বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
 
vatirrani News

প্রচ্ছদ শিক্ষা অষ্টগ্রামে বাকসুর বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

অষ্টগ্রামে বাকসুর বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

আতাউল গণি, বাঙ্গালপাড়া | ১:৪৭ অপরাহ্ন, ২১ জুলাই, ২০২১

1626853655.jpg

আতাউল গণি, বাঙ্গালপাড়া: অষ্টগ্রামে বাঙ্গালপাড়া বিশ্ববিদ্যালয়-মহাবিদ্যালয় ছাত্র সংসদ (বাকসু) কর্তৃক বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। 

কর্মসূচীর অংশ হিসেবে বাঙ্গালপাড়া ইউনিয়নের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা ও রাস্তার পাশে প্রায় ৪০০টি ফলজ বনজ গাছের চারা রোপণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

মঙ্গলবার (জুলাই ২০) বাঙ্গালপাড়া ইউনিয়ন পরিষদ ভবনে অনুষ্ঠিত বাকসুর এক অনুষ্ঠানের মাধ্যমে এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাঙ্গালপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক ভূঁইয়া,বাকসুর সম্মানিত সদস্য, সাবেক সভাপতি ও রোটারী ক্লাব অব শান্তিনগর শাখার সভাপতি কামরুল হাসান বাবু,বাকসুর সাবেক সভাপতি আবু ছায়েদ মিয়া, সোহরাব হোসেন, শফিকুল ইসলাম, বাকসুর সাবেক সেক্রেটারি জুয়েল রানা, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মিসবাহুল ইসলাম অনিক, বৃক্ষরোপণ কর্মসূচির আহ্বায়ক রিয়াদ মুন্সি, সদস্য সচিব আরমান সহ বাকসুর সাবেক ও বর্তমান সদস্যবৃন্দ এবং বাঙ্গালপাড়ার কৃতি সন্তান এএসপি মোস্তাফিজুর রহমান লিংকন, সহকারী জজ আকিব মাহমুদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে কামরুল হাসান বাবু বলেন- বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ডে বাকসু প্রতিষ্ঠালগ্ন থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। বৃক্ষরোপণ বাকসুর ভালো কাজ গুলোর মধ্যে অন্যতম। বৃক্ষরোপনের মাধ্যমে সমাজে ভালো কজের প্রতি মানুষকে উদ্বুদ্ধ করা যায়। পরিবেশ রক্ষায় বৃক্ষরোপনের কোন বিকল্প নেই।

মিজবাহুল ইসলাম অনিক বলেন বাকসু ভাটি এলাকার একটি অন্যতম অরাজনৈতিক ছাত্র সংগঠন। বাকসু শুরু থেকে বিশ্ববিদ্যালয়-কলেজ পড়ুয়া তথা সকল ছাত্র-ছাত্রীদের কো-কারিকুলাম বা সহ-শিক্ষা কর্মকাণ্ডে উৎসাহিত করে আসছে। পাশাপাশি সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ডে বিশাল ভূমিকা পালন করছে।

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM