শনিবার, ২০ এপ্রিল ২০২৪
 
vatirrani News

প্রচ্ছদ অষ্টগ্রাম গণটিকার প্রথমদিনেই অষ্টগ্রামে ভ্যাক্সিন সংকট

গণটিকার প্রথমদিনেই অষ্টগ্রামে ভ্যাক্সিন সংকট

মন্তোষ চক্রবর্তী, বিশেষ প্রতিবেদক: | ৯:৪৭ অপরাহ্ন, ৭ আগস্ট, ২০২১

1628351246.jpg

মন্তোষ চক্রবর্তী, বিশেষ প্রতিবেদক: গণটিকার প্রথমদিনেই অষ্টগ্রামে করোনা ভ্যাক্সিনের সংকটের কারণে ব্যাহত হয়েছে গণটিকা কার্যক্রম। 

শনিবার সকাল থেকে উপজেলার ৮টি ইউনিয়নের ৮টি ব্লকে করোনার টিকাদান কার্যক্রম চলে বিকেল পর্যন্ত। কিন্তু কোনো কোনো ইউনিয়নে ভ্যাক্সিন সংকটের কারণে মানুষকে টিকা না দিয়েই বাড়িতে ফিরে যেতে দেখা গেছে। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, উপজেলার ৮টি ইউনিয়নের ৮টি ব্লকের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে ৬০০ করে করোনার টিকা। 

পূর্ব অষ্টগ্রাম ইউনিয়ন পরিষদে গিয়ে দেখা যায় পরিষদের বাইরে ও ভিতরে প্রচুর লোকজন দাঁড়িয়ে অপেক্ষা করছে। এ সময় সাংবাদিক দেখে অহাদুল ইসলাম তালুকদার (৬৫) নামে একজন বৃদ্ধ এসে বলেন সকাল থেকে বৃষ্টির কারণে একটু দেরি হয়ে গেছে আসতে। এখন ভিতরের ডাক্তাররা বলছে আর ভ্যাক্সিন নাই।

এই ইউনিয়নের চেয়ারম্যান কাছেদ মিয়া ভাটির রানিকে জানান সকাল থেকে বৃষ্টির কারণে প্রথমে লোকজন কম ছিল। কিন্তু বেলা বাড়ার সাথে সাথে লোকজন আসতে থাকলে ভ্যাক্সিন সংকটের কারণে ভ্যাক্সিন না পেয়ে অনেক লোকজনকে ফিরে যেতে হয়েছে। 

এদিকে বাঙ্গালপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রোটারিয়ান এনামুল হক ভূইয়া জানান তাঁর ইউনিয়নেও বরাদ্দকৃত ৬০০ টিকা শেষ হয়ে যায়। পরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে যোগাযোগ করে আরও ১০০ ভ্যাক্সিন এনে পরিস্থিতি সামাল দিয়েছেন বলে জানান তিনি।

কাস্তুল ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল হক রন্টি জানান শেষ পর্যায়ে এসে ভ্যাক্সিনের সংকটের কারণে লোকজনকে অনুরোধ করে বাড়িতে পাঠালাম।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বুলবুল আহমেদ জানান গণটিকাদান কার্যক্রমে উপজেলায় ৮টি ইউনিয়নের ৮টি ব্লকের প্রতিটিতে সরকারিভাবে ভ্যাক্সিন বরাদ্দ দেওয়া হয়েছে ৬০০ করে। যেহেতু লোকজন বেশি, ভ্যাক্সিন সংকট হতেই পারে। 

উপজেলা করোনা নিয়ন্ত্রণ কমিটির সভাপতি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম জানান সরকারি ভাবে প্রতিটি ব্লকের জন্য ভ্যাক্সিন বরাদ্দ দেওয়া আছে ৬০০ করে। সে অনুযায়ী বন্টন করা হয়েছে।

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM