বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪
 
vatirrani News
  • বাংলাদেশ

আপডেট: ৪:২৫ অপরাহ্ন, ২৭ নভেম্বর, ২০১৯

হলি আর্টিজানে হামলা মামলায় ৭ জঙ্গির মৃত্যুদণ্ড

বহুল আলোচিত গুলশানের হলি আর্টিজানে হামলা মামলায় সাত জঙ্গিকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। আজ বুধবার ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান এ রায় ঘোষণা করেন। এছাড়াও প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানাও করা হয়।মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলো : হামলার মূল সমন্বয়ক বাংলাদেশি বংশোদ্ভূত কানাডার নাগরিক তামিম … বিস্তারিত » »

আপডেট: ৬:৩০ অপরাহ্ন, ২৪ নভেম্বর, ২০১৯

আইনজীবী তালিকাভুক্তি পরীক্ষার দাবিতে মানববন্ধন

বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তি এমসিকিউ পরীক্ষা ডিসেম্বর-২০১৯ এর মধ্যে গ্রহণ সহ দুই দফা দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ বার কাউন্সিল পরীক্ষার্থী সমন্নয় পরিষদ। রোববার সকাল ১০ টায় সুপ্রীমকোর্ট প্রাঙ্গনে বাংলাদেশ বার কাউন্সিল পরীক্ষার্থী সমন্নয় পরিষদ-২০১৯ এর ব্যানারে এ মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা … বিস্তারিত » »

আপডেট: ৯:১৫ অপরাহ্ন, ২৩ নভেম্বর, ২০১৯

রাজনীতি করতে গিয়ে বিপথে গেলে ছাড় নয়: শেখ হাসিনা

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশে বলেছেন, রাজনীতি নিজের জন্য নয়। এটা দেশের জন্য এবং দেশের মানুষের জন্য। রাজনীতি করতে গিয়ে যদি কেউ বিপথে যায় তাকে ছাড়া হবে না। সে যেই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।তিনি নেতাকর্মীদের বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে পথচলার … বিস্তারিত » »

আপডেট: ৯:২৭ পূর্বাহ্ন, ২১ নভেম্বর, ২০১৯

দাবি মানার আশ্বাসে পরিবহন ধর্মঘট স্থগিত

নতুন সড়ক পরিবহন আইন স্থগিতের দাবিতে পরিবহন মালিক-শ্রমিকদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয়েছে। বুধবার দিবাগত রাত পৌনে ১টার দিকে ধানমন্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত হয়। এর আগে রাত সোয়া ৯টার পর এ বৈঠক শুরু হয়।পরে রাত ১২টা ৫০ মিনিটে সংবাদ সম্মেলনে … বিস্তারিত » »

আপডেট: ৯:৩৮ পূর্বাহ্ন, ২০ নভেম্বর, ২০১৯

এবার ভবন নির্মাণে স্টিলের পরিবর্তে বাঁশ-কাঠ!

বিভিন্ন সময় রেললাইনে বাঁশ ও কাঠের ব্যবহারের খবর প্রচার হয়েছে। রেলের দুর্ঘটনার খবরও আসছে। ভবন নির্মাণে রডের জায়গায় বাঁশ বা কাঠের ব্যবহার হচ্ছে। ঘটছে ভবন ধসের খবরও। এ ধরনের ঘটনা যেন থেমে নেই।দেশের ৪০টি উপজেলায় ৪০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ভবন নির্মাণকাজ চলমান। এর মধ্যে ২০টির বেশি … বিস্তারিত » »

আপডেট: ৮:৪২ পূর্বাহ্ন, ১৯ নভেম্বর, ২০১৯

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন আজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযুক্ত আরব আমিরাতে তাঁর চার দিনের সরকারি সফর শেষে আজ মঙ্গলবার রাতে দেশে ফিরবেন। প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি বাংলাদেশ সময় রাত ১১টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে। তিনি দুবাই এয়ার শো-২০১৯ ও অন্যান্য অনুষ্ঠানে যোগদান করতে এ সফরে যান।প্রধানমন্ত্রী সংযুক্ত আরব … বিস্তারিত » »

আপডেট: ৮:৩০ পূর্বাহ্ন, ১৯ নভেম্বর, ২০১৯

সিলেটে লবণ নিয়ে লঙ্কাকাণ্ড

৪৫ টাকায় এক কেজি পেঁয়াজ কেনা নিয়ে সোমবার দিনভর ছিল হুলুস্থুল। শটগানের মিস ফায়ারে পেঁয়াজের জন্য ঝরে রক্ত। সন্ধ্যা হতেই পেঁয়াজের জায়গা নেয় লবণ।সোমবার সন্ধ্যা থেকে লবণের দাম বেড়ে যাচ্ছে গুজব ছড়িয়ে পড়ে সিলেট বিভাগজুড়ে। এমন খবরে ক্রেতারা হুমড়ি খেয়ে পড়েন সিলেট নগরের খুচরা ও পাইকারি … বিস্তারিত » »

আপডেট: ৫:২৫ অপরাহ্ন, ১৮ নভেম্বর, ২০১৯

শোভন-রাব্বানীর সম্পদ অনুসন্ধানে দুদক

ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সম্পদের অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অনুসন্ধান শুরু হয়েছে সংগঠনটির আরেক সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের বিরুদ্ধেও, যিনি বর্তমানে যুক্তরাজ্য প্রবাসী। দুদক কর্মকর্তারা বলছেন, শুধু ছাত্রলীগের এই তিন নেতার বিরুদ্ধেই অনুসন্ধান … বিস্তারিত » »

আপডেট: ৯:৫১ পূর্বাহ্ন, ১৭ নভেম্বর, ২০১৯

জাতীয় স্বার্থকে প্রাধান্য দিতেন ভাসানী: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, দেশের স্বাধীনতা সংগ্রামে মওলানা আব্দুল হামিদ খান ভাসানী অবিস্মরণীয় ভূমিকা পালন করেছেন।১৭ নভেম্বর মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দেয়া এক বাণীতে তিনি এ কথা বলেন।রাষ্ট্রপতি মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকীতে তার স্মৃতির … বিস্তারিত » »

আপডেট: ৯:৪৬ পূর্বাহ্ন, ১৭ নভেম্বর, ২০১৯

মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী আজ

মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী আজ। ১৯৭৬ সালের এই দিনে ঢাকার পিজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। পরে টাঙ্গাইলের সন্তোষে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়।এ উপলক্ষে টাঙ্গাইলের সন্তোষে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হবে। ১৮৮০ সালের ১২ ডিসেম্বর সিরাজগঞ্জের ধানগড়া … বিস্তারিত » »

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM