সোমবার, ২৮ নভেম্বর ২০২২
 
Chahida News

প্রচ্ছদ তাড়াইল তাড়াইলের চালখেকো ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি কারাগারে

তাড়াইলের চালখেকো ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি কারাগারে

নিউজ ডেস্ক | ২:৩৭ অপরাহ্ন, ১৪ এপ্রিল, ২০২০

1586853478.jpg

করোনা আতঙ্কে দেশের মানুষ অতিক্রম করছে কঠিন সময়। করোনা পরিস্থিতি মোকাবিলায় দরিদ্র ও ছিন্নমুলদের জন্য সরকার খাদ্যসামগ্রী বরাদ্দ করেছে। পাশাপাশি ১০ টাকা কেজি দামে বিক্রি হচ্ছে চাল। কিন্তু দেশের এই দুর্যোগের দিনেও দরিদ্র ও অসহায়দের চাল নিয়ে ‘নয়ছয়ের’ চেষ্টা করে ডিলার।

চাল আত্মসাৎ ও গরিবদের ঠকানোর পাঁয়তারা করায় তাদের ‘চাল’ নিয়ে চালবাজি’র কারণে কিশোরগঞ্জের তাড়াইলে খাদ্যবান্ধব কর্মসূচির ৪৬ বস্তা চালসহ উপজেলার দামিহা ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি রমজান আলীকে পুলিশ আটকের পর গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (১৩ এপ্রিল) বিকালে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তারেক মাহমুদ তাড়াইল থানার উপ-পরিদর্শক (এসআই) হাসমত আলীর সহযোগিতায় রাহেলা গ্রামে অভিযান চালিয়ে ১৭ বস্তা চালসহ উপজেলার দামিহা ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি রমজান আলীকে আটক করেন।

পরে তাকে তাড়াইল থানায় নিয়ে আসা হয়। পরে পুলিশের জিজ্ঞাসাবাদে রমজান আরো ২৯ বস্তা চালের সন্ধান দিলে সেগুলোও উদ্ধার করা হয় এবং রমজান আলীকে গ্রেপ্তার দেখানো হয়।

থানা সূত্র জানায়, রাহেলা গ্রামে দামিহা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ও খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার আইনুল ইসলামের ভগ্নিপতি আবু খার বাড়ির গোয়ালঘরে পাচারের জন্য ওই চাল মজুদ করে রাখা হয়েছিল।

তাড়াইল থানার উপ-পরিদর্শক (এসআই) হাসমত আলী বলেন, খাদ্যবান্ধব কর্মসূচির ১৭ বস্তা চাল কালোবাজারে বিক্রয়ের উদ্দেশ্যে ডিলার আইনুলের ভগ্নিপতি আবু খার গোয়াল ঘরে রাখা হয়েছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে ইউএনও স্যারসহ আমি অভিযান চালিয়ে চালসহ ডিলারের ভাই সাবেক যুবলীগ নেতা রমজানকে আটক করে থানায় নিয়ে আসি। পরে আরো ২৯ বস্তাসহ মোট ৪৬ বস্তা চাল উদ্ধার করা হয়।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মিজানুর রহমান বাদী হয়ে তাড়াইল থানায় তিনজনকে আসামী করে সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করেন।

তাড়াইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মুজিবুর রহমান বলেন, ৪৬ বস্তা চালসহ কালোবাজারির অভিযোগে আটক রমজান আলী, ডিলার আইনুল ইসলাম এবং ডিলার আইনুলের ভগ্নিপতি আবু খা’র বিরুদ্ধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের হয়েছে।

চাল চোর ও কালোবাজারিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আজ (মঙ্গলবার ১৪ এপ্রিল) রমজানকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, এক সপ্তাহের মধ্যেই তাড়াইলে এ নিয়ে খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালোবাজারে বিক্রির তিনটি ঘটনায় আওয়ামী লীগ নেতাসহ ছয়জনকে আটক করা হয়েছে। উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ সরকারি চাল।

-কিশোরগঞ্জ নিউজ

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM