সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
 
vatirrani News

প্রচ্ছদ স্বাস্থ্য জাতীয় শোক দিবসের স্মরণে অষ্টগ্রাম হাসপাতালে এক্সরে চালু

জাতীয় শোক দিবসের স্মরণে অষ্টগ্রাম হাসপাতালে এক্সরে চালু

গোলাম রসূল | ৪:৩২ অপরাহ্ন, ১৫ আগস্ট, ২০১৮

1534329123.jpg

গোলাম রসূল: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের নিহত সদস্যদের স্মরণে পালনকৃত জাতীয় শোক দিবস উপলক্ষ্যে কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলা হাসপাতালে এক্সরে সেবা চালু করা হয়েছে। 

অষ্টগ্রাম উপজেলা হাসপাতালের ইতিহাসে এই প্রথমবারের মত এক্সরে সেবাটি চালু করা হল। এতে প্রথম রোগী হিসেবে উপজেলা যুবলীগ নেতা মনজুর আহমেদ রিগানের পায়ের এক্সরে করা হয়। 

বুধবার (আগস্ট ১৫) উপজেলার রাষ্ট্রপতি আবদুল হামিদ মিলনায়তনে এ উপলক্ষ্যে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অষ্টগ্রাম উপজেলা প্রশাসনের উদ্যোগে ও অষ্টগ্রাম উপজেলা পরিষদের আয়োজনে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোস্তাফিজুর রহমান।

মোস্তাফিজুর রহমান বলেন, “আজকের এই দিনে আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এই এক্সরে সেবা উনাকে উৎসর্গ করলাম। এখন থেকে ৫০ টাকার এক্সরে করার জন্য আপনাদেরকে আর কষ্ট করে ৫০০ টাকা খরচ করে দূর-দূরান্তের হাসপাতালে যেতে হবে না। আপনারা সবসময় এই সেবা পাবেন।”

উপজেলা প্রশাসনের উদ্যোগে জাপানি সহায়তা সংস্থা জাইকার অর্থায়নে এই এক্সরে ও আরেকটি আল্ট্রাসনো মেশিনও হাসপাতালে আনা হয়েছে। 

অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুল ইসলাম জেমস, ভাইস চেয়ারম্যান, মানিক কুমার দেব, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক হায়দারী বাচ্চু, অষ্টগ্রাম রোটারী কলেজের অধ্যক্ষ মোজতাবা আরিফ খান, নারীনেত্রী ও সমাজসেবিকা সৈয়দা নাসিমা আক্তার রীতা, অষ্টগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ইসলাম মোল্ল্যা ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কাজি আফতাবসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM