সোমবার, ২৮ নভেম্বর ২০২২
 
Chahida News

প্রচ্ছদ হাওরের রাজনীতি শেখ হাসিনার জন্মদিন: অষ্টগ্রাম ছাত্রলীগের বৃক্ষরোপন

শেখ হাসিনার জন্মদিন: অষ্টগ্রাম ছাত্রলীগের বৃক্ষরোপন

মন্তোষ চক্রবর্তী, বিশেষ প্রতিবেদক | ৩:৪০ অপরাহ্ন, ২৯ সেপ্টেম্বর, ২০২০

1601372413.jpg

মন্তোষ চক্রবর্তী, বিশেষ প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে অষ্টগ্রাম উপজেলা ছাত্রলীগের কর্মীরা ৭৪টি বৃক্ষ রোপণ করেছে।

এ সময় উপস্থিত ছিল কে, এম, রাশীদুন্নবী তানভীর তালুকদার, তোফায়েল ভুইঁয়া রনি, তুহিন ঠাকুর সহ আরো অন্যান্য ছাত্রলীগের কর্মীরা।

কে, এম, রাশীদুন্নবী তানভীর তালুকদার জানান, "জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আপার ৭৪তম জন্মদিন উপলক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগ এবং কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের নির্দেশ মোতাবেক আমরা ৭৪টি বৃক্ষ রোপণের কার্যক্রম সুন্দর ভাবে সম্পন্ন করতে পেরেছি। তাছাড়া মুজিববর্ষ উপলক্ষে প্রত্যেককে তিনটি করে গাছ লাগানোর মধ্য দিয়ে সারা বাংলায় সর্বমোট ১কোটি গাছ লাগানোর যে আহ্বান মাননীয় প্রধানমন্ত্রী জানিয়েছেন, আমরা সেই আহ্বানে সাড়া দিয়ে বিভিন্ন স্কুলের প্রাঙ্গণে এবং সড়কের পাশে ধারাবাহিকভাবে গাছের চারা রোপণ করে যাচ্ছি এবং সারাবছর আমাদের এই কর্মসূচি অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

এই কর্মসূচি বাস্তবায়ন করতে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি জনাব আনোয়ার হোসেন মোল্লা সুমন ভাই সর্বদা আমাদেরকে উৎসাহ,অনুপ্রেরণা দিচ্ছেন।তাছাড়া যেহেতু গাছ আছে বলেই আমরা শ্বাস নিতে পারছি,সুস্থভাবে বাঁচতে পারছি,বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগের হাত থেকেও রক্ষা পাচ্ছি সেহেতু আমাদের সকলেরই উচিত প্রচুর পরিমাণে গাছের চারা রোপণ করে আমাদের দেশের পরিবেশকে আরো বিশুদ্ধ আর নিরাপদ রাখতে সাহায্য করা।চিকিৎসা ক্ষেত্রে বিপ্লবের কিছু বছর আগেও একটা সময় ছিলো যখন ঔষধ হিসেবে শুধুমাত্র গাছ ব্যবহৃত হতো। অথচ এখন সেসব ঔষধি গাছ বিলুপ্ত প্রায়।তাছাড়া আমাদের দেশে বসবাস যোগ্য জমির পরিমাণ কম হওয়ায় অনেক সময় বনভূমি উজাড় করে বসবাসের জন্য ঘরবাড়ি বানানো হয়ে থাকে। এতে করে প্রাকৃতিক পরিবেশ প্রতিনিয়ত হুমকির মুখে ধাবিত হচ্ছে। তাই দেশকে সুরক্ষিত রাখতে এদেশের নাগরিক হিসেবে আমাদের সকলেরই উচিত খালি জায়গায় নিয়মিতভাবে গাছ লাগানো।আর যাদের গাছ লাগানোর জন্য পর্যাপ্ত জায়গা নেই, বিশেষ করে শহরাঞ্চলের বাসিন্দা যারা তারা যেন টবে করে হলেও বৃক্ষরোপণের কাজটি করেন।"

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM