বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪
 
vatirrani News

প্রচ্ছদ সাহিত্য ও সংস্কৃতি ইলিয়াস কাঞ্চনের একুশে পদক: ভৈরবে আনন্দসভা

ইলিয়াস কাঞ্চনের একুশে পদক: ভৈরবে আনন্দসভা

নিউজ ডেস্ক | ১১:৪৯ পূর্বাহ্ন, ১০ ফেব্রুয়ারি, ২০১৮

1518241774.jpg

নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং দেশের জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন একুশে পদকে ভূষিত হওয়ায় কিশোরগঞ্জ ভৈরবে আনন্দসভা অনুষ্ঠিত হয়েছে। নিরাপদ সড়ক চাই, ভৈরব উপজেলা শাখার উদ্যোগে ওই সভা অনুষ্ঠিত হয়।

শুক্রবার বিকালে ভৈরব বাজারস্থ কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এই অনন্দসভা অনুষ্ঠিত হয়। সংগঠনটির সভাপতি এস.এম.বাকী বিল্লাহ্’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কিশোরগঞ্জ জেলা পরিষদের প্যানেল-চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মির্জা মো. সোলায়মান।

মির্জা মো. সোলায়মান বলেন, ইলিয়াস কাঞ্চন এখন আর কোনো ব্যক্তির নাম নয়, তিনি এখন একটি প্রতিষ্ঠান। সড়ক দুর্ঘটনা রোধকল্পে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর সফল আন্দোলনের মাধ্যমে তিনি ব্যক্তি থেকে নিজেকে প্রতিষ্ঠানে রূপান্তরিত করেছেন। আর সেই জন্যই সরকার তাঁকে সমাজ সেবায় একুশে পদকে ভূষিত করে সম্মানীত করেছেন। এ সময় তিনি আরো বলেন, ‘কাঞ্চন সমগ্র দেশের সম্পদ হলেও, কিশোরগঞ্জের সন্তান হিসেবে তিনি আমাদের গৌরব, আমাদের অহংকার।’

নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক ও ভৈরব শাখার সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলা একাডেমির সদস্য, লেখক অধ্যাপক শহীদুল্লাহ, বিশিষ্ট নাট্যকার আসাদুজ্জামান বাবুল, ক্রীড়া সংগঠক জসিম উদ্দিন রবীন, স্থানীয় দৈনিক পূর্বকণ্ঠের সম্পাদক সৈয়দ সোহেল সাশ্র“।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ভৈরব থিয়েটারের সভাপতি জালাল আহমেদ, সংগঠক মো. মনিরুজ্জামান ময়না, বশির আহমেদ বিপ্লব, সাংবাদিক তুহিন মোল্লা, আদিল উদ্দিন আহমেদ, সমাজকর্মী আফসানা জাহান, তাহমিনা কায়সার।

আলোচনা শেষে মরহুমা জাহানারা কাঞ্চনসহ সারাদেশে সড়ক দূর্ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া দোয়া অনুষ্ঠিত হয়। পরে সংগঠনের পক্ষ থেকে উপস্থিত সকলকে মিষ্টিমুখ করানো হয়।

সূত্র: এনটিভি

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM