মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩
 
Chahida News

প্রচ্ছদ বিবিধ আসুন জুয়েল ভাইয়ের মাকে বাচাঁই, একটু সাহায্য করি

আসুন জুয়েল ভাইয়ের মাকে বাচাঁই, একটু সাহায্য করি

গোলাম রসূল | ১:১৮ অপরাহ্ন, ৯ জুন, ২০১৮

1528528703.jpg

এহসান জুয়েল আমার ভাই। আমার সহকর্মী। আমরা একসাথে চলি, একসাথে কাজ করি এবং একসাথে স্বপ্ন দেখি। সময় টেলিভিশনে পদ্মা সেতু নিয়ে ধারাবাহিক রিপোর্ট করে তিনি ইতোমধ্যে দেশে বেশ সাড়া জাগিয়েছেন। এক সফল সাংবাদিক তিনি। কিন্তু ভাইয়ের মনে অনেক কষ্ট। উনার মা অনেকদিন ধরে কিডনী সমস্যায় ভুগছেন। ভাইয়ের স্বল্প আয়ের টাকায় চিকিৎসা চালিয়ে যাচ্ছেন। কিন্তু দরকার অনেক টাকা। যেটা উনার পক্ষে বহন করা সম্ভব না।

আমি সমাজের বিত্তবান, সামর্থবান ও উদার মনের মানুষের কাছে আহবান জানাচ্ছি আপনারা জুয়েল ভাইয়ের মাকে বাচাঁতে এগিয়ে আসুন। আপনাদের সামান্য সহানুভূতিশীল অবদান জুয়েল ভাইয়ের মুখে হাসি ফোটাতে পারে। বাচাঁতে পারে একটি জীবন, এক মাকে। আসুন এক মাকে বাচাঁই।

এ বিষয়ে প্রথম আলোর সদ্য সাবেক সাংবাদিক প্রিয় শরীফুল হাসান ভাইয়ের ফেসবুক স্টাটাসটি হুবহু তুলে ধরলাম। উনার স্টাটাসে টাকা পাঠানোর ঠিকানাসহ বিস্তারিত তথ্য দেয়া আছে।

অামার মা বেঁ‌চে নেই। ত‌বে জু‌য়ে‌লের মা অা‌ছেন।অামার খুব ঘ‌নিষ্ঠ বন্ধু Ahasan Jewel। সময় টেলিভিশনের সিনিয়র রিপোর্টার। পদ্মা সেতুর রি‌পোর্টার না‌মে এখন যা‌কে অ‌নে‌কেই চে‌নে। চট্টগ্রাম বিশ্ব‌বিদ্যালয় থে‌কে থে‌কে ফরেস্ট্রিতে স্নাতক ক‌রে ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের সাংব‌া‌দিকতা বিভা‌গে অামা‌দের সা‌থে মাষ্টার্স ক‌রে। তখন থে‌কেই বন্ধুতা। জনক‌ণ্ঠের রি‌পোর্টার ছিল জু‌য়েল। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতিও ছিলো। সবসময় ও‌কে দে‌খে‌ছি সবার বিপদে পাশে দাড়ানোর চেষ্টা করে। কখ‌নো ওর মুখের হাসি ম্লান হতে দেখিনি। অথচ অামার সেই বন্ধুুটির পু‌রো প‌রিবারের হা‌সি অাজ উধাও।

জু‌য়ে‌লের সবচে প্রিয় মানুষ, তার মা দুরারোগ্য কিডনী সমস্যায় ভুগছেন। এক বছ‌রের বে‌শি সময় ধ‌রে এই সংকট। কাউ‌কে ব‌লে‌নি জুয়েল। মাকে বাচাতে একাএকটা অসম যুদ্ধ চালিয়ে যাচ্ছে। সপ্তাহে দুই দিন ধরে মাকে ডায়ালাইসিস করতে হয়। প্রচুর খরচ। নিজের একার চাকুরির টাকায় এতদিন নিরবে সব ম্যানেজ করে আসছিলো জুয়েল। কিন্তু দিনে দিনে মায়ের জীবনীশক্তি নিস্তেজ হয়ে আসছে।

চি‌কিৎসকরা বল‌ছেন, ভারতে নিয়ে কিডনী প্রতিস্থাপন করা ছাড়া কোন বিকল্প নেই। জুয়েলরা তাদের পুরো সঞ্চয়টুকু এক করার চেষ্টা করছে। ঈদের পর ভারতে নিয়ে যাওয়ার পরিকল্পনা হচ্ছে। প্রয়োজন ৩৫ লাখ টাকা।

বারবার বলার প‌রেও জু‌য়েল এতো‌দিন কারও সাহায্য চাই‌তে রা‌জি হয়‌নি। কিন্তু বাস্তবতা হ‌লো ও‌র একার পক্ষে এতো টাকা যোগাড় করা দুঃসাধ্য হ‌য়ে পড়‌ছে। অা‌মি বিশ্বাস ক‌রি আমরা ওর বন্ধু ও শুভাকাঙ্ক্ষীরা যদি সহযোগিতার হাত বাড়াই, এই দুঃসাধ্য‌কে সহজ করা সম্ভব।

অামার মা বেঁ‌চে নেই। মা না থাকার কষ্ট অা‌মি জা‌নি। যা‌দের মা অা‌ছে তার ম‌ধ্যে অা‌মি অামার মা‌কে খ‌ুঁ‌জি। জু‌য়ে‌লের বা‌ড়ি‌তে অা‌মি গে‌ছি। ওর মা‌য়ের রান্না খে‌য়ে‌ছি। অামার সেই বন্ধুর মা‌য়ের জন্য আপনা‌দের কা‌ছে সাহায্য চাই‌ছি।

সহযোগিতা পাঠাতে পারেন এই ব্যাংক অ্যাকাউন্টে:

Account Name: Md Ahasan Uddin

Account No. 010312100056502

Mercantile Bank Limited

Kawran Bazar Branch, Dhaka.

Bkash No. 01819627548

Dutch bangla Rocket number: 018196275484

যোগাযোগ: 01819627548 (জুয়েল)

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM