সোমবার, ২৮ নভেম্বর ২০২২
 
Chahida News

প্রচ্ছদ শিক্ষা বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার হলেন অষ্টগ্রামের বদরুজ্জামান ভূঁইয়া

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার হলেন অষ্টগ্রামের বদরুজ্জামান ভূঁইয়া

গোলাম রসূল | ৮:৫৫ অপরাহ্ন, ১৬ এপ্রিল, ২০২২

1650120907.jpg
বদরুজ্জামান ভূঁইয়া কাঞ্চন

গোলাম রসূল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার হিসেবে নিয়োগ পেয়েছেন অষ্টগ্রামের আব্দুল্লাহপুর ইউনিয়নের কলিমপুর গ্রামের বদরুজ্জামান ভূঁইয়া কাঞ্চন।

বদরুজ্জামান ভূঁইয়া কাঞ্চন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়, ট্রেজারার পদে তার মেয়াদ থাকবে যোগদানের দিন থেকে চার বছর। বর্তমান পদের সমপরিমান বেতন পাবেন তিনি। তবে বিধি অনুযায়ী পদের অন্যান্য সুবিধা ভোগ করবেন।

এর আগে ড. বদরুজ্জামান ভূঁইয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষের দায়িত্বে ছিলেন। তাছাড়া তিনি ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়া একজন মিডিয়া ব্যক্তিত্ব। সামাজিক, রাজনৈতিক ও অর্থনীতি বিষয়ে আলোচনার জন্য তিনি দেশের মিডিয়া অঙ্গণে ব্যাপকভাবে পরিচিত। তাঁর লেখনির মাধ্যমে বাংলাদেশের পর্যটন খাতে এক নতুন দিগন্তের সূচনা হয়েছে। এ শিক্ষাবীদের সহধর্মীণী ড. মুনিরা সুলতানা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে অধ্যাপনা করছেন।

বদরুজ্জামান ভূঁইয়ার বাবা প্রয়াত মো. মাইন উদ্দিন ভূঁইয়া ছিলেন বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর উর্দ্বতন কর্মকর্তা এবং আদমপুর দেওয়ান আলী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক। তাঁর ঔরসজাত আট সন্তান নিজেদের কর্ম ও গুণের মাধ্যমে আজ দেশের গন্ডি পেরিয়ে বিদেশেও আলো ছড়াচ্ছেন। আলোকিত করেছেন আব্দুল্লাহপুর-কলিমপুরসহ গোটা হাওরাঞ্চলকে। এবং মা রওশন আরা বেগম রত্নগর্ভা মা হিসেবে এ বছর জয়িতা পুরস্কার লাভ করেন।

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM