সোমবার, ৬ মে ২০২৪
 
vatirrani News

প্রচ্ছদ শিক্ষা শিক্ষকরা সমাজের রোল মডেল: এমপি তৌফিক

শিক্ষকরা সমাজের রোল মডেল: এমপি তৌফিক

নিউজ ডেস্ক | ৬:৩৭ অপরাহ্ন, ২৯ ফেব্রুয়ারি, ২০২০

1582979878.jpeg

কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেছেন, শিক্ষকরা হচ্ছেন সমাজের রোল মডেল। কারণ মানুষ যে কোন সমস্যায় পড়লে আগে শিক্ষকদের কাছে গিয়ে সমাধানের চেষ্টা করে। তবে যেসব শিক্ষক সমাজের রোল মডেল হতে পারে না, তাদের শিক্ষকতার কোন মূল্য নেই।

শনিবার দুপুরে ইটনা উপজেলার রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে ইটনা উপজেলায় দ্বিতীয় মেয়াদে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় চৌধুরী কামরুল হাসানকে সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির ইটনা উপজেলা শাখার আয়োজনে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

এমপি তৌফিক শিক্ষকদের ফাঁকিবাজি থেকে দূরে থাকার আহ্বান জানিয়ে বলেন, শিক্ষকদের কাছ থেকে কোন ছাত্র যেন ফাঁকিবাজি না শিখে এবং শিক্ষকদেরও ফাঁকিবাজি থেকে দূরে থাকার আহ্বান জানান ।

উদাহরণ হিসেবে এমপি বলেন, আমি এক বর্ষায় দুপুর ১২টায় অষ্টগ্রাম উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখি বিদ্যালয় তালাবদ্ধ। দুপুর ১২ টায় বিদ্যালয় তালাবদ্ধ দেখে গ্রামের লোকজনদের জিজ্ঞেস করার সাথে সাথে একজন জানান ১০ মিনিট হলো শিক্ষক চলে গেছে। পরে জানতে পারলাম আজ স্কুলে কোন শিক্ষকেই আসে নাই ‌। এমপি তৌফিক শিক্ষকদের এরকম ফাঁকিবাজি থেকে দূরে থাকার আহ্বান জানান।

এমপি তৌফিক আরও বলেন, গত ২১ ফেব্রুয়ারি জেলা প্রশাসনের আয়োজনে বইমেলার উদ্বোধন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলাম। তখন মঞ্চ থেকে সেখানের তৃতীয় সারিতে বসা অবস্থায় দেখলাম আমার প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক খালেদা ইসলামকে। তখন আমি সাথে সাথে মঞ্চ থেকে নেমে গিয়ে ওনাকে সালাম করি। শিক্ষক এবং ছাত্রছাত্রীদের সম্পর্ক এরকম হতে হবে ‌।

সংবর্ধনা অনুষ্ঠানে দুইবারের উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান সম্পর্কে বলেন, ৬ষ্ঠ শ্রেণীতে পড়ার সময় থেকে কামরুল হাসানের সাথে আমার সম্পর্ক । তারপর থেকে এখন পর্যন্ত সম্পর্কের অবনতি হয়নি।

-হাওর বাংলা 

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM