শনিবার, ২০ এপ্রিল ২০২৪
 
vatirrani News

প্রচ্ছদ প্রবাস জীবন সুদানে বিজয় দিবস উদযাপন করল বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট

সুদানে বিজয় দিবস উদযাপন করল বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট

নিউজ ডেস্ক | ১০:৩৩ অপরাহ্ন, ১৬ ডিসেম্বর, ২০২০

1608136391.jpg

নিউজ ডেস্ক: যথাযথ মর্যাদায় ও নানান কর্মসূচির মধ্য দিয়ে সুদানের দারফুরে মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশের বিজয়ের ৪৯তম বার্ষিকী উদযাপন করেছে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট।

বুধবার (১৬ ডিসেম্বর) স্থানীয় সময় সকাল ৮টায় স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

পুষ্পস্তবক অপর্ণ শেষে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি এলফেশার সুপার ক্যাম্প প্রদিক্ষণ করে।

এল্ফেশার সুপার ক্যাম্পে কর্মরত বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের অপারেসনস অফিসার মাসুক মিয়া পিপিএম জানান, ‘আমাদের এই ক্যাম্পে আগে কোনো স্মৃতিসৌধ ছিলনা। কন্টিনজেন্ট কমান্ডার আব্দুল হালিমের নির্দেশে আমাদের কর্মীরা একটি স্মৃতিসৌধ নির্মাণ করে। এই স্মৃতিসৌধে আজ আমরা পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছি।’

তিনি বলেন, ‘প্রবাসে আমরা বাংলাদেশের বিভিন্ন দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করার মাধ্যমে দেশের গৌরবময় ইতিহাস বিশ্বের সামনে তুলে ধরার চেষ্টা করছি।

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM