শুক্রবার, ৩ মে ২০২৪
 
vatirrani News

প্রচ্ছদ হাওরাঞ্চল অষ্টগ্রামের কৃতি সন্তান ওয়াকিলুর রহমান ঢাকা আইনজীবী সমিতির ক্রীড়া সম্পাদক নির্বাচিত

অষ্টগ্রামের কৃতি সন্তান ওয়াকিলুর রহমান ঢাকা আইনজীবী সমিতির ক্রীড়া সম্পাদক নির্বাচিত

নিউজ ডেস্ক | ৬:১০ অপরাহ্ন, ৪ মার্চ, ২০২৪

1709554244.jpg

ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে ক্রীড়া সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী মো. ওয়াকিলুর রহমান।

এড.ওয়াকিলুর রহমান কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার আদমপুর গ্রামের কৃতি সন্তান। তিনি বিশিষ্ট ব্যবসায়ী ও বীর মুক্তিযোদ্ধা মো. ফজলুর রহমান ও রত্নগর্ভা মনোয়ারা বেগমের দ্বিতীয় সন্তান।

ওয়াকিলুর আওয়ামী লীগপন্থী আইনজীবীদের সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের মনোনীত প্যানেল থেকে ক্রীড়া সম্পাদক পদে নির্বাচন করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৫৬৩৪ ভোট পেয়ে এ পদে নির্বাচিত হয়েছেন তিনি।

তিনি ওয়েস্ট কোস্ট ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক বাণিজ্যিক আইনে মাস্টার্স, যুক্তরাজ্যের ইউনিভার্টিটি অফ লন্ডন থেকে আইন বিষয়ে অনার্স, লন্ডন স্কুল অফ বিজনেস অ্যান্ড কম্পিউটিং কলেজ থেকে ব্যবসা ব্যবস্থাপনা উপর ডিপ্লোমা, যুক্তরাজ্যের লন্ডন ওয়েস্টমিনিস্টার কলেজ থেকে ব্যবসায় প্রশাসন-এর উপর এডভান্স ডিপ্লোমা নিয়ে পড়াশোনা করেছেন।

বাংলাদেশ ছাত্রলীগ যুক্তরাজ্য শাখার সাবেক সহ-সভাপতি ও যুক্তরাজ্য যুবলীগের সাবেক সদস্য এড. ওয়াকিলুর রহমান আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের বর্তমান কেন্দ্রীয় কমিটির সদস্য।

এছাড়াও তিনি বিভিন্ন সংগঠনের সাথে জড়িত রয়েছেন। এর মধ্যে উল্লেখ্যযোগ্য বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য, বৃহত্তর ময়মনসিংহ আইনজীবী কল্যাণ পরিষদের সহ-ধর্ম বিষয়ক সম্পাদক, ‘আমরা বঞ্চিত মানুষের কথা বলি’ কেন্দ্রীয় কমিটির সহ-আইন বিষয়ক সম্পাদক এবং ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান আইনজীবী’ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান আইনজীবী ঢাকা বার শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, ২৮ ও ২৯ ফেব্রুয়ারি দুইদিনব্যাপী ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি আবদুর রহমান হাওলাদার ও সাধারণ সম্পাদক হিসেবে মো. আনোয়ার শাহাদাত শাওন নির্বাচিত হয়েছেন।

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM