ছিলেন।

ছাত্রজীবন শেষে তিনি পেশাগত জীবনে এসে বিএনপির পেশাজীবী সংগঠন এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ এর রাজনীতির সাথে যুক্ত হন এবং তিনি উক্ত সংগঠনের ঢাকা কমিটির সহ-সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। রাজনীতির পাশাপাশি বর্তমানে তিনি রিয়েল এস্টেট ব্যবসার সাথে জড়িত।

নেসার উদ্দীন সর্ব মহলে একজন দক্ষ সংগঠক ও সজ্জন ব্যক্তি হিসেবে পরিচিত। এলাকার সাধারণ মানুষের কাছে তার এবং তার পরিবারের একটি ক্লিন ইমেজ রয়েছে। তৃনমূল বিএনপি’র সাধারণ নেতাকর্মীদের মতে ক্লিন ইমেজের অধিকারী ইঞ্জিনিয়ার মোঃ নেসার উদ্দীনকে দলীয় মনোনয়ন দেয়া হলে কিশোরগঞ্জ-৪ আসনটি বিএনপি’র পক্ষে পুনরোদ্ধার করা সম্ভব।

নেসার উদ্দীন বলেন, “আমি দলীয় মনোনয়ন ও জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী । ”

তিনি আরও বলেন, “দল আমাকে মনোনয়ন দিলে ইনশাআল্লাহ কিশোরগঞ্জ-৪ আসনটি আমি দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে উপহার দিতে চাই ।‘’

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM