সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
 
vatirrani News

প্রচ্ছদ অষ্টগ্রাম অষ্টগ্রামে কাজ সমাপ্তির এক মাসের মধ্যে ভেঙ্গে পড়ল ড্রেইন

অষ্টগ্রামে কাজ সমাপ্তির এক মাসের মধ্যে ভেঙ্গে পড়ল ড্রেইন

মন্তোষ চক্রবর্তী, বিশেষ প্রতিবেদক | ১০:৩১ পূর্বাহ্ন, ৮ জুন, ২০২১

1623126670.jpg

মন্তোষ চক্রবর্তী, বিশেষ প্রতিবেদক: অষ্টগ্রামের কাস্তুল ইউনিয়নের মসজিদজাম গ্রামের পানি নিষ্কাশনের জন্য নির্মিত ড্রেইনটি কাজ সমাপ্তির এক মাসের মধ্যে ভেঙ্গে পড়ার অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, ২০২০-২০২১ অর্থ বছরের লোকাল গর্ভন্যান্স সাপোর্ট (এলজিএসপির-৩) প্রকল্পে উপজেলার কাস্তুল ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে ৩ লাখ ৮০ হাজার টাকা ব্যয়ে পানি নিস্কাশন ড্রেইন নির্মাণের একটি প্রকল্প হাতে নেয় কাস্তুল ইউনিয়ন পরিষদ। গত মাস-দেড়েক আগে এই কাজটি টেন্ডারের মাধ্যমে না করে একজন ইউনিয়ন পরিষদের সদস্যকে দিয়ে করানো হয়।

সরেজমিনে দেখা যায়, রিমন মিয়ার বাড়ি হতে বিশ্ব মাষ্টার বাড়ি পর্যন্ত নির্মিত পানি নিষ্কাশনের ড্রেইনটি ভেঙ্গে দ্বিখন্ডিত হয়ে এক পাশ হয়ে পড়ে আছে। সাংবাদিক দেখে স্থানীয়রা এগিয়ে এসে জানান নিম্নমানের সামগ্রী ব্যবহারের ফলে পানি নিষ্কাশনের ড্রেইনটি এত অল্প সময়ের মধ্যে ভেঙ্গে পড়েছে। এই ড্রেইনটি এই এলাকার পানি নিষ্কাশনের একমাত্র ড্রেইন বলে জানান তারা।

এদিকে কাজটি অনিয়ম ও দুর্নীতির কারণে ভেঙ্গে পড়ায় সজিব দাস নামের এক ব্যক্তি এলাকাবাসীর পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন।

এই বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রফিকুল আলম জানান, “অভিযোগ পেয়েছি এবং উপজেলা প্রকৌশলীকে বিষয়টি দেখার দায়িত্ব দেওয়া হয়েছে।”

এই বিষয়ে কাস্তুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাইফুল হক রন্টি জনান এই প্রকল্পটি গত মাস-দেড়েক আগে কাজ করার পর বিলও উত্তোলন করা হয়েছে। যেহেতু ভেঙ্গে গেছে তাই ড্রেইনটি মেরামতের জন্য দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM