বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
 
vatirrani News

প্রচ্ছদ বাংলাদেশ রিফাত হত্যার বিচার শুরু, স্ত্রী মিন্নিসহ আসামি ১০

রিফাত হত্যার বিচার শুরু, স্ত্রী মিন্নিসহ আসামি ১০

৬:৪৯ অপরাহ্ন, ১ জানুয়ারী, ২০২০

1577882983.jpg

আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ অভিযোগপত্রভুক্ত প্রাপ্তবয়স্ক ১০ আসামির সবার বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দিয়েছে আদালত।

বরগুনার জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামান অভিযোগপত্রের শুনানি শেষে বুধবার তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করবেন বলে মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম জানিয়েছেন।

সদ্য বিদায়ী বছরের ২৬ জুন বরগুনা জেলা শহরের কলেজ রোডে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয় রিফাতকে। ওই ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়লে দেশজুড়ে সমালোচনা হয়।

এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে বরগুনা থানায় হত্যা মামলা করেন। ২ জুলাই মামলার প্রধান সন্দেহভাজন সাব্বির আহম্মেদ ওরফে নয়ন বন্ড পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হন।বরগুনার আদালত প্রাঙ্গণে রিফাত শরীফ হত্যামামলার আসামিরা। বরগুনার জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামান বুধবার রিফাত হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিচার শুরুর আদেশ দেন।

মামলায় মিন্নিকে ১ নম্বর সাক্ষী করা হলেও রিফাতের বাবা পরে হত্যাকাণ্ডে পুত্রবধূর জড়িত থাকার অভিযোগ তুললে তাকে গ্রেপ্তার দেখায় পুলিশ। মিন্নি হাই কোর্ট থেকে শর্তসাপেক্ষে জামিন নিয়ে বাবার বাড়িতে আছেন।গত ১ সেপ্টেম্বর মিন্নিসহ রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামি ও অপ্রাপ্তবয়স্ক ১৪ জনের বিরুদ্ধে আদালতে পৃথক অভিযোগপত্র দেয় পুলিশ।

প্রাপ্তবয়স্ক অপর আসামিরা হলেন- রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজী (২৩), আল কাইয়ুম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজোয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), হাসান (১৯), মুসা (২২), রাফিউল ইসলাম রাব্বি (২০), সাগর (১৯) ও কামরুল হাসান সায়মুন (২১)।এদের মধ্যে মুসা ছাড়া বাকিরা গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন। আদেশের সময় তারা কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM