শুক্রবার, ১৭ মে ২০২৪
 
vatirrani News
  • মুক্তমঞ্চ

আপডেট: ৯:৪৭ অপরাহ্ন, ১৯ মার্চ, ২০১৯

বাংলাদেশে হাওর পর্যটনের সম্ভাবনা

ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া (কাঞ্চন): চেয়ারম্যান, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্যের অপার লীলাভূমি। প্রকৃতি তার নিজ হাতে সাজিয়েছে এই বাংলাকে। নদ-নদী, পাহাড়-পর্বত, প্রবাল দ্বীপ, সমুদ্র সৈকত, হাওড় বাওড়, ম্যানগ্রোভ বন সুন্দরবন, চা-বাগান, জলপ্রপাত, পুরাকীর্তিসহ অনেক দর্শনীয় স্থান বনভূমি কি নেই আমাদের এই … বিস্তারিত » »

আপডেট: ১:৩৪ অপরাহ্ন, ৯ ফেব্রুয়ারি, ২০১৯

উপজেলা পরিষদ নির্বাচন: অষ্টগ্রামবাসীর প্রত্যাশা

এস.এম.ফরহাদ: আগামী ৩১শে মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে অষ্টগ্রাম উপজেলা পরিষদ নির্বাচন। সারাদেশের মত অষ্টগ্রামেও বইছে নির্বাচনের হাওয়া। বরং মহামান্যের এলাকা হওয়াতে এখানে নির্বাচনী হাওয়াটা আরো জোড়ালো। দুই হেভিওয়েট প্রার্থীসহ প্রায় আধাডজন প্রার্থী দলীয় মনোনয়ন পেতে মরিয়া। নিয়মিত যোগাযোগ চালাচ্ছে বঙ্গভবনে। কেননা সমগ্র দেশব্যাপী আওয়ামী লীগের মনোনয়ন … বিস্তারিত » »

আপডেট: ৯:৩০ পূর্বাহ্ন, ৯ ফেব্রুয়ারি, ২০১৯

সুন্দরবন: পর্যটনের এক অপার সম্ভাবনা

ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া (কাঞ্চন): প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি আমাদের এই বাংলাদেশ। এই দেশের প্রতিটি অঞ্চলে কোননা কোন প্রাকৃতিক সম্পদ লুকিয়ে আছে। এই সম্পদ একদিকে যেমন বৈচিত্রময় অন্যদিকে পৃথিবীর অন্যান্য দেশ থেকে অনন্য ও একক বৈশিষ্টমন্ডিত। ইতিমধ্যে এই সকল অঞ্চলে পর্যটনের প্রসার লক্ষ্য করা গেছে। তবে প্রকৃতির … বিস্তারিত » »

আপডেট: ১১:২৫ অপরাহ্ন, ৪ ফেব্রুয়ারি, ২০১৯

বাংলাদেশে পর্যটন শিল্পের বহুমাত্রিকতা ও সম্ভাবনা

ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া (কাঞ্চন): সারা বিশ্বে পর্যটন শিল্প একটি অন্যতম প্রধান অর্থনৈতিক কর্মকাণ্ড হিসেবে সুপরিচিত। পর্যটন শিল্প বর্তমান বিশ্বের আর্থ-সামাজিক উন্নয়নের প্রধান হাতিয়ার হিসেবে বিবেচিত হয়ে আসছে। পর্যটন শিল্পে বিশ্বের বুকে এক অপার সম্ভাবনার নাম বাংলাদেশ। এ দেশের প্রাকৃতিক রূপবৈচিত্র্য পৃথিবীর অন্য দেশ থেকে অনন্য … বিস্তারিত » »

আপডেট: ১২:৩৪ অপরাহ্ন, ১ ফেব্রুয়ারি, ২০১৯

পর্যটন শিল্প হতে পারে উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের হাতিয়ার

ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া (কাঞ্চন): বাংলাদেশ অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে উন্নয়নশীল দেশগুলোর জন্য রোল মডেল হিসেবে বিবেচিত। এ দেশের উন্নয়নের সামগ্রিক চিত্র প্রতিফলিত হয় অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে বিভিন্ন সূচকের ধারাবাহিক অগ্রযাত্রার মাধ্যমে। ইতিমধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হিসেবে আত্মপ্রকাশ করেছে। এ মুহূর্তে আমাদের দারিদ্র্যের হার ২১% … বিস্তারিত » »

আপডেট: ১১:০১ অপরাহ্ন, ২৪ জানুয়ারী, ২০১৯

আওয়ামী লীগ সরকারের “গ্রাম হবে শহর” পরিকল্পনা

ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া (কাঞ্চন): একাদশ জাতীয় নির্বাচনে বাংলাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ তার ইশতেহার প্রণয়নে যে "আমার গ্রাম, আমার শহর" নামে একটি সংযুক্তি প্রদান করেছে তা আমাদের আর্থ সামাজিক উন্নয়ন ও সেই সাথে উন্নয়ন ধারাকে বেগবান রাখা পূর্বক টেকসই রূপ দিতে অনস্বীকার্য ভূমিকা … বিস্তারিত » »

আপডেট: ১২:০৬ অপরাহ্ন, ১৭ জানুয়ারী, ২০১৯

বাংলাদেশের উন্নয়ন ভাবনায় পর্যটন

ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া (কাঞ্চন): বাংলাদেশে পর্যটনের যাত্রা অনেক আগে শুরু হলেও নানা প্রতিকূল অবস্থা পেরিয়ে আজকে আশার আলো ছড়াচ্ছে। যার পরিপ্রেক্ষিতে পর্যটনের সঙ্গে যুক্ত সংস্থাসমূহের নৈমিত্তিক কর্মপরিকল্পনা বৃদ্ধি পাচ্ছে। অপার সম্ভবনাময় আমাদের এই বাংলাদেশ হতে পারে দক্ষিণ এশিয়ার একটি আদর্শ পর্যটন নগরী। এটি যা শুধু … বিস্তারিত » »

আপডেট: ৯:২৪ অপরাহ্ন, ৪ জানুয়ারী, ২০১৯

সৈয়দ আশরাফের প্রতি শ্রদ্ধা...

ইসলাম উদ্দিন আকাইদ: "আওয়ামী লীগের ঘ‌রে আমার জন্ম। আওয়ামী লীগ যখন ব্যথা পায়, আমারও কিন্তু হৃদয়ে ব্যথা লাগে। আওয়ামী লীগের একটা কর্মী যদি ব্যথা পায় সেই ব্যথা আমিও পাই। আওয়ামী লীগ শুধু একটা রাজনৈতিক দল নয়। হাজারো শহীদের রক্ত, জাতির পিতার রক্ত, জাতীয় চার নেতার রক্ত, … বিস্তারিত » »

আপডেট: ৩:৪৫ অপরাহ্ন, ২৬ ডিসেম্বর, ২০১৮

অতুলনীয় এমপি তৌফিক...

গোলাম রসূল: আগামী ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনে কিশোরগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন একই আসনের দুইবারের সফল সাংসদ রেজওয়ান আহাম্মদ তৌফিক। এই আসনে যারা বিভিন্ন দলের হয়ে প্রার্থী হয়েছেন তাদের মধ্যে রেজওয়ান আহাম্মদ তৌফিক অনেক কারণে সবচাইতে সেরা প্রার্থী। আপনারা সবাই কারণগুলো জানেন। … বিস্তারিত » »

আপডেট: ৫:৪৭ অপরাহ্ন, ২৫ ডিসেম্বর, ২০১৮

যে কারণে তৌফিক ভাইকে ভোট দিবেন...

গোলাম রসূল: আগামী ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনে কিশোরগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন একই আসনের দুইবারের সফল সাংসদ রেজওয়ান আহাম্মদ তৌফিক। এই আসনে যারা বিভিন্ন দলের হয়ে প্রার্থী হয়েছেন তাদের মধ্যে রেজওয়ান আহাম্মদ তৌফিক অনেক কারণে সবচাইতে সেরা প্রার্থী। আপনারা সবাই কারণগুলো জানেন। … বিস্তারিত » »

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM