সোমবার, ২৮ নভেম্বর ২০২২
 
Chahida News

প্রচ্ছদ শিক্ষা অষ্টগ্রামে অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

অষ্টগ্রামে অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

মন্তোষ চক্রবর্তী, বিশেষ প্রতিবেদক | ৭:০৩ অপরাহ্ন, ১০ ডিসেম্বর, ২০২০

1607605511.jpg

মন্তোষ চক্রবর্তী, বিশেষ প্রতিবেদক: অষ্টগ্রামের আব্দুল ওয়াদুদ উচ্চ বিদ্যালয়ে এ্যাসাইনমেন্ট ফি ও অতিরিক্ত মাসিক বেতন আদায় করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে ছাত্র-ছাত্রীদের এ প্রতিবাদ মিছিলে শিক্ষকদের অবিচার মানি না, মানব না, আমাদের দাবি মানতে হবে, মানতে হবে এসব শ্লোগান দিতে শোনা যায়।

বিক্ষোভ মিছিলটি বিদ্যালয় থেকে বের হয়ে উপজেলা সদর যাওয়ার পথে উপজেলা মাধ্যমিক কর্মকর্তা মো: আহাসানুল জাহিদ ও স্কুল ম্যানেজিং কমিটির সদস্য এবং পূর্ব অষ্টগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাছেদ মিয়া সেনেরখাল এলাকা থেকে শিক্ষার্থীদেরকে শান্ত করে বিদ্যালয়ে ফেরত পাঠান।

একাধিক ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকদের ভাষ্য, দীর্ঘদিন ধরে কতিপয় শিক্ষক তাদের ইচ্ছা মাফিক বিদ্যালয়টি চালাচ্ছেন এবং বিদ্যালয় পরিচালনা কমিটির সাথেও রয়েছে তাদের অভ্যন্তরীণ কোন্দল। 

জানা গেছে করোনার কারণে চলতি বছর এ্যাসাইনমেন্ট বাবদ ছাত্র-ছাত্রীদের কোনো ফি দিতে হবে না তবে বেতন দিতে হবে এবং সেক্ষেত্রেও কোনো শিক্ষার্থী বেতন না দিতে পারলে তার জন্য বিশেষ বিবেচনার কথা সরকারিভাবে নির্দেশ থাকলেও সেটি মানছেননা বিদ্যালয় কর্তৃপক্ষ এবং অতিরিক্ত টাকা আদায় করছে বলে অভিযোগ উঠেছে।

এমনকি অনেকের নিকট ১,৪২০ টাকা করে আদায় করলেও তার রশিদ দেওয়া হচ্ছেনা বলে একাধিক শিক্ষার্থী জানান।

এ ব্যাপারে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য কাছেদ মিয়া জানান কমিটির কোনো সিদ্ধান্ত না নিয়েই বিদ্যালয়টির কতিপয় শিক্ষক এ্যাসাইমেন্ট ফি নির্ধারণ করেছেন। 

এ বিষয়ে আব্দুল ওয়াদুদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আমিন উদ্দিনের বক্তব্য নিতে চাইলে তিনি নিরব থাকেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার এ্যাসাইনমেন্ট জমা নেয়ার শেষ দিন ছিল। আগামী শনিবার এ্যাসাইনমেন্ট জমা নেয়া হবে বলে জানান কয়েকজন শিক্ষক।

Post Your Comment

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM