শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
 
vatirrani News

প্রচ্ছদ স্বাস্থ্য দৃষ্টি আজীবন সম্মাননা পেলেন আনোয়ার হোসেন

দৃষ্টি আজীবন সম্মাননা পেলেন আনোয়ার হোসেন

গোলাম রসূল | ১২:১১ অপরাহ্ন, ১৪ জুলাই, ২০১৯

1563084698.jpg

গোলাম রসূল: দৃষ্টি আজীবন সম্মাননা পেয়েছেন কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলাধীন বাঙ্গালপাড়ার কৃতিসন্তান বিশিষ্ট সমাজসেবক মো. আনোয়ার হোসেন। 

দৃষ্টি উন্নয়ন সংস্থার (ডাস) বর্হিবিভাগ ‘আনোয়ার হোসেন প্রি-ফ্রাইডে চক্ষু চিকিৎসা বর্হিবিভাগ’ এ নিয়মিত অনুদান দিয়ে সার্বিকভাবে বিশেষ ভূমিকা রাখার জন্য ১২ জুলাই রাজধানীতে ‘আনোয়ার হোসেন প্রি-ফ্রাইডে চক্ষু চিকিৎসা বর্হিবিভাগ’ এর ছয় বছরে পর্দাপণ উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে তাকে এ সম্মাননা প্রদান করা হয়।

এছাড়া দাতা সম্মাননা প্রদান করা হয়েছে ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান এরিস্টোফার্মা, পপুলার ফার্মাসিউটিকেলস লিমিটেড ও রোটারি ক্লাব অব ঢাকা সাউথকে। বিশেষ সম্মাননা পেয়েছেন চৌধুরী আলবাব কাদির।

‘আনোয়ার হোসেন প্রি-ফ্রাইডে চক্ষু চিকিৎসা বর্হিবিভাগে’ ২০১৩ সালের ৬ ডিসেম্বর হতে আজ পর্যন্ত প্রতি শুক্রবার সকাল ৯ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিনামূল্যে চক্ষু সেবা প্রদান করা হচ্ছে। এসব রোগীদের মধ্য হতে এ পর্যন্ত ছানি ও নালি রোগীর অপারেশন করা হয় মোট ৩৯৪ জনের। চিকিৎসা সেবা দেয়া হয় মোট ৩,২৪৬ জন রোগীকে যার মধ্যে রয়েছে ১,৪৩৬ জন পুরুষ এবং ১,৮১০ জন নারী। এর মধ্যে চশমাজনিত কারণ ১,০০৩ জন রোগীর।

অনুষ্ঠানে জানানো হয় ২০১১ সালের জুলাই মাসে প্রতিষ্ঠার পর থেকে ২৯টি চক্ষুশিবিরের মাধ্যমে বিনামূল্যে ২৬ হাজার ৬৯৫ জন মানুষকে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করেছে দৃষ্টি উন্নয়ন সংস্থা।

বিনামূল্যে চোখের ছানি অপারেশন করা হয়েছে চার হাজার ৪৯ জনের এবং নালি অপারেশন করেছে ১৫২ মানুষের।

সংস্থাটির মহাসচিব ডা. মো. শাহীন রেজা চৌধুরী জানান, সমাজের সুবিধা বঞ্চিত মানুষের সেবায় ‘দৃষ্টি উন্নয়ন সংস্থা’ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ সেবা অব্যাহত রাখতে সবার সহযোগিতা প্রয়োজন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-৪ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার মো. রেজওয়ান আহাম্মদ তৌফিক।

দৃষ্টি উন্নয়ন সংস্থার চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ বক্তা ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও ডাস-এর প্রধান উপদেষ্টা ইঞ্জিনিয়ার মো. আনোয়ার হোসেন। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ ও ড. শামীম জে আহমেদ।

এতে বক্তব্য রাখেন মো. সুলাইমান, নাসির উদ্দিন ভূইয়া, মো. আজিজুল হক, মো. বিল্লাল হোসেন, কামরুল হাসান বাবু, জিয়াউর রহমান জিয়া প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডাস এর সদস্যবৃন্দ ও ভাটি এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM