সোমবার, ২৮ নভেম্বর ২০২২
 
Chahida News

প্রচ্ছদ প্রবাস জীবন জাতিসংঘ শান্তি পদক পেলেন অতিরিক্ত পুলিশ সুপার মাসুক মিয়া

জাতিসংঘ শান্তি পদক পেলেন অতিরিক্ত পুলিশ সুপার মাসুক মিয়া

নিউজ ডেস্ক | ১০:১০ পূর্বাহ্ন, ১০ ফেব্রুয়ারি, ২০২১

1612930252.jpg

নিউজ ডেস্ক: সুদানের দারফুরে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট অপারেশন অফিসার হিসেবে কর্মরত অতিরিক্ত পুলিশ সুপার মাসুক মিয়া পিপিএম জাতিসংঘ শান্তি পদকে ভূষিত হয়েছেন।

সুদানের এলফেশার সুপার ক্যাম্পের বঙ্গবন্ধু ক্যাম্পে উনামিড পুলিশ চীফ অফ স্টাফ মেজর জেনারেল আহমাদো মান্না এ পদক পরিয়ে দেন।

আহমাদো মান্না বলেন, ২০০৭ সাল থেকে দারফুরে জাতিসংঘ এবং আফ্রিকান ইউনিয়ন যৌথভাবে শান্তি রক্ষায় কাজ করে যাচ্ছে। বাংলাদেশ পুলিশ এর সদস্যরা উনামিড মিশনের শুরুতে অত্যন্ত দক্ষতা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে আসছে। বাংলাদেশ পুলিশ শান্তি প্রতিষ্ঠা ছাড়াও সুদানের স্থানীয় জনগণের জীবন মানের উন্নয়নে নানা কর্মসূচি গ্রহণ করেছে। যার ফলে শান্তি রক্ষার পাশাপাশি বাংলাদেশ পুলিশের ইতিবাচক ইমেজ তৈরি হয়েছে।

তিনি তার বক্তব্যে ২০০৭ সাল থেকে এ পর্যন্ত শান্তি রক্ষায় যে সকল বাংলাদেশি জীবন দিয়েছেন এবং আহত হয়েছেন তাদের ত্যাগকে অত্যন্ত শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

তিনি বলেন, বাংলাদেশ জাতিসংঘ শান্তি রক্ষায় সবোর্চ্চ ট্রুপস প্রেরণকারী দেশ। যা সম্ভব হয়েছে তাদের পেশাদারিত্ব ও কমিটমেন্টের ফলে।

অপারেশন অফিসার মাসুক মিয়া পিপিএম জানান, আজকের দিনটি একজন শান্তিরক্ষীর জন্য অত্যন্ত আনন্দের দিন। আমরা দারফুরে ২০১৯ সালের মে যাত্রা শুরু করি। প্রায় ২১ মাস ধরে এখানে শান্তিরক্ষায় কাজ করে যাচ্ছি। আমাদের এই দীর্ঘ যাত্রা পথ মসৃণ ছিল না। অনেক প্রতিকূল পরিবেশে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করতে হয়েছে। তবে আজকের এই পদক প্রাপ্তি আমাদের সকল কষ্ট ভুলিয়ে দিয়েছে।

উল্লেখ্য, অনুষ্ঠানে মোট ২১ জন বাংলাদেশি পুলিশ সদস্য জাতিসংঘ শান্তি পদক লাভ করেন।

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM