মঙ্গলবার, ২৫ জুন ২০২৪
 
vatirrani News

প্রচ্ছদ বাংলাদেশ মোবাইল মার্কেট ক্রেতা শূন্য

মোবাইল মার্কেট ক্রেতা শূন্য

মোঃ নুরুল ইসলাম মোল্লা অনিক | ৭:২০ অপরাহ্ন, ৩০ ডিসেম্বর, ২০২৩

1703942408.jpg

মোঃ নুরুল ইসলাম মোল্লা অনিক: বরাবর এর মতো করে কয়েকদিন পর আসবে নতুন বছর ২০২৪ ইং এবং সামনে নির্বাচন এমন অবস্থায় মোবাইল মার্কেট ক্রেতা শূন্য প্রায়।

বাণিজ্যক রাজধানী খ্যাত বন্দরনগরী ব্যবসায়িক কেন্দ্র হিসাবে সবসময় এগিয়ে থাকে চট্টগ্রাম। কিন্তু প্রতিটি মোবাইল মার্কেট ক্রেতা শূন্য। মোবাইল ব্যবসায়ীদের ক্ষেত্রে অক্টোবর, নভেম্বর, ডিসেম্বর মাস হলো মোবাইল ব্যবসায়ীদের শেষ প্রান্তিক মাস যাকে বলা হয় কোয়াটার-৪। এই কোয়াটার -৪ এ মোবাইল ব্যবসা একটু কম হয়। কিন্তু এই বছর একটু বেশী খারাপ যাচ্ছে মার্কেট। 

এ বিষয়ে চট্টগ্রাম রিয়াজ উদ্দিন বাজারের মোবাইল ব্যবসায়ী যেমন, MI, Tecno,Honor,Nokia,Infinix, Samsung, Oppo,Maximus,Walton ও আরো কিছু ব্যান্ডের ডিস্ট্রিবিউটর হারুন রশিদ এর সাথে কথা বলে ওনার বক্তব্য উঠে আসে বেশ কিছু কারণ যেমন : এলসি সংকট, দ্রব্য মূল্য অস্বাভাবিক হারে উধ্বগতির কারণ, রাজনৈতিক অস্থিরতা হরতাল - অবরোধ। 

এই বিষয়ে চট্টগ্রামের সিইপিজেড এর আরেক ব্যবসায়ী মোঃ তছলিম ওনার সাথে কথা হলে উনি ও শেষ প্রান্তিক বেশি পরিমাণ ক্ষতি গুণতে হচ্ছে বলে জানান এই রাজনৈতিক অস্থিরতাসহ বর্তমান পরিস্থিতির কারণে। তবে নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন হওয়ার পর রাজনৈতিক অস্থিরতা কেটে গেলে আগামী ২০২৪ ইং পুনরায় মার্কেটের ক্রয় বিক্রয় ও ব্যবসার পরিবেশ উর্ধ্বগতি হবে বলে আশা ব্যক্ত করেন।

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM