শনিবার, ৪ মে ২০২৪
 
vatirrani News

প্রচ্ছদ হাওরাঞ্চল জনপ্রিয় হচ্ছে অষ্টগ্রাম টু কিশোরগঞ্জ সিএনজি সার্ভিস

জনপ্রিয় হচ্ছে অষ্টগ্রাম টু কিশোরগঞ্জ সিএনজি সার্ভিস

বিশেষ প্রতিনিধি | ৫:১০ অপরাহ্ন, ৩১ ডিসেম্বর, ২০২০

1609413042.jpg

বিশেষ প্রতিনিধি: দিন দিন জনপ্রিয়তা পাচ্ছে অষ্টগ্রাম টু কিশোরগঞ্জ সিএনজি সার্ভিস। গত ১০ ডিসেম্বর থেকে চালু হওয়া এ সার্ভিসটি অষ্টগ্রামবাসীর জন্য আশীর্বাদস্বরুপ হয়ে কাজ করছে। অষ্টগ্রাম টু কিশোরগঞ্জ সিএনজি সার্ভিস চালু হওয়ার ফলে এখন আর কষ্ট করে কুলিয়ারচর বা বাজিতপুর হয়ে কিশোরগঞ্জ যেতে হচ্ছেনা। আবার এতে সময় ও অর্থও লাগছে কম। ফলে অষ্টগ্রামবাসী ফেলছেন স্বস্তির নি:শ্বাস। 

এই রুটের সিএনজি সার্ভিসের উদ্যোক্তা বাঙ্গালপাড়ার রথানী গ্রামের সিদ্দিক মিয়া ভাটির রানিকে জানান অষ্টগ্রাম থেকে কিশোরগঞ্জ কোর্ট পর্যন্ত তাদের সিএনজি সার্ভিসে ভাড়া জনপ্রতি ২০০ টাকা। তবে কোর্টের যাত্রী না থাকলে একরামপুর সিএনজি স্টেশন পর্যন্ত তাদের গন্তব্য নির্ধারণ করা হয়েছে। মাঝপথে কেউ যদি মিঠামইন পর্যন্ত যেতে চান সেজন্য ভাড়া পড়বে জনপ্রতি ৭০-৮০ টাকা। ফিরতি যাত্রাও একই রুটে।

সিদ্দিক মিয়া আরো জানান বর্তমানে ১০টি সিএনজি এই রুটে প্রতিদিন চলাচল করছে। তবে রেগুলার যাত্রীর চেয়ে রিজার্ভ যাত্রী তারা বেশি পাচ্ছেন। গত বছর তিনজন ড্রাইভার নিয়ে এই সার্ভিসটি চালু করলেও করোনার কারণে পরে বন্ধ হয়ে যায়। এবার সিএনজির সংখ্যা বেড়েছে, তাই যাত্রীর সংখ্যাও একটু বেশি আশা করেন তিনি।

অষ্টগ্রাম টু কিশোরগঞ্জ সিএনজি সার্ভিসটিতে বিশেষ ভূমিকা পালন করছেন অষ্টগ্রাম উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মঞ্জুর আহম্মেদ রিগ্যান। ভাটির রানিকে তিনি বলেন, “মহামান্য রাষ্ট্রপতি ও উনার সুযোগ্য পুত্র মাননীয় সাংসদ রেজওয়ান আহাম্মদ তৌফিকের কল্যাণে আমরা বর্তমানে সড়কপথে কিশোরগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তে যখন খুশি যাতায়াত করতে পারছি। অষ্টগ্রাম টু কিশোরগঞ্জ সিএনজি সার্ভিস হাওরে উন্নয়নের এই অগ্রযাত্রায় নতুন মাত্রা যোগ করছে।”

এই সিএনজি সার্ভিসটির অভিভাবকের ভূমিকা পালন করছেন কাস্তুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল হক রন্টি। অষ্টগ্রামে সিএনজি স্টেশনটিও তাঁর বাড়ির পাশে নির্ধারণ করা হয়েছে। 

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM