শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
 
vatirrani News
  • বাংলাদেশ

আপডেট: ১১:৪৯ পূর্বাহ্ন, ১ জানুয়ারী, ২০২০

শুভ জন্মদিন মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ

বাংলাদেশের টানা দুইবারের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এঁর জন্মদিন আজ বুধবার (১ জানুয়ারি)। আজ ৭৭ বছরে পা রাখলেন তিনি। ১৯৪৪ সালের ১ জানুয়ারি কিশোরগঞ্জ জেলার হাওর উপজেলা মিঠামইনের কামালপুর গ্রামে তিনি জন্মগ্রহণ করেন।হাওরের জল-হাওয়ায় বেড়ে ওঠা ‘ভাটির শার্দুল’ খ্যাত মো. আবদুল হামিদ আজ দেশের টানা দুইবারের … বিস্তারিত » »

আপডেট: ৬:০৮ অপরাহ্ন, ২৯ ডিসেম্বর, ২০১৯

খোকনের জায়গায় ঢাকা দক্ষিণের মনোনয়ন পেলেন তাপস, উত্তরে আতিক

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দক্ষিণের মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাংসদ শেখ ফজলে নূর তাপস।মনোনয়ন পাওয়ার পর দলের ঐক্য আর বর্তমান মেয়র মো. সাঈদ খোকনের সমর্থন চেয়েছেন। আর উত্তরের মেয়র পদে পুনরায় আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া আতিকুল ইসলাম দলের সভাপতি শেখ হাসিনাসহ মনোনয়ন বোর্ডের সদস্যদের … বিস্তারিত » »

আপডেট: ৯:৪৯ পূর্বাহ্ন, ১৬ ডিসেম্বর, ২০১৯

শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বিনম্র শ্রদ্ধা

মহান বিজয় দিবস উপলক্ষে ঢাকার সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার সকাল ছয়টা ৩৪ মিনিটে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণের পর কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে … বিস্তারিত » »

আপডেট: ৬:৫০ অপরাহ্ন, ১৪ ডিসেম্বর, ২০১৯

যথাযথ মর্যাদায় শহীদ বুদ্ধিজীবিদের স্মরণ করলো জাতি

যথাযথ মর্যাদায় শহীদ বুদ্ধিজীবিদের স্মরণ করলো জাতি।দিনের শুরুতে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আজ শনিবার সকাল ৭টার দিকে রাষ্ট্রপতি স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন।এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা নিবেদন করেন।রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জানানো শেষে সর্বস্তরের মানুষ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক … বিস্তারিত » »

আপডেট: ১২:৩৩ অপরাহ্ন, ২ ডিসেম্বর, ২০১৯

সৎ পথে কামাই করে লবণ ভাত খাওয়া ভালো

সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক আর দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সমাজের এই সমস্ত অসুস্থতাগুলো দূর করতে হবে।স্পেন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার (০১ ডিসেম্বর) স্থানীয় সময় সন্ধ্যায় হোটেল ভিলা ম্যাগনায় প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন।সাম্প্রতিক দুর্নীতি বিরোধী অভিযানের বিষয়ে … বিস্তারিত » »

আপডেট: ৫:১৮ অপরাহ্ন, ১ ডিসেম্বর, ২০১৯

জাবালে নূর পরিবহনের চালকসহ তিনজনের যাবজ্জীবন

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব (১৭) ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম (১৬) নিহতের ঘটনায় করা মামলায় জাবালে নূর পরিবহনের চালকসহ তিনজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসাথে বাসের হেলপার এনায়েত হোসেন ও জাবালে নূর … বিস্তারিত » »

আপডেট: ৯:৪৬ পূর্বাহ্ন, ১ ডিসেম্বর, ২০১৯

স্ত্রী নির্যাতনের মামলায় সচিব গ্রেফতার

স্ত্রীকে নির্যাতন করার মামলায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (ওএসডি) ড. জাকির হোসেনকে গ্রেফতার করা হয়েছে।শনিবার (৩০ নভেম্বর) রাতে রাজধানীর বেইলী রোডের সুপিরিয়র অফিসার্স কোয়ার্টারের বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের আগে তিনি মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) ছিলেন।রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল … বিস্তারিত » »

আপডেট: ১১:০৮ অপরাহ্ন, ৩০ নভেম্বর, ২০১৯

পদের লোভে শিক্ষা কার্যক্রম ছেড়ে লবিংয়ে ব্যস্ত শিক্ষকরা: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, ‘সম্প্রতি গণমাধ্যমে বিভিন্ন বিশ্ববিদ্যালয় নিয়ে যে খবর ও প্রতিবেদন প্রকাশিত হয়, তা দেখে আচার্য হিসাবে আমি মর্মাহত হই। আজকাল বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষকগণ প্রশাসনের বিভিন্ন পদ পদবী পাওয়ার লোভে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমে ঠিকমতো অংশ না নিয়ে বিভিন্ন লবিং নিয়ে ব্যস্ত থাকেন। অনেকে আবার … বিস্তারিত » »

আপডেট: ১০:৪৮ পূর্বাহ্ন, ৩০ নভেম্বর, ২০১৯

‘বন্দুকযুদ্ধে’ দুই ছাত্রলীগ কর্মী নিহত

সাতক্ষীরায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই ছাত্রলীগ কর্মী নিহত হয়েছেন। শনিবার (৩০ নভেম্বর) ভোররাতে শহরের বাইপাস সড়ক এলাকায় এ ঘটনা ঘটে। তবে পুলিশ বলছে- নিহতরা ছিনতাইকারী।নিহতরা হলেন- শহরের মুনজিতপুর এলাকার মইনুল ইসলামের ছেলে দ্বীপ (২২) ও সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার চম্পাফুল ইউনিয়নের সাইহাটি গ্রামের বাসিন্দা সাইফুল ইসলাম (২৮)। … বিস্তারিত » »

আপডেট: ২:০০ অপরাহ্ন, ২৮ নভেম্বর, ২০১৯

এমপি লিটন হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

বহুল আলোচিত ও চাঞ্চল্যকর গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগ দলীয় সাবেক সংসদ মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় সাবেক সংসদ সদস্য কর্নেল (অব.) ডা. আবদুল কাদের খানসহ সাতজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে গাইবান্ধা জেলা ও দায়রা জজ দিলীপ কুমার ভৌমিক এ রায় ঘোষণা করেন।মৃত্যুদণ্ডপ্রাপ্ত … বিস্তারিত » »

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM