শনিবার, ২০ এপ্রিল ২০২৪
 
vatirrani News

প্রচ্ছদ প্রবাস জীবন সুদানের দারফুরে জাতিসংঘ মিশনে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপিত

সুদানের দারফুরে জাতিসংঘ মিশনে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপিত

নিউজ ডেস্ক | ৬:২১ অপরাহ্ন, ৭ মার্চ, ২০২০

1583583702.jpg

যথাযথ মর্যাদায় শনিবার ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করেছে সুদানের দারফুরে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট।

এ উপলক্ষে দারফুরের এলফেশার সুপার ক্যাম্পে উনামিড ওয়েলফেয়ার ইউনিটের সহযোগিতায় বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট ‘রান ফর পিস’ নামে এক মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আয়োজন করে।

প্রতিযোগিতার উদ্বোধন করেন দারফুর শান্তিরক্ষা মিশনের পুলিশ চীফ অফ স্টাফ আমাদু মান্নাহ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উনামিড ওয়েলফেয়ার ইউনিটের প্রধান সাফিউল্লাহ মালিকসহ দারফুর মিশনের অন্যান্য উধ্বর্তন কর্মকর্তারা।

উদ্বোধনী অনুষ্ঠানে আমাদু মান্নাহ সুখী জীবন যাপনের জন্য শারীরিক সুস্থতার গুরুত্ব তুলে ধরেন। তিনি ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন উপলক্ষ্যে ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আয়োজন করায় বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের ভূয়সী প্রশংসা করেন এবং কন্টিনজেন্ট কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিমের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

সুদান দারফুরে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত অপারেশনস অফিসার মাসুক মিয়া পিপিএম জানান, ‘মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় পুরুষ ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছেন গাম্বিয়ার আলহাজি বাহ, ১ম রানার্স আপ হয়েছেন সুদানের ইয়াসিন আহমেদ এবং ২য় রানার্স আপ হয়েছেন সাউথ আফ্রিকার থানডুক্সহো ডিজালা। অন্যদিকে, নারী ক্যাটাগরিত চ্যাম্পিয়ন হয়েছেন মঙ্গোলিয়ার এনচ্রনান নিমডিলেগ, ১ম রানার্স আপ হয়েছেন চীনের আহাও কুয়িও লিয়ান এবং ২য় রানার্স আপ হয়েছেন বাংলাদেশের রিনা আক্তার।

তিনি আরও জানান, চ্যাম্পিয়ন পুরুষ এবং নারী প্রতিযোগীকে স্বর্ণ পদক , ১ম রানার্স আপকে রৌপ্য পদক এবং ২য় রানার্স আপকে ব্রোঞ্জ পদক দেয়া হয়।

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM