শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
 
vatirrani News

প্রচ্ছদ প্রবাস জীবন সুদানে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের আর্থিক সহায়তা প্রদান

সুদানে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের আর্থিক সহায়তা প্রদান

১২:১৮ অপরাহ্ন, ৩১ ডিসেম্বর, ২০২০

1609395510.jpg

সুদানের দারফুর প্রদেশে এল ফাশেরের “বঙ্গবন্ধু ক্যাম্পে” আটকে পড়া বাংলাদেশীদের জন্য বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের উদ্যোগে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

বুধবার সকালে স্থানীয় সময় সকাল ১১ ঘটিকায় এলফেশার সুপার ক্যাম্পের বংগবন্ধু ক্যাম্পে অর্থ সহায়তা প্রদান করা হয়।

বাংলাদেশ ফর্মড পুলিশের অপারেসনস অফিসার মাসুক মিয়া পিপিএম জানান, "বাংলাদেশ ফর্মড পুলিশ করোনায় কর্মহীন হয়ে পড়া সুদানে কর্মরত বাংলাদেশিদের জন্য এই উদ্যোগ গ্রহন করেছি।"

২০০১ সালে বাংলাদেশ থেকে অনেকে ভাগ্যের অন্বেষণে ইউরোপ পাড়ি দিতে গিয়ে সুদানের বিভিন্ন জায়গায় আটকা পড়ে। এরুপ ভাবে নরসিংদীর মোহাম্মদ আমির হোসেন, পিতা মৃত আব্দুল মালেক সুদানের দারফুরে আটকা পড়ে

বৈশ্বিক মহামারি করোনার কারনে তার মত অনেক বাংলাদেশীদের আর্থিক অনটনে পড়তে হয়। তার মত আটকে থাকা বাংলাদেশীদের অর্থনৈতিক স্বাবলম্বী গড়ে তুলতে বরাবরের মতই বাংলাদেশ পুলিশ আর্থিক সহায়তা প্রদানের হাত বাড়িয়েছে। এই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ব্যানএফপিইউ কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম। 

এল ফাশেরে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের বাংলাদেশীদের দেয়া এটি প্রথম বারের মত আর্থিক সহায়তা প্রোগ্রাম।

ব্যানএফপিইউ কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম বলেন জাতির পিতার জন্মশত বার্ষিকীতে আমাদের ইউনিট বাংলাদেশী ভাই-বোনদের জন্য কিছু করতে পেরে আমরা গর্বিত। আমাদের অভিভাবক সম্মানিত আইজিপি ড বেনজীর আহমেদ স্যারের নের্তৃত্বে আমরা বাংলাদেশ পুলিশকে বিদেশের মাটিতেও একটি ব্র্যান্ড হিসাবে প্রতিষ্ঠিত করতে পেরেছি।  

কোভিড-১৯ মোকাবেলা সহ বাংলাদেশ পুলিশ সুদানের যুদ্ধ বিধস্ত প্রদেশ দারফুরে আর্থ সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা পালন করে যাচ্ছে।

ইতিমধ্যে এই ইউনিট বৃক্ষ রোপণ, এলফেশার স্কুলগুলোতে শিক্ষা সামগ্রী বিতরণ, অবহেলিত বাস্তুচুত্য মহিলাদের বিভিন্ন আয়মূলক কর্মশালা প্রদান, সুদান গস পুলিশকে প্রশিক্ষণ প্রদান, হাসপাতালে ওটি বেড প্রদান, এল ফেশার বিশ্ববিদ্যালয়ে জাতির পিতার জীবনীমূলক বই প্রদান, কারাগারে পানীয়-খাবার ও সেলাই মেশিন প্রদান করাসহ নানা সেবামূলক কাজ করা হচ্ছে।  

উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের কমান্ড স্টাফগন উপস্থিত ছিলেন।

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM