শনিবার, ১৮ মে ২০২৪
 
vatirrani News

প্রচ্ছদ হাওরাঞ্চল ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম অলওয়েদার সড়কের উদ্বোধন বৃহস্পতিবার

ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম অলওয়েদার সড়কের উদ্বোধন বৃহস্পতিবার

নিউজ ডেস্ক | ৬:২০ অপরাহ্ন, ৭ অক্টোবর, ২০২০

1602073225.jpg

অবশেষে শেষ হচ্ছে অপেক্ষার পালা। রাত পোহালেই স্বপ্নের বাস্তবায়ন হবে হাওরবাসীর। বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকালে হাওরবাসীর অলওয়েদার সড়ক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘হাওরের বিস্ময়’ হিসেবে পরিচিত এই সড়কটি কিশোরগঞ্জের ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলাকে যুক্ত করে নির্মিত হয়েছে। বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সড়কটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এলাকাবাসী বলছেন, এ সড়ক উদ্বোধনের মাধ্যমে হাওরে নতুন দিগন্তের উন্মোচন হবে। সড়ককে ঘিরে হাওরে কেরালা মডেলে পর্যটন এলাকা ঘোষণার উদ্যোগ নিয়েছে প্রশাসন।

এক সময়ের অবহেলিত ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলাকে সংযুক্ত করেছে এ সড়কটি। দিগন্ত বিস্তৃত হাওরের মাঝ দিয়ে পিচঢালা প্রশস্ত উঁচু সড়কটি হাওরের সৌন্দর্যকে যেন বাড়িয়ে দিয়েছে বহুগুণ। এলাকায় বেড়েছে কর্মসংস্থানের সুযোগ।

ইটনা উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান বলেন, আমাদের হাওরের গর্ব মাননীয় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এক সময় এমন স্বপ্ন দেখতেন। তাঁর ঐকান্তিক ইচ্ছা আর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় আজ তা বাস্তবায়ন হয়েছে।

অষ্টগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শহীদুল ইসলাম জেমস বলেন, হাওর এক সময় এতোটাই দুর্গম ছিল যে, তিন উপজেলার মানুষের একে অপরের সঙ্গে দেখা হতো কালেভদ্রে। এ রাস্তা হাওরবাসীর যোগাযোগে যুগান্তকারী ভূমিকা পালন করবে। গতি পাবে হাওরের জীবনধারা।

এ সড়ককে ঘিরে হাওরে ভারতের কেরালা মডেলে পর্যটন এলাকা গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধনের পর সড়কটি আনুষ্ঠানিকভাবে খুলে দেয়া হবে।

কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, এক সময়ের দুর্গম হাওরে এখন উন্নয়নের ছোঁয়া লেগেছে। ভবিষ্যতে এ সড়কটি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর হয়ে ঢাকা-সিলেট মহাসড়কের সঙ্গে সংযুক্ত করা হবে।

জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. রাশেদুল আলম জানান, গত অর্থ বছরে ৮৭৪ কোটি টাকা ব্যয়ে ২৯ দশমিক ৭৩ কিলোমিটার দীর্ঘ ‘অল ওয়েদার সড়ক’ নির্মাণ করা হয়।

সূত্র: জাগোনিউজ 

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM