সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
 
vatirrani News

প্রচ্ছদ অষ্টগ্রাম ভাটিনগরের ৭ পরিবার এখনো খোলা আকাশের নীচে

ভাটিনগরের ৭ পরিবার এখনো খোলা আকাশের নীচে

মন্তোষ চক্রবর্তী, বিশেষ প্রতিবেদক | ৯:৪৯ পূর্বাহ্ন, ২২ মে, ২০২১

1621655382.jpg

মন্তোষ চক্রবর্তী, বিশেষ প্রতিবেদক: অষ্টগ্রামের জেলে পল্লী ভাটিনগরে গত বুধবার (১৯ মে) রাতে ভয়াবহ অগ্নিকান্ডে ১১টি পরিবারের মধ্যে ৭টি পরিবার সব কিছু হারিয়ে নিঃস্ব হয়ে খোলা আকাশের নীচে মানবেতর দিনাতিপাত করছে।

অগ্নিকান্ডের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও বাঙ্গালপাড়া ইউনিয়নের চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সরকারিভাবে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর মাঝে খাদ্যসামগ্রী দেওয়া হলেও তা যৎসামান্য বলে পরিবারগুলো জানায়। 

শুক্রবার দুপুরে সরেজমিনে দেখা যায় আগুনে পুড়ে যাওয়া ধান, চাল, টিনসহ বিভিন্ন আসবাবপত্র পরিষ্কার করেছেন ক্ষতিগ্রস্থরা।

এ সময় সাংবাদিক দেখে কান্না করতে করতে মঙ্গল চক্রবর্তীর স্ত্রী বলেন, “আমার সব কিছু শেষ করে দিয়েছে এই আগুন। মাথা গুজার ঠাঁইটুকুও হারিয়ে গেছে।”

তিনি জানান, আগুনে তার ঘরে থাকা নগদ দুই লাখ টাকা, ৭০ মন ধান, টিভিসহ ঘরে থাকা সব কিছুই পুড়ে ছাই হয়ে গেছে। বর্তমানে পড়নের কাপড় ছাড়া আর কিছুই নেই। পরিবার পরিজন নিয়ে থাকার কোন ব্যবস্থাও নাই। 

ক্ষতিগ্রস্থ আরেকটি পরিবারের বিবেক চন্দ্র দাস বলেন, “আমার পড়নের লুঙ্গী ছাড়া কিছু অবশিষ্ট নেই। এই অগ্নিকান্ডে আমার নগদ এক লক্ষ টাকা সাড়ে ৩ ভরি স্বর্ণ, ৪ শ মন ধান এবং ১০ মন চালসহ ঘরের আসবাবপত্র সবকিছু পুড়ে একেবারে নিঃস্ব হয়ে গেছি।” 

ক্ষতিগ্রস্থ পরিবারগুলো জানায় সরকারি সহযোগিতা বলতে কিছু খাদ্য সামগ্রী ছাড়া তাদের ভাগ্যে আর কিছুই এখন পর্যন্ত জুটেনি। সরকারি সাহায্য আর কি পাবে সেটিও জানেন না তারা। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রফিকুল আলম জানান ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে প্রত্যেক পরিবারগুলোকে প্রায় এক হাজার টাকার খাদ্য সামগ্রী দেওয়া হয়েছে এবং ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর আরো সাহায্যের জন্য জেলাতে তালিকা করে পাঠানো হবে।

উল্লেখ্য, গত বুধবার গভীর রাতে উপজেলার বাঙ্গালপাড়া ইউনিয়নের জেলে অধ্যুষিত ভাটির নগর গ্রামে রান্না ঘর থেকে আগুন লেগে ১১ পরিবারের প্রায় কোটি টাকা ক্ষয়ক্ষতির হয়েছে।

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM