বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
 
vatirrani News

প্রচ্ছদ ভৈরব ভৈরবে করোনায় আক্রান্ত ১০০

ভৈরবে করোনায় আক্রান্ত ১০০

নিউজ ডেস্ক | ৬:২০ অপরাহ্ন, ২৯ মে, ২০২০

1590754844.jpg

কিশোরগঞ্জের ভৈরবে আক্রান্তের সংখ্যা ১০০ ছুঁয়েছে। আজ শুক্রবার নতুন করে ১০ জন আক্রান্ত হওয়ার পর সংখ্যাটি শতকের ঘর স্পর্শ করে। বিশেষ করে ঈদের পর আক্রান্তের সংখ্যা বাড়ছে।

আওলাদ হোসেন সওদাগর পৌরসভার ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর। শহরের চণ্ডীবের এলাকার একাংশে ওয়ার্ডটির অবস্থান। সম্প্রতি তাঁর ওয়ার্ডে আক্রান্তের সংখ্যা বাড়ছে।

আওলাদ হোসেন বলেন, দিন যাচ্ছে। আক্রান্ত বাড়ছে। বিপরীতে মানুষের মন থেকে কমছে করোনাভীতি। এখন কিছু মানুষ ছাড়া কেউ আর স্বাস্থ্যবিধি মানছে না। ফলে যা হওয়ার তা–ই হচ্ছে।

স্বাস্থ্য বিভাগ জানায়, ভৈরব নদীবন্দর। গতিশীল বাণিজ্য শহর। রেল ও সড়কপথ গেছে শহরটির ওপর দিয়ে। এসব দিক বিবেচনায় শুরু থেকেই ভৈরবকে করোনার জন্য স্পর্শকাতর ভাবা হচ্ছিল। এই উপজেলায় প্রথম সংক্রমণ শনাক্ত হয় ১০ এপ্রিল। আক্রান্ত ব্যক্তিটি ছিলেন পুলিশের এক সদস্য। এরপর দ্রুত আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে। মাঝে বিরতি। ঈদের পর থেকে পরিস্থিতি খুবই নাজুক পর্যায়ে পৌঁছার ইঙ্গিত দিচ্ছে। ঈদের পরের চার দিনের ব্যবধানে আক্রান্ত হয়েছে ১৮ জন। এর মধ্যে আজ ১০ জন। বৃহস্পতিবার ৭ জন এবং বুধবার ১ জন।

একই সূত্র জানায়, জেলায় ৩১৮ জন আক্রান্তের মধ্যে ভৈরবে ১০০, তাড়াইলে ৩৬, কিশোরগঞ্জ সদরে ৩৪, মিঠামইনে ২৫, করিমগঞ্জে ২৫, বাজিতপুরে ২২, কটিয়াদীতে ১৮, পাকুন্দিয়ায় ১৬, কুলিয়ারচরে ১৩, ইটনায় ১২, হোসেনপুরে ৯, নিকলীতে ৫ ও অষ্টগ্রামে রয়েছে ৩ জন।

কিশোরগঞ্জের সিভিল সার্জন মো. মুজিবুর রহমান জানান, নতুন করে ভৈরবসহ পুরো জেলায় আক্রান্তের হার অধিক বেড়ে যাচ্ছে। বিষয়টি খুবই ভাবনার। তিনি জানালেন, এখন পর্যন্ত জেলায় সুস্থ হয়েছে ১৯২ জন। আর মৃত্যুর সংখ্যা ৯।

এদিকে ভৈরবের পরিস্থিতি নিয়ে রীতিমতো হতাশ স্বাস্থ্য ও উপজেলা প্রশাসন। কোনো উদ্যোগই সংক্রমণ সহনীয় মাত্রায় আনতে সফল না হওয়ায় এখন নতুন কৌশল খোঁজা হচ্ছে। স্বাস্থ্য বিভাগের ধারণা, ঈদের আগে বিপণিবিতানগুলো খুলে দেওয়ায় ব্যাপক হারে লোকসমাগম হয়েছে। তাদের কেউ স্বাস্থ্যবিধি, বিশেষ করে সামাজিক দূরত্ব বজায় রেখে না চলায় এখন এর নেতিবাচক দিক দেখতে হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বুলবুল আহমেদ করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব। ঈদের পরের পরিস্থিতি নিয়ে তিনি বিব্রত এবং হতাশ। বুলবুল আহমেদ বলেন, ‘ধারণা করা যাচ্ছে ভৈরবে ব্যাপক সামাজিক সংক্রমণ ঘটে গেছে। আমাদের জন্য কঠিন পরিস্থিতি অপেক্ষা করছে।’

সূত্র: প্রথম আলো 

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM