শনিবার, ২০ এপ্রিল ২০২৪
 
vatirrani News
  • প্রবাস জীবন

আপডেট: ৯:২৩ পূর্বাহ্ন, ২৬ নভেম্বর, ২০১৯

সৌদি থেকে গৃহকর্মী হুসনে আরা উদ্ধার

সৌদি আরব থেকে দেশে ফেরার আকুতি জানানো গৃহকর্মী হুসনে আরাকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। তিনি এখন সৌদি আরবের নাজরান এলাকায় পুলিশ হেফাজতে রয়েছেন। যা জেদ্দা থেকে হাজার কিলোমিটার দূরে।পররাষ্ট্রমন্ত্রীর দ্রুত পদক্ষেপে হুসনে আরাকে ওই বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে বলে সোমরার রাতে পাঠানো … বিস্তারিত » »

আপডেট: ৯:০১ অপরাহ্ন, ২২ নভেম্বর, ২০১৯

সুদানে শ্রেষ্ঠ ইউনিটের স্বীকৃতি পেয়েছে বাংলাদেশ পুলিশ

আফ্রিকান ইউনিয়ন ইউনাইটেড নেশনস হাইব্রিড মিশন ইন দারফুর (ইউএনএএমআইডি) মিশন প্রধান জেরিমিয়া মামাবলো বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট (রোটেশন-১১) কে শ্রেষ্ঠ পুলিশ ইউনিটের স্বীকৃতি প্রদান করেছেন। সেক্টর সাউথ হেডকোয়ার্টার্স, নিয়াল সুপার ক্যাম্প এর নিশ্চিদ্র নিরাপত্তা ও নিয়ালা দারফুর এলাকার স্থানীয় জনগণের ক্যাপাসিটি বিল্ডিং এবং গর্ভনমেন্ট অব সুদান … বিস্তারিত » »

আপডেট: ৩:৫৪ অপরাহ্ন, ২৩ সেপ্টেম্বর, ২০১৯

বঙ্গবন্ধু বইমেলার আহবায়ক খন্দকার মোশতাক ভক্ত

তোফাজ্জল লিটন: বঙ্গবন্ধু বইমেলার আহবায়ক আবু রায়হান বঙ্গবন্ধুর খুনি খন্দকার মোশতাকের একজন ভক্ত বিশেষ মেলার শেষ দিন তা প্রকাশ পায়। খন্দকার মোশতাকে মুগ্ধ হয়ে আবু রায়হান ‘রাজা দরশন’ নামে একটি বই লেখেন। সময় প্রকাশনীর ফরিদ আহমেদ বইটি প্রকাশ করেন ২০১৪ সালের বই মেলায় । সেই বইটি … বিস্তারিত » »

আপডেট: ৩:১৩ অপরাহ্ন, ৩০ আগস্ট, ২০১৯

বিভক্ত ফোবানা’য় আগ্রহ নেই প্রবাসীদের

তোফাজ্জল লিটন: দুই ভাগে বিভক্ত ফেডারেশন অব বাংলাদেশিজ অ্যাসোসিয়েশন অব নর্থ আমেরিকার (ফোবানা) তিন দিনব্যাপী ৩৩তম সম্মেলন ৩০ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত নিউইয়র্কে অনুষ্ঠি হচ্ছে ।উত্তর আমেরিকায় প্রবাসীদের সবচেয়ে বড় এই আয়োজনে আগ্রহ হারিয়েছেন প্রবাসীরা । তিন দশক আগে শুরু হওয়া ফোবানায় এক সময় … বিস্তারিত » »

আপডেট: ১০:২৫ পূর্বাহ্ন, ১০ জুন, ২০১৯

শুক্রবার থেকে ৪ দিনব্যাপী নিউইয়র্ক বাংলা বইমেলা

তোফাজ্জল লিটন: আগামী শুক্রবার থেকে শুরু হবে চারদিন ব্যাপী ২৮তম নিউইয়র্ক বইমেলা। নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পিএস ৬৯ স্কুলে মেলা চলবে ১৪ থেকে ১৬জুন। চতুর্থ দিন মেলা আয়োজন করা হয়েছে স্কুলের পাশে অবস্থিত জুইশ সেন্টারে । এবারের মেলায় চিকিৎসক ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ওয়ালেদ চৌধুরী এবং লেখক … বিস্তারিত » »

আপডেট: ১১:১৬ পূর্বাহ্ন, ২ মার্চ, ২০১৯

আমেরিকায় এমন পূজা হয়নি আগে

তোফাজ্জল লিটন: নওগাঁ ডিসস্ট্রিক্ট এসোসিয়েশন অব ইউএসএ স্বরস্বতী পূজার আয়োজন করেছিল ১০ ফেব্রুয়ারি। নিউইয়র্কের কুইন্স প্যালেস অনুষ্ঠিত এমন পূজা এর আগে আমেরিকার মানুষ দেখেনি। ধর্মীয় প্রতিষ্ঠানের বাইরে এই প্রথম আমেরিকায় কোনো সামাজিক সংগঠন এমন সার্বজনীন পূজার আয়োজন করে। পুরো অনুষ্ঠানে কোনো বক্তব্য ছিলো না। বিকেলে … বিস্তারিত » »

আপডেট: ১১:২৭ পূর্বাহ্ন, ৩০ জানুয়ারী, ২০১৯

বাংলাদেশী ইমিগ্রান্ট ডে নিয়ে প্রবাসীদের কথা

তোফাজ্জল লিটন: বিশ্বে প্রবাসী আয়ের দিক থেকে বাংলাদেশের অবস্থান নবম। বাংলাদেশ পৃথিবীর পঞ্চম বৃহত্তম দেশ, যে দেশের এত বিপুলসংখ্যক প্রবাসী রয়েছে। বিশ্বব্যাংকের তথ্য অনুযায়ী, পৃথিবীর বিভিন্ন দেশে বর্তমানে প্রায় ৮৮ লাখ বাংলাদেশি বাস করেন। প্রবাসী আয়ে প্রথম স্থানে থাকা ভারতসহ বিভিন্ন দেশে প্রবাসীদের জন্য স্বতন্ত্র্য দিবস … বিস্তারিত » »

আপডেট: ১:২২ অপরাহ্ন, ১ আগস্ট, ২০১৮

বাংলাদেশের সড়কে হত্যাকারীদের ফাঁসির দাবি নিউইয়র্কে

বাংলাদেশে সড়ক-হত্যায় যুক্ত খুনি ড্রাইভারদের দ্রুত বিচার করে ফাঁসি দেওয়ার দাবি নিয়ে প্রতিবাদ সমাবেশ হয়েছে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে। সচেতন নাগরিক সমাজ আয়োজিত সমাবেশটি ৩১ জুলাই (মঙ্গলবার) সন্ধ্যায় অনুষ্ঠিত হয়। সড়কে এসব মৃতের মিছিলকে হত্যাকান্ড হিসেবে বিচার করার দাবি জানান বক্তারা।নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খানের পদত্যাগ দাবি … বিস্তারিত » »

আপডেট: ১২:৩৯ অপরাহ্ন, ৩০ জুলাই, ২০১৮

সৌদিআরবে স্বেচ্ছাসেবকলীগের আলোচনায় শেখ টিটু

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভায় অংশ নিয়েছেন সৌদিআরব স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও অষ্টগ্রাম উপজেলা ছাএলীগের সাবেক যুগ্ম আহবায়ক শেখ খালেক হাসান টিটু। আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটি পূর্বাঞ্চলীয় প্রদেশ দাম্মাম, সৌদিআরবের আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুু পরিষদ … বিস্তারিত » »

আপডেট: ২:৫৮ অপরাহ্ন, ১০ জুলাই, ২০১৮

মস্কোতে চৌমুহনী পৌরসভা মেয়রকে সংবর্ধনা

রাশিয়ার মস্কোতে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভার মেয়র আক্তার হোসেন ফয়সালকে সংবর্ধনা দেয়া হয়েছে। মস্কোর একটি রেস্টুরেন্টে এ সংবর্ধনা দেয়া হয়। রাশিয়াতে অবস্থানরত বেগমগঞ্জের প্রবাসী বাংলাদেশিরা এ সংবর্ধনার আয়োজন করে। অনুষ্ঠানে বক্তব্য রাখেন মো. মাইন আনোয়ার, আহসানুল কবির লিন্টু, বেলায়েত হোসেন বাবুল, সাইফুল ইসলাম নাছিম, মো. পারভেজ খসরু, … বিস্তারিত » »

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM